শিক্ষাপ্রতিষ্ঠানে ‘বুলিং’ নিয়ে হাইকোর্টের রুল
শিক্ষাপ্রতিষ্ঠানে ‘বুলিং’ নিয়ে হাইকোর্টের রুল

শিক্ষাপ্রতিষ্ঠানে ‘বুলিং’ নিয়ে হাইকোর্টের রুল

অনলাইন ডেস্ক

শিক্ষাপ্রতিষ্ঠানে ‘বুলিং’ বন্ধে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণে নিষ্ক্রিয়তা কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত এক রিটের শুনানি নিয়ে রোববার (২২ আগস্ট) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ রুলসহ আদেশ দেন। আদালত তার রুলে বুলিং রোধে নীতিমালা বা গাইডলাইন করতে কেন নির্দেশ দেওয়া হবে না, তাও জানতে চেয়েছেন।

'মোটা বলে সহপাঠী ও শিক্ষকের লাঞ্ছনার শিকার মৃত কিশোরের পরিবার যা বলছে' শিরোনামে গত ৮ জুলাই বিবিসি বাংলায় প্রকাশিত প্রতিবেদনটি যুক্ত করে ​আইনজীবী তানভীর আহমেদ ১৬ আগস্ট একটি রিট করেন।

সে রিটের শুনানিতে এই রুল দিলেন হাইকোর্ট। রিটের পক্ষে তানভীর আহমেদ নিজেই শুনানি করেন। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

আরও পড়ুন:


বরিশাল সদরের সেই ইউএনওর বিরুদ্ধে ২ মামলার আবেদন

মির্জা আব্বাসের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত দুদকের

মাহফুজ আনাম ও তার স্ত্রীর সম্পদের উৎস জানতে চাই: অধ্যাপক হীরেন্দ্রনাথ বিশ্বাস

সম্পত্তি নিয়ে বিরোধ, বোনের হাতে বোন খুন


আইনজীবী তানভীর আহমেদ গণমাধ্যমকে বলেন, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বনশ্রী শাখার দশম শ্রেণির ওই শিক্ষার্থী অ্যানোরেক্সিয়া ও বুলিমিয়ায় আক্রান্ত হয়ে মারা যায় বলে বিবিসি'র প্রতিবেদনে বলা হয়েছে। এই ঘটনা তদন্ত করে ৬০ দিনের মধ্যে আদালতে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ঢাকার জেলা শিক্ষা কর্মকর্তার প্রতি এই নির্দেশ দেওয়া হয়েছে। শিক্ষা সচিবসহ বিবাদীদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

news24bd.tv নাজিম