ঢাবিতে ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক’ চালু
ঢাবিতে ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক’ চালু

ঢাবিতে ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক’ চালু

অনলাইন ডেস্ক

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক’ চালু করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। শিক্ষা, সংস্কৃতি, বিজ্ঞান ও সাহিত্যে বিশেষ অবদানের জন্য এই স্বর্ণপদক দেওয়া হবে।

আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস অ্যান্ড লিবার্টির বোর্ড অব গভর্নেসের প্রথম সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় সভাপতিত্ব করেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

প্রতিবছর ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে আনুষ্ঠানিকভাবে এই পদক দেওয়া হবে। আগামী বছর থেকে অর্থ্যাৎ ২০২২ সাল থেকে এটি শুরু হবে।

আরও পড়ুন:


বরিশাল সদরের সেই ইউএনওর বিরুদ্ধে ২ মামলার আবেদন

মির্জা আব্বাসের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত দুদকের

মাহফুজ আনাম ও তার স্ত্রীর সম্পদের উৎস জানতে চাই: অধ্যাপক হীরেন্দ্রনাথ বিশ্বাস

সম্পত্তি নিয়ে বিরোধ, বোনের হাতে বোন খুন


শুধুমাত্র বাংলাদেশের নাগরিকগণ ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক’-এর জন্য মনোনীত হবেন। বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস অ্যান্ড লিবার্টি এই স্বর্ণপদক প্রদান করবে।

সভায় কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস অ্যান্ড লিবার্টির পরিচালক ও বোর্ড অব গভর্নেসের সদস্য-সচিব অধ্যাপক ড. ফকরুল আলম, বোর্ড অব গভর্নেসের সদস্য অধ্যাপক ড. জিনাত হুদা, অধ্যাপক ড. আবদুল বাছির, অধ্যাপক ড. সাদেকা হালিম এবং এ. আর. এম. মঞ্জুরুল আহসান বুলবুল উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম