সিআইডির হেফাজতে জাপানি নাগরিকের সন্তান, আদালতে তোলা হবে আজ

সিআইডির হেফাজতে জাপানি নাগরিকের সন্তান, আদালতে তোলা হবে আজ

Other

জাপানি নাগরিকের সেই দুই সন্তান এখন সিআইডির হেফাজতে। এরিকো নাকানোর করা রিটের জের ধরে দুই মেয়েসহ তার স্বামীকে সিআইডির জিম্মায় আনা হয়। বাবা নাকি মা, সন্তানরা কার কাছে থাকবে তার সমাধান করতে আজ সোমবার তাদেরকে আদালতে তোলা হবে। ৩১ আগস্ট আদালতে তোলার নির্দেশনা থাকলেও সাত দিন আগেই কেন তোলা হবে সেই প্রশ্নের উত্তরে সিআইডি বলছে, সময়মতো আদালতে হাজির হবেন না বলে তথ্য ছিলো সিআইডির কাছে।

বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক শরীফ ইমরানের সাথে মুসলিম আইনে বিয়ে হয় জাপানি নাগরিক এরিকো নাকানোর। তাদের বিয়ের হলফনামায় দেখা যায়, ২০০৮ সালের ১২ জুলাই জাপানের টোকিও মসজিদে তাদের বিয়ে অনুষ্ঠিত হয়। প্রায় একযুগের সাংসারিক জীবনে তাদের ঘরে জন্ম নেয় তিন কন্যা সন্তান।  

চলতি বছরের ১৮ জানুয়ারি এরিকোর সঙ্গে বিবাহ বিচ্ছেদের আবেদন করেন ইমরান।

পরে ছোট মেয়েকে তার মায়ের কাছে রেখে ১০ ও ১১ বছরের বড় দুই মেয়েকে নিয়ে বাংলাদেশে চলে আসে ইমরান।  

নিজের সন্তানকে ফেরত নিতে এরপর বাংলাদেশে আসেন ৪৬ বছর বয়সী এরিকো। ঢাকায় এসে উচ্চ আদালতে রিট করেন তিনি। আদালত ৩১ আগস্ট দুই সন্তানসহ ইমরানকে হাজির করার নির্দেশ দেন গুলশান ও আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে। তবে নিদির্ষ্ট সময়ের সাত দিন আগেই ইমরান ও তার দুই সন্তানকে সিআইডির সদর দপ্তরে আনা হয়।

আরও পড়ুন


সূরা ইয়াসিন পাঠে দুনিয়ার জীবনে যে উপকার

আশরাফ গনিকে ক্ষমা ঘোষণা করেছে তালেবান

খিচুড়ি কম দেওয়ায় আওয়ামী লীগ কর্মীকে হত্যা, আটক ২

বিশ্বে করোনা সংক্রমণ কমেছে


আপাতত দুই শিশুকে ভিকটিম সেন্টারে রাখা হবে বলে জানান সিআইডির কর্মকর্তা।

সিআইডি কার্যালয়ে শিশুরা জানিয়েছেন, বাবার সাথেই থাকতে চান তারা। তবে শিশু দুটি শেষ পর্যন্ত কার কাছে থাকবে সেই সিদ্ধান্ত আদালত দেবেন বলেও জানান সিআইডি কর্মকর্তারা।

news24bd.tv রিমু 

 

এই রকম আরও টপিক