রিপনকে হত্যার মামলায় একজনের মৃত্যুদন্ড ও দুইজনের যাবজ্জীবন

রিপনকে হত্যার মামলায় একজনের মৃত্যুদন্ড ও দুইজনের যাবজ্জীবন

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার দূর্গপুরে মোটরসাইকেল চালক রিপনকে হত্যা মামলায়র দায়ে এক জনের মৃত্যুদন্ড ও দুইজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালত। সেইসাথে প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদন্ডও দেয়া হয়েছে। বুধবার বেলা সাড়ে ১২ টায় জনাকীর্ণ আদালতে আসামীদের উপস্থিতিতে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা এ রায় প্রদান করেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী হলো, রুবেল মিয়া ও যাবজ্জীবন প্রাপ্তরা হলো সহযোগী আশরাফুল ও আলামীন।

একই মামলায় অপর তিনজনের বিরুদ্ধে অপরাধ প্রমানিত না হওয়ায় তাদেরকে খালাস প্রদান করা হয়।

জেলা জজ আদালতে রাষ্ট্রপক্ষের কৌশলী সাইফুল আলম প্রদীপ জানান, ২০১১ সালের জুন মাসের ১৪ তারিখ দূর্গাপুরের শিবগঞ্জ থেকে মোটরসাইকেল ভাড়া করে বিজয়পুর পাহাড়ে নিয়ে আসামীরা রিপনকে হত্যা করে মোটর সাইকেল নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে ২০ জুন রিপনের বাবা আহমেদ আলী বাদী হয়ে অজ্ঞাতদের আসামী করে দূর্গাপুর থানায় মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে একই বছর ৩০ নভেম্বর ৬ জনকে আসামী করে আদালতে চার্জসীট দাখিল করে।

আদালত ৯ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহন শেষে তিন জনের বিরুদ্ধে অপরাধ প্রমানিত হওয়ায় আজ এ রায় প্রদান করেন।

এ সময় রায় প্রদানকালে বিজ্ঞ বিচারক মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী রুবেলকে পুলিশের হাতে সোপর্দ করায় পূর্বধলা উপজেলার গোহালাকান্দা গ্রামের বাসিন্দা রুবেলের পিতা মুক্তিযোদ্ধা হেলাল উদ্দীনকে সেলুট জানান।

উল্লেখ্য, রুবেল পূর্বধলা থানায় একই রকম হত্যাকান্ডের আরও একটি ঘটনার প্রধান আসামী। গত কয়েকমাস আগে পূর্বধলা থানাহাজত থেকে সে পালিয়ে যায়। পরে তার বাবা হেলাল উদ্দিন তাকে পুলিশে সোপর্দ করেন।


(নিউজ টোয়েন্টিফোর/কেআই)

সম্পর্কিত খবর