বগুড়ায় করোনা ও উপসর্গে ১১ জনের মৃত্যু

বগুড়ায় করোনা ও উপসর্গে ১১ জনের মৃত্যু

Other

বগুড়া করোনায় সংক্রমণ ও শনাক্তের হার কিছুটা কমেছে। তবে মৃত্যুর সংখ্যা কমেনি। হাসপাতালে রোগি ভর্তি কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে।

 

জেলার তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এদের মধ্যে ৬জন করোনা পজিটিভ শনাক্ত হয়ে এবং অন্য ৫জন করোনা উপসর্গ নিয়ে মারা যান।

করোনায় মৃত ৬ জনের মধ্যে বগুড়ার ২ জন। তারা হলেন- সদরের নূর জাহান(৭৫) ও ইসরাফিল প্রামাণিক(৮৫)।

এছাড়া বাকি ৪ জন অন্য জেলার।

জানা যায়, একই সময়ে জেলায় নতুন করে আরও ৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ১৭ দশমিক ৬৯ শতাংশ। গতদিনের চেয়ে সংক্রমণ ১ শতাংশ বেড়েছে।  

এছাড়া নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৮জন। বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ-উল-হক সোমবার সকাল ১১টায় নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন।

বগুড়ায় নতুন করে ২জন মৃতবরণ করায় জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৬৪৭ জন দাঁড়াল।  

ডা. সাজ্জাদ আরও জানান, রোববার মোট ২৬০টি নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪০ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে একজনের এবং এন্টিজেন পরীক্ষায় ৩জন করোনা পজিটিভ ছিলেন।  

এছাড়া টিএমএসএস ল্যাবে ২জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্ত ৪৬ জনের মধ্যে সদরে ৩৪, সোনাতলায় ২, আদমদীঘিতে ২, দুপচাঁচিয়ায় ২, কাহালুতে ২ এবং সারিয়াকান্দি, ধুনট, শাজাহানপুর ও শেরপুরে একজন করে।  

ডা. সাজ্জাদ জানান, বগুড়া জেলায় এ পর্যন্ত মোট ২০ হাজার ৭৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৯হাজার ৭৪৩ জন এবং ৩৪১জন চিকিৎসাধীন রয়েছেন।

আরও পড়ুন:


শেষ স্লাব বসছে, পদ্মা সেতুতে আজ পূর্ণাঙ্গ রূপ পাবে সড়কপথ

নোয়াখালীতে ওবায়দুল কাদেরকে এ কী বললেন আ.লীগ নেতা!

বরিশালে ইউএনও’র বাসায় হামলার ঘটনা দুই পক্ষের সমঝোতা

আফগানিস্তানে আটকা পড়া বাংলাদেশিদের দ্রুতই ফেরানো হবে: প্রতিমন্ত্রী


NEWS24.TV / কামরুল