জাপানি দুই শিশুকে তেজগাঁওয়ের ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখার নির্দেশ

জাপানি দুই শিশুকে তেজগাঁওয়ের ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখার নির্দেশ

Other

জাপানি দুই শিশুকে আগামী ৩১ আগস্ট পর্যন্ত তেজগাঁওয়ের ভিকটিম সাপোর্ট সেন্টারে উন্নত পরিবেশে রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এই সময়ের মধ্যে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত জাপানি মা এবং বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত বাংলাদেশি বাবা শিশুদের সঙ্গে সময় কাটাতে পারবেন। দুই শিশু কার কাছে কোথায় থাকবেন সে বিষয়ে পরবর্তী শুনানি ৩১ আগস্ট।

দুই সন্তানের খোঁজে মা সুদুর জাপান থেকে এসে বাংলাদেশের আদালতের শরণাপন্ন হলে দুই জাপানি শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা এবং তাদের বাবা শরীফ ইমরানকে এক মাসের জন্য দেশত্যাগে নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট।

একইসঙ্গে দুই শিশুকে আগামী ৩১ আগস্ট আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়।

কিন্তু রোববার ১০ ও ১১ বছর বয়সী মেয়ে দুটিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) হেফাজতে নিলে সোমবার তাদের আদালতের হাজিরের নির্দেশনা চান তাদের বাবা।

এবিষয়ে ভার্চুয়াল শুনানিতে বাবা ও মায়ের পক্ষে যুক্তি তুলে ধরেন তাদের আইনজীবী।

শুনানি নিয়ে আগামী ৩১ আগস্ট পরবর্তী শুনানীর দিন ধার্য করেন আদালত।

আদালতের শুনানি শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনাকে সিআইডি হেফাজতে নেওয়ায় তারা মানুষিকভাবে বিপর্যস্ত হতে পারেন বলে শঙ্কা প্রকাশ করেন তাদের বাবার আইনজীবী।

২০০৮ সালে জাপানি চিকিৎসক নাকানো এরিকো ও বাংলাদেশি-আমেরিকান নাগরিক শরীফ ইমরান জাপানি আইন অনুযায়ী বিয়ে করে টোকিওতে বসবাস শুরু করেন।

তাদের ১২ বছরের সংসারে তিন কন্যা সন্তান জন্ম নেয়। কিন্তু ২০২১ সালের ১৮ জানুয়ারি শরীফ ইমরান-এরিকোর বিবাহ বিচ্ছেদ হলে ইমরান দুই মেয়েকে নিয়ে দেশে পাড়ি জমান। সম্প্রতি দুই সন্তানের খোঁজে আসেন শিশুদের মা।

আরও পড়ুন: 

ননদ-ভাবিকে ধর্ষণচেষ্টার অভিযোগ

রাঙামাটিতে পুলিশ সদস্যের ঝুলন্ত মরদেহ উদ্ধার

একদিনে করোনা শনাক্ত ৫৭১৭


news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর