দেশের বিভিন্ন স্থানে তীব্র হচ্ছে ভাঙন (ভিডিও)
Breaking News

দেশের বিভিন্ন স্থানে তীব্র হচ্ছে ভাঙন (ভিডিও)

Other

ফরিদপুরে পদ্মা নদীর পানি বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হলেও কমেছে ব্রহ্মপূত্র, তিস্তা, ধরলাসহ অনান্য নদ-নদীর পানি । তবে বিভিন্ন জেলায়  তীব্র হয়েছে নদী ভাঙন । ফরিদপুর ও কুষ্টিয়ায় পদ্মা ও গড়াই  নদীর ভাঙনে দিশেহারা নদী তীরবর্তী মানুষ। এদিকে লালমনিরহাটে তিস্তা নদীর  ভাঙন ভয়াবহ আকার ধারণ করেছে।

ডেস্ক রির্পোট 

ফরিদপুরে পদ্মা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। ২৪ ঘন্টায় পদ্মা নদীর পানি গোয়ালন্দ পয়েন্টে  বিপদ সীমার ৫৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানি বৃদ্ধির  ফলে   সদর উপজেলার ডিক্রিরচর ও নর্থ চ্যানেল ইউনিয়নের বিভিন্ন স্থানে ভাঙন দেখা দিয়েছে । প্রতিদিনই  নদী গর্ভে   বিলিন হচ্ছে নদী তীরবর্তী এলাকার  ফসলী জমি ও বসত ভিটা ।   হুমকির মুখে রয়েছে  এসব ইউনিয়নের ,শহর রক্ষা বাধ, মসজিদ-মাদ্রাসাসহ , বহু স্থপনা। ।

তবে ভাঙ্গন রোধে স্থায়ী বাধ নির্মানের আশ্বাস দিলেন জেলা প্রশাসক।
কুষ্টিয়ায় পদ্মা ও গড়াই  নদীর উপকূলে ভাঙন  অব্যাহত রয়েছে ।    মিরপুরের তালবাড়ীয়া ইউনিয়নের নদীতীরবর্তি ছয় গ্রামে  ভাঙনে  নদী গর্ভে বিলীন হয়েছে বসতবাড়ী, ফসলী জমিসহ বেশকিছু স্থাপনা। হুমকির মুখে পড়েছে উত্তরবঙ্গের সাথে দক্ষিণবঙ্গের যোগাযোগের একমাত্র মহাসড়কটি।   

রংপুরের  গংগাচড়া, কাউনিয়া ও পীরগাছা উপজেলার ৯টি ইউনিয়নে তিস্তার ভাঙ্গন প্রকট আকার ধারণ করেছে । এলাকাবাসীর অভিযোগ ভাঙ্গনরোধে পানি উন্নয়ন বোর্ড  কার্যকর কোন পদক্ষেপ না নেয়ায় প্রতিবছরই নদী ভাঙনের শিকার হচ্ছেন তারা ।

কুড়িগ্রামে  ব্রহ্মপূত্র, তিস্তা ও ধরলা নদীর পানি  বিপদসীমার নীচ দিযে প্রবাহিত হচ্ছে।

news24bd.tv/এমি-জান্নাত

;