কুষ্টিয়ার সেই এসপি তানভীরকে সতর্ক করে যা বললেন হাইকোর্ট

কুষ্টিয়ার সেই এসপি তানভীরকে সতর্ক করে যা বললেন হাইকোর্ট

অনলাইন ডেস্ক

কুষ্টিয়ায় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মহসিন হাসানের সঙ্গে দুর্ব্যবহারের ঘটনায় পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাতের করা নিঃশর্ত ক্ষমা প্রার্থনার আবেদন গ্রহণ করেছেন হাইকোর্ট। একই সাথে তাকে সতর্ক করেছে আদালত।

এসময় আদালতে বলেছেন, ভবিষ্যতে এ ধরনের আচরণের বিষয়ে আরও সতর্ক থাকতে হবে। একই সঙ্গে, ওই মামলাটি নিষ্পত্তি করে দিয়েছেন আদালত।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত গণমাধ্যমকে এসব বিষয় নিশ্চিত করেছেন।

বুধবার (২৫ আগস্ট) এসপি এস এম তানভীর আরাফাতের বিরুদ্ধে জারি করা রুল শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত।

এর আগে গত ২৫ জানুয়ারি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মহসিন হাসানের সঙ্গে দুর্ব্যবহারের ঘটনায় হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়ে আবেদন করেন এসপি তানভীর আরাফাত।

ওইদিন তাকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেওয়া হয়। পরে এ ঘটনার রেশ ধরে ফেব্রুয়ারি মাসে এস এম তানভীর আরাফাতকে এসপি পদমর্যাদায় বরিশালে বদলি করা হয়।

আদালতে ক্ষমার আবেদনে এস এম তানভীর আরাফাত উল্লেখ করেন, তিনি ম্যাজিস্ট্রেটকে চিনতে পারেননি। তাই এমন অনিচ্ছাকৃত ভুল হয়েছে। ভবিষ্যতে তিনি দায়িত্ব পালনে আরও সতর্ক হবেন। এ ধরনের ভুল আর কখনো হবে না বলেও আবেদনে প্রতিশ্রুতি দেন তিনি।

আরও পড়ুন


করোনায় অনলাইন কার্যক্রম পরিচালনায় মানুষের দক্ষতা বেড়েছে

পরীমণি-সাকলায়েনের অন্তরঙ্গ মুহূর্তের সেই ভিডিও সরাতে রিট

আফগানিস্তানে আবারও তেলজাত পণ্য সরবরাহ শুরু ইরানের

যার হাত ধরে বলিউডে অভিষেক হচ্ছে সেই মিথিলা জামানের


আবেদনে তিনি বলেন, বিচার বিভাগের জন্য আমার মনে সর্বোচ্চ সম্মান রয়েছে। কোনো অবস্থাতেই বিন্দুমাত্র অসম্মান দেখানোর কথা দূরে থাক, বিচার বিভাগের দেওয়া কাজে নিয়োজিত হতে পারলে নিজেকে সম্মানিত বোধ করি।

এছাড়া ওই ঘটনায় সংশ্লিষ্ট ভোট কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা স্থানীয় উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা মো. শাহজাহান আলী ও তার পরিবারকে নিরাপত্তা দিতে পুলিশ মহাপরিদর্শকের প্রতি নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। হাইকোর্টের কাছে ওই প্রিসাইডিং কর্মকর্তা নিরাপত্তা চেয়ে আবেদন করায় আদেশ দেন হাইকোর্ট।

প্রিসাইডিং কর্মকর্তা মো. শাহজাহান আলীকে তুলে নিয়ে তাঁকে থানায় আটকে রেখে তাঁর কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নেওয়ার অভিযোগ করা হয় পুলিশের বিরুদ্ধে। ওই  ঘটনায় হাইকোর্ট গত ২১ জানুয়ারি এক আদেশে ওই প্রিসাইডিং কর্মকর্তা ও তাঁর পরিবারকে নিরাপত্তা দিতে আইজিপির প্রতি নির্দেশ দেন।

news24bd.tv এসএম