কৃষকের শেষ সম্বল ৪টি গরু চুরি করে নিয়ে গেছে চোরচক্র
কৃষকের শেষ সম্বল ৪টি গরু চুরি করে নিয়ে গেছে চোরচক্র

কৃষকের শেষ সম্বল ৪টি গরু চুরি করে নিয়ে গেছে চোরচক্র

Other

‘আমার জমি-জাতি কিছু নেই। মানুষের জমি লিজ নিয়ে চাষ করি। কষ্ট করে ৪টা গরু পালন করে ছিলাম। ২টা বাছুর হয়েছে।

বাছুরগুলো বড় করেছি। গরু কয়টা পালন করে ভাবছিলাম সংসার টা ভালো মত চালাব। অনেক কষ্ট করে গরু গুলো গুছিয়েছি। দুধ পর্যন্ত দুয়ায়নি। খাওয়ার জন্যই রাখিনি। ওই দুধ বাছুরকে খাওয়েছি। যাতে করে দ্রুত বাছুর বড় হোক। আমার কষ্টের গরুগুলো গভীর রাতে সব চুরি করে নিয়ে গেছে চোরচক্র। তারা দুটো দুধ খাওয়া বাছুর রেখে বড় গরু  চারটা নিয়ে গেছে। ভগবান ওদের বিচার করবে। এর থেকে আমার মৃত্যুও ভাল ছিল’।  

কাঁদতে কাঁদতে কথাগুলো বলছিল সদর উপজেলার পদ্মাকর ইউনিয়নের লৌহজংগা গ্রামের হতদরিদ্র কৃষক অসিম বিশ্বাস। মঙ্গলবার গভীর রাতে তার ৩টি গাভী ও ১ টি বকনা গরু চুরি করে নিয়ে গেছে।

তিনি জানান, মঙ্গলবার রাত ১০ টার দিকে ৪ টি গরু খেতে দিয়ে ঘুমাতে যান তিনি। রাত ৩ টার দিকে ঘুম থেকে জেগে দেখেন গোয়ালে গরু নেই। গোয়ালের তালা ভেঙ্গে, গরুর গলায় দেওয়া শেকল কেটে গরুগুলো চোর চক্র নিয়ে যায়। সকাল থেকে বাছুর দুটি দুধের জন্য ছটফট করছে। ৪টি গরুর মূল্যে আনুমানিক সাড়ে ৪ লাখ টাকা। গরুগুলো চুরি হওয়ায় দিশেহারা হয়ে পড়েছেন তিনি।

ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মো. সোহেল রানা বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে অফিসার পাঠিয়েছি। অভিযোগের ভিত্তিতে চুরি যাওয়া গরুগুলো উদ্ধারসহ চোরদের ধরার চেষ্টা চলছে।

আরও পড়ুন:


স্বামীকে কুপিয়ে হত্যা, জবানবন্দিতে যা বললেন সেই ঘাতক স্ত্রী!

জাতীয় সঙ্গীত অবমাননার করে টিকটক, আটক ৫ শিক্ষার্থী মুচলেকায় মুক্ত

কালকিনিতে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার

কুড়িগ্রামে বন্যায় নদী ভাঙন ও রোপা আমনের ক্ষতি


NEWS24.TV / কামরুল