৯৯৯ এ ফোনকলে লিফটে আটকে পড়া দুই শিশুসহ সাত জন উদ্ধার

৯৯৯ এ ফোনকলে লিফটে আটকে পড়া দুই শিশুসহ সাত জন উদ্ধার

অনলাইন ডেস্ক

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে এক কলারের ফোন কলে লিফটে আটকে পড়া সাত ব্যক্তিকে উদ্ধার করেছে ঢাকার কুর্মিটোলা ফায়ার স্টেশন।

আজ বুধবার বেলা এগারোটায় ৯৯৯ কলটেকার কনষ্টেবল মো. ইকবাল একটি কল রিসিভ করেন। একটি বেসরকারী ব্যংকের ম্যানেজার ফরহাদ হোসেন নামে একজন কলার কলটি করেছিলেন ঢাকার ক্যান্টনমেন্ট  থানাধীন মাটিকাটা থেকে।  

কলার জানান, তিনি ১৩৪/১ মাটিকাটার লেক ক্যাসেল নামে একটি এগার তলা ভবনের একজন ফ্ল্যাট মালিক।

তাদের ভবনের লিফটটি চার তলায় আটকে আছে, লিফটের ভেতর সাত জন আটকা পড়েছে। ভবনের নিরাপত্তাকর্মীরা এবং তারা লিফটের দরজা খোলার অনেক চেষ্টা করেছেন কিন্তু খুলতে পারেননি। লিফটে আটকে পড়া কয়েকজন চিৎকার করে জানাচ্ছিলেন তাদের শ্বাসকষ্ট হচ্ছে। কলার ৯৯৯ এর কাছে দ্রুত উদ্ধার তৎপরতার জন্য অনুরোধ জানান।
   

৯৯৯ তাৎক্ষণিকভাবে কুর্মিটোলা ফায়ার স্টেশনে বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানায়। ৯৯৯ ফায়ার ডিসপাচার ফায়ার ফাইটার মো. হানজালাল এবং ৯৯৯ ডিউটি টীম সুপারভাইজার ইন্সপেক্টর ফারুক হোসেন বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট ফায়ার স্টেশন এবং কলারের সাথে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে শুরু করেন।

৯৯৯ থেকে সংবাদ পেয়ে কুর্মিটোলা ফায়ার স্টেশনের একটি উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে যায়। পরে কুর্মিটোলা ফায়ার স্টেশনের সিনিয়র ষ্টেশন অফিসার মো. শফিকুল ইসলাম ৯৯৯ কে ফোনে জানান, তারা হাইড্রলিক স্প্রেডার ব্যবহার করে আটকে পড়া লিফট থেকে দুই শিশু ও চার মহিলা সহ সাত জনকে নিরাপদে উদ্ধার করতে সমর্থ হন।

আরও পড়ুন:


স্বামীকে কুপিয়ে হত্যা, জবানবন্দিতে যা বললেন সেই ঘাতক স্ত্রী!

জাতীয় সঙ্গীত অবমাননার করে টিকটক, আটক ৫ শিক্ষার্থী মুচলেকায় মুক্ত

কালকিনিতে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার

কুড়িগ্রামে বন্যায় নদী ভাঙন ও রোপা আমনের ক্ষতি


NEWS24.TV / কামরুল