পাবজি ও ফ্রি ফায়ারকে বন্ধ করতে নির্দেশনা দিল বিটিআরসি

পাবজি ও ফ্রি ফায়ারকে বন্ধ করতে নির্দেশনা দিল বিটিআরসি

অনলাইন ডেস্ক

দেশে অনলাইনভিত্তিক গেম পাবজি ও ফ্রি ফায়ারকে ক্ষতিকারক উল্লেখ করে বন্ধ করতে নির্দেশনা দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)। বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র আজ বুধবার (২৫ আগস্ট) সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

এছাড়া অনলাইন প্ল্যাটফর্মে লাইকি, টিকটক, বিগো লাইভসহ এসব ক্ষতিকর অ্যাপ দেশ থেকে বন্ধ ও লিংক সরিয়ে নেওয়ার জন্যও চিঠি দেওয়া হবে বলে জানান তিনি।

তিনি বলেন, মঙ্গলবার (২৪ আগস্ট) ডিপার্টমেন্ট অব টেলিকম (ডট)-কে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

আমরা পাবজি, ফ্রি ফায়ার বন্ধের নির্দেশ দিয়েছি। কিন্তু টিকটক ও লাইকিসহ অন্যান্য ক্ষতিকর অ্যাপস বন্ধ করলেও ভিপিএন দিয়ে চালানো যায়। এসব বন্ধ করার মতো সক্ষমতা আমাদের নেই। এই সব অ্যাপসের কর্তৃপক্ষের কাছে চিঠি দেওয়া হবে।

এর আগে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, নির্দেশ পেলে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কাজ করবে। আদালতের নির্দেশ অমান্য করে এ দেশে তো কেউ আর চলতে পারবে না। আইন অমান্য করার কোনো সুযোগ নেই। আদালতের নির্দেশ পেলে বিটিআরসি পালন করবে।

এসব অ্যাপস কি আসলেই বন্ধ করা যায় কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা বন্ধ করে দিতে পারব। কিন্তু যারা ভিপিএন দিয়ে ব্যবহার করছে চায়, তারা ব্যবহার করতে পারবে। সেটা বন্ধ করার সক্ষমতা কারো নেই।

আরও পড়ুন:


স্বামীকে কুপিয়ে হত্যা, জবানবন্দিতে যা বললেন সেই ঘাতক স্ত্রী!

জাতীয় সঙ্গীত অবমাননার করে টিকটক, আটক ৫ শিক্ষার্থী মুচলেকায় মুক্ত

কালকিনিতে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার

কুড়িগ্রামে বন্যায় নদী ভাঙন ও রোপা আমনের ক্ষতি


NEWS24.TV / কামরুল