প্রবল পাহাড়ি ঢলে ঘরের টিনের চালে আটকে পড়া শিশু ও দুই নারী উদ্ধার
৯৯৯ এ ফোনকলে

প্রবল পাহাড়ি ঢলে ঘরের টিনের চালে আটকে পড়া শিশু ও দুই নারী উদ্ধার

অনলাইন ডেস্ক

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে এক কলারের ফোন কলে প্রবল পাহাড়ি ঢলে ঘরের টিনের চালে আশ্রয় নেয়া এক শিশু ও দুই নারীকে উদ্ধার করেছে খাগড়াছড়ি ফায়ার স্টেশন।      

আজ বুধবার বেলা পৌঁনে ১২টায় ৯৯৯ কলটেকার কনষ্টেবল আবু জিহাদ একটি কল রিসিভ করেন। সজল নামে একজন কলার কলটি করেছিলেন খাগড়াছড়ি সদর থানাধীন আপার পেরা ছড়া, মহিলা কলেজ সড়ক থেকে। কলার জানান, তিনি একটি পাকা ভবনে বাস করেন।

সকাল থেকে প্রচণ্ড  মৌসুমি বৃষ্টিতে পাহাড়ি ঢল নেমে চেঙ্গী নদীর পানি বৃদ্ধি পেয়ে আকস্মিক বন্যায় তাদের এলাকা তলিয়ে গেছে।  

তার বাড়ি থেকে বিশ/ পঁচিশ হাত দূরে একটি কাঁচা বাড়িতে প্রতিবেশি কয়েকজন নারী আটকা পড়েছেন। তারা পাহাড়ি ঢল থেকে বাঁচতে ঘরের টিনের চালে আশ্রয় নিয়েছেন। পানির উচ্চতা বাড়তে থাকলে তারা যেকোন সময় তলিয়ে যেতে পারেন।

কলার ৯৯৯ এর কাছে দ্রুত উদ্ধার তৎপরতার জন্য অনুরোধ জানান।    

৯৯৯ তাৎক্ষণিকভাবে খাগড়াছড়ি ফায়ার স্টেশনে বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানায়। ৯৯৯ ফায়ার ডিসপাচার ফায়ার ফাইটার মো. হানজালাল এবং ৯৯৯ ডিউটি টীম সুপারভাইজার ইন্সপেক্টর মুজিবুর রহমান বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট ফায়ার স্টেশন এবং কলারের সাথে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে শুরু করেন।

৯৯৯ থেকে সংবাদ পেয়ে খাগড়াছড়ি ফায়ার স্টেশনের একটি উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে যায়। পরে খাগড়াছড়ি ফায়ার স্টেশনের ষ্টেশন অফিসার রাজেশ বড়ুয়া ৯৯৯ কে ফোনে জানান, তারা আটকে পড়া এক শিশু, এক বৃদ্ধা ও এক নারীকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে আসতে সমর্থ হয়েছেন।

আরও পড়ুন:


দেশে করোনায় একদিনে আরও ১১৪ জনের মৃত্যু

হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বরিশালে মানববন্ধন

পাবজি ও ফ্রি ফায়ারকে বন্ধ করতে নির্দেশনা দিল বিটিআরসি

১২ জনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে নোয়াখালীতে মানববন্ধন


NEWS24.TV / কামরুল