সেনাপ্রধানের সঙ্গে তুরস্কের শীর্ষ দুই সামরিক কর্মকর্তার সাক্ষাৎ
সেনাপ্রধানের সঙ্গে তুরস্কের শীর্ষ দুই সামরিক কর্মকর্তার সাক্ষাৎ

সেনাপ্রধানের সঙ্গে তুরস্কের শীর্ষ দুই সামরিক কর্মকর্তার সাক্ষাৎ

অনলাইন ডেস্ক

তুরস্কে সফররত সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ তুর্কি চিফ অব ল্যান্ড ফোর্সেস এবং চিফ অব জেনারেল স্টাফের সঙ্গে সাক্ষাৎ করেছেন।  

সাক্ষাতে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়, উভয় দেশের মধ্যে প্রতিরক্ষা বিষয়ক সম্ভাব্য সহযোগিতার ক্ষেত্র, প্রশিক্ষণ বিনিময় নিয়ে আলোচনা হয়েছে।

বুধবার (২৫ আগস্ট) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, তুরস্ক সফররত সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ (২৩ ও ২৪ আগস্ট) তুর্কি চিফ অব ল্যান্ড ফোর্সেস জেনারেল মুসা আভ সেভের এবং চিফ অব জেনারেল স্টাফ জেনারেল ইয়াসের গুলের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

 

উভয়ের সঙ্গে সাক্ষাতে তুরস্ক এবং বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান। আলোচনায় উভয় দেশের মধ্যে প্রতিরক্ষা বিষয়ক সম্ভাব্য সহযোগিতার ক্ষেত্র, প্রশিক্ষণ বিনিময় ইত্যাদি বিষয়গুলো প্রাধান্য পায়।

তুর্কি সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ সামরিক ব্যক্তিদের সঙ্গে সাক্ষাতের পাশাপাশি তুর্কি আনম্যানড্ এরিয়াল সিস্টেম (ইউএএস) এর অপারেশন কন্ট্রোল রুম, আর্মি এভিয়েশন সদর দফতর এবং তুর্কি এয়ারস্পেস ইন্ডাস্ট্রিজ পরিদর্শন করেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আরও পড়ুন:


ট্রেনের জন্য অপেক্ষায় থাকা গৃহবধূকে তুলে নিয়ে গণধর্ষণ

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে যে পরামর্শ দিল স্বাস্থ্য অধিদপ্তর

গোপনে বিয়ে করলেন মা নাটকের সেই ঝিলিক!

পাবজি ও ফ্রি ফায়ারকে বন্ধ করতে নির্দেশনা দিল বিটিআরসি


NEWS24.TV / কামরুল