শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে উচ্চ পর্যায়ের বৈঠক আজ
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে উচ্চ পর্যায়ের বৈঠক আজ

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে উচ্চ পর্যায়ের বৈঠক আজ

অনলাইন ডেস্ক

দীর্ঘ দিন ধরে বন্ধ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। এতে করে শিক্ষা জীবন শেষ করা নিয়ে অনিশ্চয়তায় পড়েছে কয়েক হাজার শিক্ষার্থী। এদিকে করোনা সংক্রমণ ধীরে ধীরে কমতে থাকায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি শুরু করেছে সরকার।

আগামী সেপ্টেম্বরের মধ্যে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে আজ বৃহস্পতিবার (২৬ আগস্ট) দুপুরে বৈঠকে বসবেন শিক্ষা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের শীর্ষ ব্যক্তি ও কর্মকর্তারা।

অনেক দিন ধরেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিকল্পনা করা হচ্ছিল। কিন্তু করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব হচ্ছিল না। এদিকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে নির্দেশনা দিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফলে প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে ইতোমধ্যে কাজ শুরু করেছে শিক্ষামন্ত্রণালয়ের কর্মকর্তার।

এরই অংশ হিসেবে আজ যে বৈঠক অনুষ্ঠিত হবে, সেই বৈঠকে চলমান করোনা পরিস্থিতি পর্যালোচনা করা ছাড়াও শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের টিকা দেওয়ার অগ্রগতি, শিক্ষার ক্ষতি পোষানোর সম্ভাব্য কৌশল নির্ধারণ নিয়ে আলোচনা হবে।

এ বৈঠকের সিদ্ধান্ত আগামী শনিবার অথবা রোববার সংবাদ সম্মেলন করে জানাবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আরও পড়ুন


রান্নার অনুষ্ঠানে গান শোনাবেন মাহফুজুর রহমান

আফগানিস্তানে আটকে পড়া দেড় শতাধিক শিক্ষার্থী আজ চট্টগ্রামে ফিরছেন

ইরানে রায়িসির প্রস্তাবিত মন্ত্রিসভায় ১৯ মন্ত্রীর ১৮ জনই আস্থাভোটে জয়ী

সেনাপ্রধানের সঙ্গে তুরস্কের শীর্ষ দুই সামরিক কর্মকর্তার সাক্ষাৎ


এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, সচিবদের সঙ্গে বৈঠকে দ্রুত সময়ের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। এরপর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জোর প্রস্তুতি চলছে। বৃহস্পতিবার শিক্ষার দুই মন্ত্রণালয় ও এর অধীনস্থ সংশ্লিষ্ট দপ্তর প্রধানদের নিয়ে এ সংক্রান্ত একটি বৈঠক অনুষ্ঠিত হবে।

শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে আজ যে বৈঠক অনুষ্ঠিত হবে সেই বৈঠকে- শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী এবং তিন সচিব যোগ দেবেন। এছাড়া বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান ও সদস্য, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসি, অধিদপ্তরের মহাপরিচালক এবং করোনাসংক্রান্ত জাতীয় কারিগরি কমিটির সদস্যদের আমন্ত্রণ জানানো হয়েছে।

বর্তমানে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।

news24bd.tv এসএম