কোন সরকার, কেমন সরকার আপনি চান, কেন চান?

কোন সরকার, কেমন সরকার আপনি চান, কেন চান?

Other

‘গ্লোব অ্যান্ড মেইল’ পত্রিকাটিকে বিবেচনা করা হয় কানাডার কর্পোরেট দুনিয়ার আয়না হিসেবে। পত্রিকাটিতে কী গুরুত্ব পাচ্ছে- তা দেখে আঁচ করা যায়, দেশের ব্যবসায়ী শিল্পপতিরা আসলে কী চাচ্ছেন। সেই ‘গ্লোব অ্যান্ড মেইলে’র এডিটর ইন চীফ ডেভিড ওয়ামসলি আজ একটি ইমেইল পাঠিয়েছেন পাঠকদের কাছে। ২০ সেপ্টেম্বরের ফেডারেল নির্বাচনকে সামনে রেখে পত্রিকাটির কিছু পরিকল্পনা পাঠকদের জানানোর জন্য তাঁর এই ইমেইল।

মাইনরিটি সরকার নিয়ে নিজের কোনো সিদ্ধান্তই জবাবদিহি ছাড়া পাশ করাতে পারছিলেন না জাস্টিন ট্রুডো। ফলে কোভিড মহামারীর মধ্যেই অকস্মাৎ নির্বাচনের ঘোষণা দিয়েছেন তিনি। তার স্বপ্ন সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরে যাওয়া, যাতে কোনো কিছু নিয়েই তাকে বিরোধী রাজনৈতিক দলগুলোর কাছে জবাবদিহি করতে না হয়।

পাঠকদের কাছে পাঠানো ইমেইলে লেখা  ’গ্লোব অ্যান্ড মেইলে’র এডিটর ইন চীফ এর একটা লাইন মাথায় একেবারে গেঁথে গেলো যেনো।

পাছে অর্থের ভিন্নতা হয়, সে জন্যেই হুবহু ইংরেজীতেই তুলে দেই কথাটা- ‘Journalism is the one thing that can puncture the spin machines.’ গ্লোব অ্যান্ড মেইল কার ’spin machines’কে puncture করতে চায়!

আরও পড়ুন


তালেবানের সঙ্গে আলোচনায় বসা প্রয়োজন: পার্লামেন্টে মার্কেল

গনি সরকারের পতনের কারণ জানালেন ভাইস প্রেসিডেন্ট

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে উচ্চ পর্যায়ের বৈঠক আজ

রান্নার অনুষ্ঠানে গান শোনাবেন মাহফুজুর রহমান


ডেভিড ওয়ামসলি ইমেইলে তার পাঠকদের জানাচ্ছেন, আমাদের পাঠকদের জন্য আমরা খবরের অনুসন্ধান করে যাচ্ছি, আর সেগুলো অবশ্যই এমন রিপোর্ট না, যা আমাদের নেতারা মিডিয়ায় দেখতে চান। আগামী দিনগুলোতে আমরা আপনাদের এবং রাজনৈতিক দলগুলোকে চমকে দিতে চাই। আমাদের দীর্ঘ দিনের ঐতিহ্যই তো সরকারের জন্য ‘এজেন্ডা’  তৈরি করে দেয়া।

ডেভিড জানাচ্ছেন তাঁর গ্লোব অ্যান্ড মেইলের সাংবাদিকদের ডেডিকেটেড একটি টিম সারা দেশে মানুষের কাছে যাবে একটি মাত্র প্রশ্ন নিয়ে- কোন সরকার, কেমন সরকার আপনি চান? কেন চান?

গ্লোব অ্যান্ড মেইল কি নাগরিকদের ভোটের আগে ভোট নিয়ে নিজের মতো করে ব্রেইন স্টর্মিং করতে উসকে দিতে চাচ্ছে!

news24bd.tv এসএম