বিশ্বকাপ বাছাইয়ে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

মেসি-নেইমারের খেলা নিয়ে শঙ্কা

অনলাইন ডেস্ক

মেসি-নেইমারের খেলা নিয়ে শঙ্কা

বিশ্বকাপ বাছাইয়ে আবারও মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা। এই ম্যাচকে ঘিরে এখনই শুরু হয়েছে উত্তেজনা। দর্শকরাও চাচ্ছেন এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর খেলা মাঠে বসে দেখতে।

কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনার লড়াইয়ে প্রায় পাঁচ হাজার দর্শক উপস্থিত ছিল মাঠে। সংশ্লিষ্টদের চিন্তা এবার বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে দর্শক ফেরাতে যাচ্ছে ব্রাজিল।

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন এক বিবৃতিতে দেশটির ফুটবল প্রেমীদের জানিয়েছে, বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি দিয়ে পরীক্ষামূলকভাবে দর্শক ফেরানো হবে মাঠে। ।

“আর্জেন্টিনা-ব্রাজিলের ম্যাচটি হতে যাচ্ছে পরীক্ষামূলক। সাও পাওলো রাজ্যে বড় কোনও ক্রীড়া আসরে ভক্তদের উপস্থিতির জন্য এটি গুরুত্বপূর্ণ পরীক্ষা হতে যাচ্ছে।”

বাংলাদেশ সময় আগামী ৫ সেপ্টেম্বর রাত ১টায় করেন্থিয়ান্স নিও কিমিকা অ্যারেনায় অনুষ্ঠিত হবে এই ম্যাচটি। এই মাঠের দর্শক ধারণক্ষমতা ৪৮ হাজার ২৩৪জন হলেও মাঠে প্রবেশ করতে পারবেন ১২ হাজার দর্শক।

আরও পড়ুন


উপহারের আরও ৪০ অ্যাম্বুলেন্স এলো ভারত থেকে

কোন সরকার, কেমন সরকার আপনি চান, কেন চান?

তালেবানের সঙ্গে আলোচনায় বসা প্রয়োজন: পার্লামেন্টে মার্কেল

গনি সরকারের পতনের কারণ জানালেন ভাইস প্রেসিডেন্ট


এদিকে করোনা মহামারিতে লাল তালিকাভুক্ত ও কোয়ারেন্টিন ইস্যুতে ইংলিশ ও স্প্যানিশ ক্লাবগুলো তাদের খেলোয়াড়দের দেশের হয়ে খেলার অনুমতি দিতে অপারগতা জানিয়েছে। এই কারণে ম্যাচটিতে তারকা ফুটবলারদের না পাওয়ার শঙ্কাও রয়েছে।

সেদিক থেকে বলা যায়, সদ্য পিএসজিতে যোগ দেওয়া মেসিকে পাচ্ছে না আর্জেন্টিনা। এদিকে নেইমারও পিএসজির হয়ে এই মৌসুমে এখনও মাঠে নামেনি। তাই ব্রাজিলও নেইমারকে পাওয়া নিয়ে শঙ্কা থাকছেই।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

জয় পেয়েছে আর্জেন্টিনা-ব্রাজিল

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে কাঙ্ক্ষিত জয় পেয়েছে দুই ফেবারিট আর্জেন্টিনা ও ব্রাজিল। নেইমার ম্যাজিকে ৪-১ গোলের বড় ব্যাবধানে উরুগুয়েকে হারিয়েছেন সেলেসাওরা। আর পেরুর বিপক্ষে মার্টিনেজের চোখ ধাঁধানো গোলে  জয় পেয়েছে আর্জেন্টিনা। 

ফলে সব বিশ্বকাপের দৌড়ে আরো একধাপ এগিয়ে গেলো স্কলালিও তিতের দল।

ফেবারিট হিসেবেই ঘরের মাঠে বুয়েন্স আইরেসের স্তাদিও মনুমেন্টাল অ্যারেনায় পেরুর মুখোমুখি স্বাগতিক আর্জেন্টিনা। যারা কিনা অপরাজিত শেষ ২৪ ম্যাচে।

সেই সমীকরনেই কিনা আলবেসেলেস্তারা আক্রমণের ঝড়ও তুললো ম্যাচের প্রথম মিনিটেই।

এগিয়ে যেদে পারতো মেসির দল ম্যাচের  ৯ মিনিটেই। যদি ক্রিস্টিয়ান রোমেরোর গোল বাতিল না হতো অফসাইডে।

অবশেষে স্বাগতিকে শিবিরে ৪৩ মিনিটে প্রশান্তি আসে লাউতারো মার্টিনেজের চোখ ধাঁধানো এক হেডে।

পেরু পয়েন্ট ভাগাভাগি করে ফিরেতেই পারতো  বিরতীরপ পর পাওয়া পেণাল্টি থেকে ইয়োশিমার ইয়োতুন স্নায়ু চাপে না ভুগে গোল আদায় করতে পারতেন।

ম্যাচের বাকী সময় গোল মিসের মহড়ায় আর কোনো দল গোলের দেখা না পেলে সেই  ১-০ গোলেই ম্যাচ জেতে আর্জেন্টিনা।

এদিকে নেইমার ম্যাজিক দেখেছে অ্যারেনা অ্যামাজোনিয়া। উরুগুয়েকে অভ্যর্থনা জানিয়ে ৪-১ গোলের বিশাল ব্যবধানে উরুগুয়েকে ধরাশায়ী করেছে ব্রাজিল।

ম্যাচের ১০ম মিনিটেই ব্রাজিলকে এগিয়ে দেন নেইমার। উরুগুয়ের ডিফেন্স থেকে ফ্রেডের দুর্দান্ত পাসে উরুগুয়ের জালে প্রথম গোল নেইমারের।

৮ মিনিট পর আবারও গোল।  এবার গোলদাতা  আগের ম্যাচে সাইড বেঞ্চে বসা রাফিনহা। বাম পায়ের দুর্দান্ত শটে তিনি উরুগুয়ের  বিপক্ষে ২-০ ব্যবধানে এগিয়ে সেলেসাওরা।

আরও পড়ুন:


ইউনিয়ন নির্বাচন নিয়ে সহিংসতা, নিহত ৪ 

আ.লীগের মনোনয়নপত্র বিক্রি ১৬ থেকে ২০ অক্টোবর

দেশে সাম্প্রদায়িক হামলাগুলোর মদদ দিচ্ছে সরকার: ফখরুল

সেদিন নীল শাড়িটাই পরবো: মাহি

দ্বিতীয় বিয়ে করে সত্যিই 'সারপ্রাইজ' দিলেন মাহি


 

ম্যাচের ৫৮ মিনিটে রাফিনহার আরও একটি গোল। আর গোলের কারিগর নেইমারের দুর্দান্ত অ্যাসিস্ট। তার

ম্যাচের ৭৭ মিনিটে ব্রাজিলের একটি গোল শোধ করেন উরুগুয়ে তারকা লুইস সুয়ারেজ।

৮৩ মিনিটে আবারও নেইমার ম্যাজিক। এবার তার অসাধারণ অ্যাসিস্টে দুর্দান্ত ফিনিশিং টানেন গ্যাব্রিয়েল বারবোসা।

এই ম্যাচে জয়ের মধ্য দিয়ে বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করার ক্ষেত্রে আরও একধাপ এগিয়ে গেলো ব্রাজিল। ১১ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৩১। বলাই বাহুল্য, লাতিন আমেরিকা অঞ্চলে ব্রাজিল রয়েছে সবার শীর্ষে।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

মেসি নয়, ব্যালন ডি'অর প্রাপ্য রোনালদোর: স্যার আলেক্স

অনলাইন ডেস্ক

মেসি নয়, ব্যালন ডি'অর প্রাপ্য রোনালদোর: স্যার আলেক্স

লিওনেল মেসি, জরগিনহো কিংবা এনগোলো কান্তে নন, ক্রিশ্চিয়ানো রোনালদোরই প্রাপ্য এবছরের ব্যালন ডি'অর। এমনটাই মনে করেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন।

গত সিজনে কোপা ইতালিয়া এবং ইতালিয়ান সুপার কাপ ট্রফি জিতেছিলেন রোনালদো। যদিও সিরি'আ টাইটেলে ইন্টার মিলানের সঙ্গে সুবিধা করে উঠতে পারেনি তুরিনের ওল্ড লেডিরা।

সম্প্রতি বছরের সেরা খেলোয়াড়ের পুরষ্কার ব্যালন ডি'অরের ৩০ জনের তালিকা প্রকাশিত হয়েছে। এই তালিকায় শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন লিওনেল মেসি, যার ঝুলিতে রয়েছে কোপা আমেরিকা ও কোপা দেল রে ট্রফি। আছেন জরগিনহো ও রবার্ট লেওয়ানডস্কির মতো তারকারাও। 

প্রতিদ্বন্দ্বীদের তুলনায় অবশ্য বছরটা বেশ খারাপই কেটেছে রোনালদোর। তবে স্যার অ্যালেক্স তা মনে করেন না। 

তিনি জানালেন, দলীয় শিরোপা না জিতলেও বেশ কিছু বড় রেকর্ড গড়েছেন রোনালদো। জুভেন্টাসের হয়ে ২০২০-২১ মৌসুমে সিরি'আ-তে ২৯ গোল করে হয়েছেন সর্বোচ্চ গোলদাতা। এ নিয়ে শীর্ষস্থানীয় তিনটি লীগে এক বছরে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়ে ফেলেন তিনি।

আরও পড়ুন:

এক বছরের চেষ্টায় নীলগিরিতে 'মানুষখেকো' বাঘ জীবিত আটক

বিশ্ব ক্ষুধা সূচকে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

ফাইনালে কলকাতা-চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ, সাকিব থাকছেন কি?

আফগানিস্তানে শিয়া মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত ৩০


এছাড়া রোনালদো সর্বোচ্চ গোলদাতা হয়েছেন ইউরোপের শীর্ষ টুর্নামেন্ট ইউরো। কিছুদিন আগে তো হয়ে গেলেন আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতাও। আর সে কারণেই রোনালদোর হাতেই বছরের সেরা খেলোয়াড়ের পুরষ্কার দেখতে চান স্যার অ্যালেক্স।

তিনি বলেন, এটা ক্রিশ্চিয়ানোর পাওনা, কারণ সে এ বছর একগাদা রেকর্ড গড়েছে। ব্যক্তিগত অর্জন যদি বিবেচ্য হয় তবে রোনালদোই ট্রফিটার সবচেয়ে বড় দাবিদার।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

যে কারণে ব্রাজিলের রেফারিকে নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন মেসি

অনলাইন ডেস্ক

যে কারণে ব্রাজিলের রেফারিকে নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন মেসি

বিশ্বকাপ বাছাইয়ে পেরুকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। শুক্রবার নিজেদের ঘরের মাঠে বুয়েন্স এইরেসের অ্যান্তোনিও ভেসপুচি লিবার্টি স্টেডিয়ামে ১-০ গোলে পেরুকে হারিয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

ম্যাচের একমাত্র জয়সূচক গোলেটি করেন লাওতারো মার্টিনেজ। তবে মেসি বাহিনী পেরুর জালে জালে জড়িয়েছে তিনবার। হেডের মাধ্যমে ক্রিশ্চিয়ান রোমেরো গোল করেছিলেন। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয়ে যায় সেটি। এছাড়াও গুইদো রদ্রিগেজও গোল করেছিলেন। কিন্তু তার আগেই ফাউলের বাঁশি বাজান রেফারি।

এছাড়াও পেনাল্টি দেওয়া হয়েছিল পেরুকে। যদিও পেনাল্টি মিস করার কারণে সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। লাওতারো মার্টিনেজকে বক্সের ভেতর ফাউল করলে পেনাল্টির আবেদন করে আর্জেন্টিনা। সেটিও দেননি ব্রাজিলিয়ান রেফারি সাম্পাইও। 

সবমিলিয়ে রেফারির ওপর অসন্তুষ্ট আর্জেন্টিনার ফুটবলাররা। ম্যাচশেষে সেই ক্ষোভ প্রকাশ করতে ভুলেননি আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে ম্যাচের একটি ছবি আপলোড করেন তিনি। সেখানেই রেফারিং নিয়ে অভিযোগ জানিয়েছেন মেসি।

আরও পড়ুন


সেরা গবেষকের তালিকায় ঠাকুরগাঁওয়ের প্রফেসর ড. আনোয়ার খসরু

ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে ছাত্রলীগ নেতার ধর্ষণ, মামলা থেকে বাঁচতে বিয়ে

যে কারণে মোবাইল ইন্টারনেট বন্ধ, জানাল বিটিআরসি

পদার্থবিজ্ঞানে অবদানের জন্য ‘মুস্তফা পুরস্কার’ পেলেন বাংলাদেশি বিজ্ঞানী জাহিদ হাসান


ইনস্টাগ্রাম পোস্টে মেসি লিখেছেন, 'কঠিন একটি ম্যাচ, খেলাই কঠিন ছিল। মাঠে প্রচুর বাতাস ছিল। তারা খুব অল্প জায়গা ছেড়ে আমাদের পেছনেই ছিল। রেফারি, যখনই সে আমাদের কোনো ম্যাচ পরিচালনা করে, সে একই কাজ করে। মনে হয় যেন কোনো উদ্দেশ্য নিয়ে সে এটা করছে। তিনটি মূল্যবান পয়েন্ট আমাদের লক্ষ্যের আরও কাছে এগিয়ে দিয়েছে।'

তবে ব্রাজিলিয়ান রেফারি সাম্পাইওর বিপক্ষে আর্জেন্টাইনদের অভিযোগ নতুন কিছু নয়। ২০১৩ সালে ফিফা রেফারি হওয়ার পর এখন পর্যন্ত পাঁচটি আর্জেন্টিনার ম্যাচ পরিচালনা করেছেন তিনি। এর মধ্যে দুটি ম্যাচ ড্র করে আলবিসেলেস্তারা। বাকি তিনটি জয় পেলেও প্রতি ম্যাচেই তার রেফারিং নিয়ে অভিযোগ ছিল আর্জেন্টিনার।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

উরুগুয়েকে গোল বন্যায় ভাসিয়ে জয়ে ফিরল ব্রাজিল

অনলাইন ডেস্ক

উরুগুয়েকে গোল বন্যায় ভাসিয়ে জয়ে ফিরল ব্রাজিল

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়েকে উড়িয়ে আবারও জয়ে ফিরেছে ব্রাজিল। গত ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে হোঁচট খেয়েছিল তিতের শিষ্যরা। গোলশূন্য ড্রয়ে দশে দশ পায়নি তারা। শুক্রবার (১৫ অক্টোবর) ঘরের মাঠ মানাউসের আমাজন স্টেডিয়ামে কাভানি-সুয়ারেজদের বিপক্ষে ৪-১ ব্যবধানের বিশাল জয় পায় নেইমাররা।

ম্যাচে ম্যাচসেরা পারফরম্যান্স করেছেন নেইমার। একটি গোল তো করেছেনই, দুটি অ্যাসিস্টও তার। ৮টি গুরুত্বপূর্ণ পাস, ৪টি বড় সুযোগ তৈরি করেন পিএসজি স্ট্রাইকার। টার্গেটে ছিল চারটি শট।

অসাধারণ এক গোল করে শুরুতেই দলকে এগিয়ে দেন ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড। উরুগুয়ের পেনাল্টি এরিয়ায় বল ভাসিয়ে দেন ফ্রেড। ঘুরিয়ে ফিরিয়ে গোলকিপার ফের্নান্দো মুসলেরাকে বোকা বানানোর পর পেছনে ঘুরে আড়াআড়িভাবে লক্ষ্যে শট নেন নেইমার, গোললাইনে দুজন ডিফেন্ডারও থামাতে পারেননি বল। ১০ মিনিটে এগিয়ে যায় ব্রাজিল।

কিছুক্ষণ পরই ব্রাজিল ব্যবধান দ্বিগুণ করে। নেইমারের শট মুসলেরা সেভ করলেও দূরের পোস্টে থেকে রাপিনহা করেন দ্বিতীয় গোল। ৩৯তম মিনিটে রাপিনহার বাড়ানো বলে পয়েন্ট ব্ল্যাংক থেকে নেওয়া নেইমারের শট সেভ করেন মুসলেরা।

বিরতির পর ফিরে ৪৯তম মিনিটে গ্যাব্রিয়েল জেসুস বক্সের ভেতরে ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি। দুই মিনিট পর আবারো তাকে ঠেকান মুসলেরা। ৫৮তম মিনিটে দলগত প্রচেষ্টায় অসাধারণ গোল করে ব্রাজিল। নিজেদের বক্স থেকে পাঁচটি পাসে তারা উরুগুয়ের বক্সে ঢুকে পড়ে। শেষ পাস ছিল নেইমারের, গোল করেন রাপিনহা।

আরও পড়ুন


এবার পেরুকে হারাল মেসির আর্জেন্টিনা

আজ বিজয়া দশমী

জালিয়াতি থেকে রক্ষা পেল স্বাস্থ্য মন্ত্রণালয়ের ৩৫৫ কোটি টাকা

করোনাকালে বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৫০ শিক্ষার্থীর আত্মহত্যা


৭৩ মিনিটে নেইমার আরেকটি সুযোগ তৈরি করে দিলেও গাবিগোল তা কাজে লাগাতে পারেননি। ম্যাচ শেষ হওয়ার ১৩ মিনিট আগে লুইস সুয়ারেজ ফ্রি কিক থেকে গোল করে উরুগুয়ের ক্ষীণ আশা জাগান। কিন্তু ৮৩ মিনিটে চতুর্থবার তাদের জাল কাঁপায় ব্রাজিল। স্বাগতিকদের স্কোর ৪-১ করেন গ্যাবিয়েল বারবোসা। এই গোলটিও তৈরি করে দেন নেইমার। যদিও রেফারিকে ভিএআর দেখতে হয়েছে। শেষ পর্যন্ত বারবোসা অফসাইডে ছিলেন না এবং গোল বহাল থাকে।

দারুণ জয়ে এই আন্তর্জাতিক বিরতি শেষ করল ব্রাজিল। ১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। আর সমান খেলে ২৫ পয়েন্টে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। আর্জেন্টিনা আগামী নভেম্বরে স্বাগত জানাবে ব্রাজিলকে।

উরুগুয়ে ১২ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে। কলম্বিয়াও সমান পয়েন্ট সংগ্রহ করে চতুর্থ স্থানে। তিন নম্বরে ইকুয়েডরের সংগ্রহ ১৭ পয়েন্ট। সেরা চারটি দল সরাসরি কাতার বিশ্বকাপের টিকিট পাবে। আর পঞ্চম দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে অফ।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

এবার পেরুকে হারাল মেসির আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

এবার পেরুকে হারাল মেসির আর্জেন্টিনা

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে এবার পেরুকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল আর্জেন্টিনা। শুক্রবার নিজেদের ঘরের মাঠে বুয়েন্স এইরেসের অ্যান্তোনিও ভেসপুচি লিবার্টি স্টেডিয়ামে ১-০ গোলে পেরুকে হারিয়েছে তারা।

বিরতিতে যাওয়ার আগে ম্যাচের একমাত্র গোলেটি করেন লাওতারো মার্টিনেজ। দেশের হয়ে লাওতারোর ৩৩ ম্যাচে ১৭তম গোল।

পেরুর বিপক্ষে এই জয়ে কাতার বিশ্বকাপের আরও কাছে পৌঁছে গেল লিওনেল স্কালোনির শিষ্যরা। আর্জেন্টিনার পয়েন্ট ১১ ম্যাচে ২৫। এই পয়েন্ট নিয়ে তারা আছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। আর ১১ ম্যাচ খেলে ৩১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ব্রাজিল। একাদশতম ম্যাচে ৪-১ গোলে হারিয়েছে উরুগুয়েকে।

ঘরের মাঠে পেরুর বিপক্ষে অবশ্য ১০ মিনিটেই জালের নাগাল পেয়েছিল আর্জেন্টিনা। এ সময় রদ্রিগো দি পলের ক্রস থেকে গোল করেছিলেন ক্রিস্টিয়ান রোমেরো। কিন্তু সেটা অফসাইডের কারণে বাতিল হয়। দারুণ দুটি গোলের সুযোগ পেয়েছিলেন অ্যাঙ্গেল ডি মারিয়াও। কিন্তু সেটা থেকে গোল আদায় করে নিতে পারেননি তিনি।

প্রথমার্ধের শেষ দিকে ৪৩ মিনিটে গোল পেয়ে যান লাওতারো মার্টিনেজ। এ সময় ডানপ্রান্ত থেকে নাহুয়েল মলিনার ক্রসে হেড নিয়ে অসাধারণ এক গোল করে দলকে এগিয়ে নেন তিনি।

আরও পড়ুন


আজ বিজয়া দশমী

জালিয়াতি থেকে রক্ষা পেল স্বাস্থ্য মন্ত্রণালয়ের ৩৫৫ কোটি টাকা

করোনাকালে বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৫০ শিক্ষার্থীর আত্মহত্যা

পেঁয়াজ আমদানিতে শুল্ক প্রত্যাহার, কমল চিনিতেও


অবশ্য বিরতির পর ৬৬ মিনিটে পেনাল্টি থেকে গোল শোধের সুযোগ পেয়েছিল পেরু। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন ইয়োশিমার ইয়োতুন। তিনি বল বারে মেরে দেন। শেষ পর্যন্ত লাওতারো মার্টিনেজের গোলটিই ম্যাচের পার্থক্য গড়ে দেয়। আর্জেন্টিনাকে পাইয়ে দেয় পূর্ণ ৩ পয়েন্ট। হার নিয়ে মাঠ ছাড়ে পেরু। ১২ ম্যাচ থেকে যাদের সংগ্রহ ১১ পয়েন্ট। পয়েন্ট টেবিলে অবস্থান করছে নবম স্থানে।

লাতিন আমেরিকা অঞ্চল থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল সরাসরি খেলবে ২০২২ কাতার বিশ্বকাপে। পঞ্চম স্থানে থাকা দল আন্তঃমহাদেশীয় বাছাইপর্বে খেলার সুযোগ পাবে। সেখানে ভালো করলে টিকিট মিলবে বিশ্বকাপের।

news24bd.tv এসএম

পরবর্তী খবর