এবার রোনাল্ডো যাচ্ছেন ম্যানসিটিতে!

অনলাইন ডেস্ক

এবার রোনাল্ডো যাচ্ছেন ম্যানসিটিতে!

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো জুভেন্টাস ছেড়ে দিচ্ছেন। শোনা যাচ্ছে, দুই বছরের চুক্তিতে ম্যানচেস্টার সিটিতে যাচ্ছেন পর্তুগিজ ফুটবলের যুবরাজ। 

ইংলিশ দৈনিক দ্য ইনডিপেনডেন্টের প্রধান ফুটবল প্রতিবেদক মিগেল ডেলানি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, রোনাল্ডোর জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার সিটিতে যাওয়া এখন শুধু সময়ের ব্যাপার। দলবদল ফি কত হতে পারে, সেটি নিয়ে জুভেন্টাসের সঙ্গে ম্যান সিটির বোঝাপড়া হয়ে গেলেই ইংলিশ ফুটবলে নাম লেখাবেন রোনাল্ডো। এবারের দলবদলে সবচেয়ে বড় ঘটনাটি দেখবে ফুটবলবিশ্ব।

রোনাল্ডো যে জুভেন্টাস ছেড়ে দিচ্ছেন - তা নিশ্চিত ছিল অনেকদিন আগেই। তবে ইতালির এই ক্লাব ছেড়ে কোথায় থিতু হবেন তা নিয়েই ছিল যত আগ্রহ।

রোনাল্ডোর তুরিন ছাড়ার খবরে তাকে দলে ভেড়াতে আগ্রহ দেখিয়ে আসছিল ফরাসি ক্লাব পিএসজি। ক্লাবটি সম্প্রতি আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকে দলে ভিড়িয়ে ফ্রেঞ্চ লিগে নতুন মাত্রা যোগ করেছে। 

ক্লাবটির চেয়ারম্যান কাতারের ধনকুবের নাসের আল খোলাইফি বরবারই চাইছিলেন, নেইমার ও মেসির সঙ্গে রোনাল্ডোকে যোগ করিয়ে সেরা আক্রমণভাগ তৈরি করবেন। তাছাড়া দলের তরুণ ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে চুক্তি নবায়নে রাজি না হওয়ায় রোনাল্ডোর দিকে মনোনিবেশ করেছিল ক্লাবের কর্তৃপক্ষ। 

কিন্তু রোনাল্ডোর আগ্রহ ইংলিশ প্রিমিয়ার লিগে।

রোনাল্ডোর ট্রান্সফার ফির বিষয়ে এখনো চূড়ান্ত কিছু না জানা গেলেও স্প্যানিশ স্পোটর্স ডেইলির দাবি, ম্যানসিটি থেকে রোনাল্ডোকে বছরে ১৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেওয়া হচ্ছে, ‌যা তুরিনে পাওয়া তার বেতনের অর্ধেক।

এতেই রাজি হয়ে যেতে পারেন ফুটবলের পর্তুগিজ সুপারস্টার। ইতালিয়ান সংবাদ মাধ্যমগুলো বলছিল, রোনাল্ডোর ৩১ মিলিয়ন ইউরোর বেতনের বোঝা টানতে পারছে না জুভেন্টাস।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

আজ রোনালদো বনাম সালাহর লড়াই, এগিয়ে থাকবে কে?

অনলাইন ডেস্ক

আজ রোনালদো বনাম সালাহর লড়াই, এগিয়ে থাকবে কে?

বাংলাদেশ সময় রাত সাড়ে নয়টায় আজ রবিবার মুখোমুখি হচ্ছে যাচ্ছে লিভারপুল বনাম ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগে দুই জায়ান্ট দলের খেলা মানেই ক্রিশ্চিয়ানো রোনালদো বনাম মোহাম্মদ সালাহর লড়াই। দর্শকরাও মুখিয়ে থাকেন দুই শক্তিশালী খেলোয়ারের খেলা দেখতে।  

তিন দিন আগে ক্লপই বলেছেন, সালাহ এখন নাকি রোনালদোর চেয়েও এগিয়ে। সি আর সেভেনও নিশ্চয়ই শত্রু শিবিরের সেনাপতির এমন মন্তব্য মাথায় রেখেই আজ ওল্ড ট্র্যাফোর্ডে নামবেন। 

এছাড়া ২৪ ঘণ্টা আগে দেওয়া সাক্ষাৎকারে রোনালদো বলেন, 'দলে প্রত্যেকের জানা উচিত কাকে কী করতে হবে। আমি যেমন নিজের দায়বদ্ধতা নিয়ে সচেতন। জানি আমাকে গোল করতে হবে। সঙ্গে নিজের অভিজ্ঞতা সতীর্থদের সঙ্গে ভাগ করাটাও দায়িত্ব। দল যাতে ঠিক পথেই এগোয়। প্রত্যেকে যদি দলের জন্য নিজেদের উৎসর্গ করে, তা হলে আমরা আরও ধারালো হয়ে উঠব। সে ক্ষেত্রে যে কোনও দলকেই হারানো সম্ভব।'

আরও পড়ুন


অতিরিক্ত আপেল খেলে হতে পারে যেসব বিপদ!

যে কারণে মহিব উল্লাহসহ ৭ খুন সংঘটিত হয়!

ঘুরতে আসা তরুণীকে তুলে নিয়ে ধর্ষণ চেষ্টা, মূল হোতা গ্রেপ্তার

পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় ইকবালের সঙ্গে যে ৩ জনের যোগসূত্র


এদিকে, রোনালদোর গোলেই ম্যান ইউ চ্যাম্পিয়ন্স লিগে শেষ ম্যাচে তিন পয়েন্ট নিশ্চিত করেছে। আর যা দেখে মুগ্ধ ক্লপ। জানিয়েছেন, 'ক্রিশ্চিয়ানোর ডান পা ছুরির মতো। গতিও অবিশ্বাস্য। কে না জানে, শূন্যে ক্রিশ্চিয়ানো ভয়ঙ্কর। তবে রবিবারের ম্যাচে আমরা আন্ডারডগ নই। আমাদেরও সালাহ মতো ফুটবলার আছে। যার বাঁ পা সম্ভবত ক্রিশ্চিয়ানোর থেকেও ভালো চলে। তাই ম্যাচটাকে সমানে-সমানে লড়াই ছাড়া অন্য কিছু ভাবছি না।' 

news24bd.tv রিমু    

 

পরবর্তী খবর

আসন্ন টুর্নামেন্টকে কেন্দ্র করে জামাল ভূঁইয়াদের ক্যাম্প শুরু সোমবার থেকে

অনলাইন ডেস্ক

আসন্ন টুর্নামেন্টকে কেন্দ্র করে জামাল ভূঁইয়াদের ক্যাম্প শুরু সোমবার থেকে

সোমবার (২৫ অক্টোবর) থেকে শুরু হচ্ছে জাতীয় ফুটবল দলের ক্যাম্প। চার জাতি টুর্নামেন্টকে সামনে রেখে এই ক্যাম্পের আয়োজন করা হয়েছে। শ্রীলঙ্কা সফরকে কেন্দ্র করে এই ক্যাম্পে আচরণ নিয়ে ক্লাস নেওয়া হবে।

শনিবার (২৩ অক্টোবর) ন্যাশনাল টিমস কমিটির বৈঠকের পর এমন সিদ্ধান্ত নেওয়া হয়। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

সম্প্রতি অনুষ্ঠিত হওয়া সাফ চ্যাম্পিয়নশিপে ৮০টির বেশি ফাউল করে বাংলাদেশ। আর এতো পরিমাণ ফাউল করায় টনক নড়েছে বাফুফের। আসন্ন টুর্নামেন্টে সেশেলস, মালদ্বীপ ও স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে লাল-সবুজদের ডাগ-আউট সামলাবেন আবাহনীর কোচ মারিও লেমোস।

ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত কাজী নাবিল আহমেদ বলেন, ‘২৫ অক্টোবর শুরু হতে চলা ক্যাম্পে মারিও লেমোস ও টেকনিক্যাল ডিরেক্টরের (পল স্মলি) কাছে আমার বার্তা থাকবে, মাঠে ফুটবলারদের আচরণ কেমন হবে এইটা নিয়ে দুই-তিনটা সেশন বা ক্লাস করা।’

আরও পড়ুন


২৬ অক্টোবর যে নামে দল ঘোষণা করতে যাচ্ছে নূর

বাংলাদেশের বিপক্ষে নামার আগে শ্রীলঙ্কা শিবিরে বড় দুঃসংবাদ

কানাডার ক্যালগেরিতে প্রতিবাদ সভা এবং কার র‌্যালি

বাংলাদেশের খেলার দিনে ৬ হাইভোল্টেজ ম্যাচ


সাফের আগে প্রধান কোচ জেমি ডেকে অব্যাহতি দেওয়া হয়। এরপর জামাল ভূঁইয়াদের দায়িত্ব কাঁধে নেন অস্কার ব্রুজন। বসুন্ধরা কিংসের এই স্প্যানিশ কোচ বর্তমানে রয়েছেন ছুটিতে। তাই চার জাতি টুর্নামেন্টের পর্তুগিজ কোচ লেমোসেই ভরসা বাফুফের।

৮ নভেম্বর বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ ভারত মহাসাগরের ছোট্ট দ্বীপ দেশ সেশেলস। ১১ নভেম্বর জামাল ভূঁইয়ারা খেলবে মালদ্বীপের সঙ্গে। আর ১৪ নভেম্বর জামালের দল লড়বে স্বাগতিক শ্রীলঙ্কার সঙ্গে। টুর্নামেন্টের সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দু’দল ১৭ নভেম্বর ফাইনালে মুখোমুখি হবে।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

ফিফা র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

সাফে আবারও একবার গ্রুপ পর্ব থেকে বাদ পড়লেও ফিফার সদ্য ঘোষিত র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছে বাংলাদেশ দল। ১৮৯ থেকে ১৮৭তে উঠে এসেছে জামাল ভূঁইয়ারা। 

ভারতের র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়েছে রয়েছে ১০৬-তে। সাফ অঞ্চলে সাত দলের মধ্যে আগের মতোই সবার ওপরে ভারত। ১৫০-এর ওপরে আর কোনো দল নেই। 

মালদ্বীপের র‍্যাঙ্কিং ১৫৬। বাংলাদেশের ওপরে আছে নেপাল আর ভুটানও।  এদিকে দুর্দান্ত ফর্মে থাকলেও ব্রাজিল র‍্যাঙ্কিংয়ে এক নম্বর দল বেলজিয়ামের পিছেই রয়েছে। 

আরও পড়ুন:


তাইওয়ানকে চীনের হাত থেকে রক্ষা করতে বদ্ধপরিকর যুক্তরাষ্ট্র

অভিযুক্ত ইকবালের সঙ্গে ছাত্রলীগ নেতা মিশু-রায়হান-অনিকের পরিচয় যেভাবে

রোহিঙ্গা ক্যাম্পে চাকরির সুযোগ, আবেদন অনলাইনে

আরও বিস্তৃতি বাড়াচ্ছে আইপিএল, আসছে নতুন দল


শীর্ষ দশে নতুন কোনো দল ঢোকেনি। ফ্রান্স ৩, ইতালি ৪-এ রয়েছে। আর ইংল্যান্ড দুই ধাপ পিছিয়ে নেমে গেছে পাঁচ নম্বরে। আর্জেন্টিনা রয়েছে টেবিলের ছয়ে। সাতে পর্তুগাল ও ম্যাক্সিকো রয়েছে টেবিলের নয় নম্বরে। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

মেসির জোড়া গোলে জয় পেল পিএসজি (ভিডিও)

অনলাইন ডেস্ক

মেসির জোড়া গোলে জয় পেল পিএসজি (ভিডিও)

একাদশে ছিলেন না নেইমার। তবে ছিলেন আরও দুই বড় তারকা ফুটবলার লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপে। আর তাদের নৈপুণ্যে ৩-২ গোলে জার্মান ক্লাব লাইপজিগকে হারিয়ে জয় নিয়েই মাঠ ছাড়ে ফরাসি ক্লাবটি।

গতকাল মঙ্গলবার রাতে পার্ক দে প্রিন্সেসে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে লাইপজিগকে আতিথেয়তা দেয় পিএসজি। ম্যাচের প্রথম গোলটিও করে স্বাগতিকরা। জুলিয়ান ড্রাক্সলারের কাছ থেকে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকেই নেয়া দারুণ শটে দলকে এগিয়ে নেন এমবাপে।

তবে একটি গোলের পর পিএসজি যেন তাল হারিয়ে ফেলে। সুযোগ নেয় লাইপজিগ। ২৭ মিনিটে ক্লাবটির পর্তুগিজ ফরোয়ার্ড আন্দ্রে সিলভা বাঁ-প্রান্ত থেকে আসা অ্যাঞ্জেলিনোর মাটি ঘেঁষা ক্রস দারুণ প্লেসমেন্টে জড়ান জালে।

সিলভার গোলে সমতায় ফেরার পর দ্বিতীয়ার্ধে পিএসজিকে ভড়কে দেন নর্দি মুকিয়েলে। এবারো বাঁ-প্রান্ত থেকে সেই অ্যাঞ্জেলিনোর ক্রস, তবে বল এলো উড়ে। উড়ন্ত সেই বলকে জালে পাঠানোর কাজটি করলেন মুকিয়েলে। ৫৭ মিনিটে ভলি শটে পিএসজি গোলরক্ষক কেইলর নাভাসকে পরাস্ত করেন এই ফরাসি ডিফেন্ডার।

২-১ গোলে পিছিয়ে পড়া পিএসজিকে হার যখন উঁকি দিচ্ছিল, তখনই জেগে উঠলেন মেসি। আক্রমণভাগে তার রসায়ন জমে উঠল এমবাপের সঙ্গে। ৬৭ মিনিটে পিসজিকে সমতায় ফেরানো গোলটি আসে এ মৌসুমে পিএসজিতে যোগ দেয়া মেসির পা থেকে।

ডি বক্সে এমবাপের উদ্দেশ্যে প্রথমে বলটা মেসিই বাড়ান। তবে তিনি শট না নিয়ে সেই বল আবার দেন মেসিকে। এই আর্জেন্টাইন আর সময়ক্ষেপণ না করে জাদুকরী বাঁ পায়ে নেন শট। প্রথম শটে অবশ্য বল পোস্টে লেগে গোললাইনের কাছে ঘুরতে থাকে। সেই বল লাইপজিগের কেউ ক্লিয়ার করার আগেই মেসি ফিরতে শটে পাঠান জালে।

ম্যাচ শেষের ২৫ মিনিট আগে মেসির এই গোল জমিয়ে তোলে ম্যাচ। আত্মবিশ্বাস ফিরে পাওয়া পিএসজি বাড়িয়ে দেয় নিজেদের আক্রমণ। তার ফলটাও হাতেনাতে পায় মরিসিও পচেত্তিনো দল। ৭৩ মিনিটে এমবাপের গতির সঙ্গে পেরে না উঠে তাকে হাত দিয়ে অবৈধভাবে ডি বক্সে ফেলে দেন মোহামেদ সিমাকান। পেনাল্টি পায় পিএসজি।

আরও পড়ুন


‘ডু অর ডাই’ ম্যাচে সাকিব-মুস্তাফিজের কার্যকর বোলিংয়ে স্বস্তির জয়

বিশ্বে আবারও করোনায় সংক্রমণ ও মৃত্যু বেড়েছে

সুপার টুয়েলভের আশা বাঁচিয়ে রাখলো টাইগাররা

হজরত মুহাম্মদ (সা.) বিশ্বে শান্তির সুবাতাস বইয়ে দিয়েছিলেন


এমবাপে মাঠে থাকলেও, পেনাল্টি নেন মেসিই। খুঁজে নেন জালও। পেনাল্টি থেকে তার গোলটাও ছিল দেখার মতো। বিখ্যাত পানেনকা শটে পিএসজিকে স্বস্তির গোলটা এনে দেন এই আর্জেন্টাইন মহাতারকা।

ম্যাচের একদম অন্তিম মুহূর্তে আরেকটি পেনাল্টি থেকে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল পিএসজি। মেসি হ্যাটট্রিকের সহজতম সুযোগের মায়া ছেড়ে এমবাপেকে নিতে দেন সেই পেনাল্টি। তবে এই ফরাসি তারকা স্পটকিক থেকে বল ক্রসবারের অনেক ওপর দিয়ে মারেন বাইরে। ফলে ৩-২ গোলের জয়েই সন্তুষ্ট থাকতে হয় স্বাগতিকদের।

এ জয়ে তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এ’-এর দুইয়ে আছে ম্যানসিটি। ৪ পয়েন্ট নিয়ে তিনে ব্রুজ। এখন পর্যন্ত কোনো জয় না দেখা লাইপলিগ আছে চারেই। আর তিন খেলায় ৭ পয়েন্ট নিয়ে সবার ওপরে মেসি-এমবাপেদের পিএসজি।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

দুর্দান্ত আনসু ফাতি, পিছিয়ে পড়েও জয় বার্সার

অনলাইন ডেস্ক

দুর্দান্ত আনসু ফাতি, পিছিয়ে পড়েও জয় বার্সার

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার বিপক্ষে পিছিয়ে পড়েও ৩-১ গোলে জয় পেয়েছে বার্সেলোনা। দুর্দান্ত খেলার পাশাপাশি বার্সেলোনাকে সমতায় ফেরানো গোলটি করেছেন বার্সার নতুন 'নাম্বার টেন' আনসু ফাতি।

ম্যাচের পঞ্চম মিনিটে স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে দিয়ে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন স্প্যানিশ ডিফেন্ডার গায়া। বার্সা গোলরক্ষক টার স্টেগান ঝাঁপিয়ে পড়ে বলে হাত ছোঁয়ালেও ঠেকাতে পারেননি শটটি।

তবে ১৩তম মিনিটে অসাধারণ একটি গোলটি করেন ফাতি। বিরতির আগে ডি-বক্সে ফাতিকে গায়া ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে মেমফিস ডিপের গোলে এগিয়ে যায় বার্সা।

আরও পড়ুন:

মেয়াদ-বেতন দুটোই বাড়ছে টাইগার কোচ রাসেল ডমিঙ্গোর

পরের দুই ম্যাচ জিতলেও মূল পর্ব অনিশ্চিত টাইগারদের

নবীর ভবিষ্যদ্বাণী, বৃষ্টির মতো বিপদ নেমে আসবে

ডেলিভারি বয় থেকে বিশ্বকাপে অঘটনের নায়ক


নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে দেস্তের পাস থেকে আরেকটি গোল করেন বার্সার ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কুতিনহো। এ ম্যাচেই তিন মিনিট বাকি থাকতে কাঙ্ক্ষিত অভিষেক হয় ম্যানচেস্টার সিটি 'কিংবদন্তী' আগুয়েরোর।

এ নিয়ে লিগে ৮ ম্যাচে ৪ জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে সপ্তম স্থানে উঠেছে বার্সেলোনা। ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল সোসিয়েদাদ।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর