হামিদ কারজাই ও আব্দুল্লাহকে গৃহবন্দি করা হয়েছে

হামিদ কারজাই ও আব্দুল্লাহকে গৃহবন্দি করা হয়েছে

অনলাইন ডেস্ক

আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট হামিদ কারজাই ও সাবেক প্রধান নির্বাহী আব্দুল্লাহ আব্দুল্লাহকে গৃহবন্দি করা হয়েছে বলে গণমাধ্যমে খবর বেরিয়েছে।

মার্কিন টিভি চ্যানেল সিএনএন গতাকাল বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে। আফগানিস্তানের এই দুই নেতাই সে দেশে একটি অন্তভূক্তিমূলক সরকার গঠনের জন্য তালেবানের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছিলেন। গৃহবন্দী করার খবরের বিষয়ে এখন পর্যন্ত কারজাই ও আব্দুল্লাহর পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

সিএনএন জানিয়েছে, হামিদ কারজাই ও আব্দুল্লাহ এখন কার্যত গৃহবন্দি। গত সোমবারই তালেবান হামিদ কারজাইয়ের নিরাপত্তা টিমের অস্ত্রশস্ত্র এবং গাড়িগুলো জব্দ করেছে। হামিদ কারজাইকে আব্দুল্লাহ আব্দুল্লাহর বাড়িতে পাঠানো হয়েছে বলেও টিভি চ্যানেলটি দাবি করেছে। এছাড়া আব্দুল্লাহ আব্দুল্লাহ'র বাড়িতে তল্লাশি চালানোর পর বাড়ির নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিদের সরিয়ে নিয়েছে।

আরও পড়ুন


হামলার খবরে ইসরাইলি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক স্থগিত করে বাইডেন

কাবুল বিমানবন্দরে বোমা হামলায় নিহতের সংখ্যা আরও বাড়লো

কাবুল বিমানবন্দরে ভয়াবহ হামলা: ১৩ মার্কিন সেনা নিহত

কাবুল বিমানবন্দরে হামলার দায় স্বীকার করল আইএস


সিএনএন'র রিপোর্টে আরও বলা হয়েছে, হামিদ কারজাই এখন বাধ্য হয়ে আব্দুল্লাহ আব্দুল্লাহর বাড়িতে অবস্থান করছেন। বাড়িটির নিরাপত্তার দায়িত্ব নিয়েছে তালেবান।  

আব্দুল্লাহ আব্দুল্লাহ অন্তর্ভূক্তিমূলক সরকার গঠনের বিষয়ে এখন আর খুব একটা আশাবাদী নন বলেও ঐ প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।  

গত ১৫ আগস্ট আফগানিস্তানের রাজধানী কাবুল দখলের মাধ্যমে দেশটির নিয়ন্ত্রণ নিয়েছে তালেবান গোষ্ঠী। সূত্র: পার্সটুডে।

news24bd.tv এসএম