জিয়াউর রহমান সম্পর্কে মিথ্যাচার করা হচ্ছে: রিজভী

জিয়াউর রহমান সম্পর্কে মিথ্যাচার করা হচ্ছে: রিজভী

অনলাইন ডেস্ক

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, জিয়াউর রহমান সম্পর্কে প্রতিনিয়ত মিথ্যাচার করা হচ্ছে। তাকে প্রতিনিয়ত অপমান করা হচ্ছে। প্রতিনিয়ত তাকে নানাভাবে কটূক্তি করা হচ্ছে। এটা খুবই দু:খজনক।

আজ সকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মাজারে পুষ্পার্ঘ অর্পণ শেষে তিনি এসব কথা বলেন।  

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সম্পর্কে বৃহস্পতিবার দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে বিএনপির এ মুখপাত্র বলেন, আজকে চারদিকে কোনো ন্যায়-অন্যায় নেই। কোনো সত্য নেই। এদেশের শ্রেষ্ঠ সন্তান জিয়াউর রহমান।

তাকে প্রতিনিয়ত অপমান করা হচ্ছে। আজকে যারা সত্যিকার্থে মুক্তিযুদ্ধে অংগ্রহণ করেনি বাংলাদেশে অবস্থান করেছেন, ঢাকায় অবস্থান করেছেন পাকিস্তানের সামরিক বাহিনীর তত্ত্বাবধানে অথচ তারাই আজকে বরেণ্য মুক্তিযোদ্ধা সম্পর্কে এ ধরনের কথা বলছেন। আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।  

তিনি বলেন, কাজী নজরুল ইসলাম গোটা জাতিকে সমস্ত অরগল ভেঙে সমস্ত শিকল ভেঙে সামনে এগিয়ে যাওয়ার যে তাগিদ দেয় সেটা এক অপরসীম। আজ তার কবিতা থেকেই বলতে চাই আজ সৃষ্টি সুখের উল্লাসে। আমরা নতুন করে সৃষ্টি করবো গণতন্ত্র। আজকে অবরুদ্ধ গণতন্ত্রকে অরগল মুক্ত করবো। আমরা ব্যক্তি স্বাধীনতা ও নাগরিক স্বাধীনতাকে নিশ্চিত করে এখানে আবার সৃষ্টি সুখের উল্লাসে অরাজকতা অমানিশা দূরীভূত করে সূর্যের আলো নিয়ে এসে বাংলাদেশকে ভরে তুলবো।  

আরও পড়ুন:


গুলশানে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় তিন তারকাসহ আহত ৫, দু’জন আইসিইউতে

জুমার খুতবার ফজিলত

মাসুদের সঙ্গে তালেবানের সমঝোতা


সাবেক এ ছাত্রনেতা বলেন, আজ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৫তম মৃত্যুবার্ষিকী। আমাদের জাতীয় জীবনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের অবদান যে কত অসীম আমরা যখন মিছিল করি তখন প্রেরণা দেয় কাজী নজরুল ইসলাম। আমরা যখন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করি তখনও আমাদের প্রেরণা দেন তিনি। তার কবিতা, তার গান, তার লেখনি সমস্ত কিছু আমাদের অনুপ্রাণিত করে।  

এ সময় বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসান মিন্টু, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম