কুষ্টিয়ায় মাহবুবউল আলম হানিফ

গোলাম আযম, নিজামী মুক্তিযোদ্ধা হলে জিয়াও মুক্তিযোদ্ধা

জাহিদুজ্জামান, কুষ্টিয়া

গোলাম আযম, নিজামী মুক্তিযোদ্ধা হলে জিয়াও মুক্তিযোদ্ধা

বাংলাাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সাংসদ মাহবুবউল আলম হানিফ বলেছেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন কিনা তা দেশবাসী জানে। মতিউর রহমান নিজামী, গোলাম আযম, মুজাহিদ, সাঈদী যদি মুক্তিযোদ্ধা হয়ে থাকেন তাহলে জিয়াউর রহমানও মুক্তিযোদ্ধা।

তিনি আজ শুক্রবার বিকেলে কুষ্টিয়ার মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সদর উপজেলা পরিষদ আয়োজিত সেন্ট্রাল অক্সিজেন ও হাই ডিপেন্ডেন্সি ইউনিট উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এসময় হানিফ করোনা ও স্বাস্থ্যসেবা নিয়েও কথা বলেন।

তিনি বলেন, করোনা নিয়ে বিএনপি মিথ্যাচার করছে। করোনা মোকাবেল শেখ হাসিনা সরকার বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছেন। সীমিত সম্পদ নিয়ে শেখ হাসিনার সরকার দক্ষতার সাথে করোনা মোকাবিলা করছেন বলেও জানান তিনি।

এসময় চন্দ্রিমা উদ্যাগে জিয়ার দেহাবশেষের অস্তিত্ব ছিল না বলেও তিনি জানান।

পরে মিরপুর উপজেলা অডিটোরিয়ামে উপজেলা পরিষদ আয়োজিত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রীদের মাঝে বাইসাইকেল ও দুস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন মাহবুবউল আলম হানিফ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-১ আসনের সাংসদ আ কা ম সরওয়ার জাহান বাদশাহ, কুষ্টিয়া-৪ আসনের সাংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, মিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামারুল আরেফিন প্রমুখ।

আরও পড়ুন: 


পুরুষের স্পার্ম দ্বারা গর্ভধারণ না করাটাই এখন আধুনিকতা: তসলিমা নাসরিন

সিরাজগঞ্জে বাসচাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

তরুণ প্রজন্মের কাছে প্রধানমন্ত্রী এক জীবন্ত কিংবদন্তী: ক্রীড়া প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

তরুণ প্রজন্মের কাছে প্রধানমন্ত্রী এক জীবন্ত কিংবদন্তী: ক্রীড়া প্রতিমন্ত্রী

তরুন প্রজন্মের কাছে এক জীবন্ত কিংবদন্তির নাম শেখ হাসিনা বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।

তিনি বলেন, আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দেখিনি তবে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনাকে দেখে বঙ্গবন্ধুর বিশালত্বের কিছুটা অনুধাবন করতে পারি। বঙ্গবন্ধুর রেখে যাওয়া বাংলাদেশকে তিনি বিশ্বদরবারে উন্নয়ন ও গনতন্ত্রের রোল মডেল হিসেবে  সম্মানিত করেছেন। তিনি মায়ানমারের বাস্তুচ্যুত  রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বের সেরা মানবিক প্রধানমন্ত্রী হিসেবে 'মাদার অব হিউম্যানিটি'র খেতাব পেয়েছেন। 

তিনি আজ সকালে রাজধানীর গুলশানে বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে আয়োজিত 'স্বপ্নের রূপকার' শীর্ষক অনুষ্ঠানে যোগদান করে তিনি এ কথা জানান।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী  বলেন, প্রধানমন্ত্রী এমডিজি লক্ষ্যমাত্রা অর্জনের ধারাবাহিকতায় এসডিজি অর্জনেও সাফল্য পাওয়ায় জাতিসংঘ কর্তৃক "এসডিজি প্রগ্রেস অ্যাওয়ার্ড" এ ভূষিত হয়েছেন। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু,  মেট্রোরেল,  কর্ণফুলী টানেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, নতুন নতুন উড়াল সেতু, মহাসড়কগুলো ফোর লেনে উন্নীত করা, এলএনজি টার্মিনাল স্থাপন,পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের মতো মেগা প্রকল্প সফলভাবে বাস্তবায়নের মাধ্যমে বিশ্বমন্ঞে বাংলাদেশের সক্ষমতা প্রমান করেছেন। তিনি আজ দেশ ও মহাদেশের গন্ডি ছাড়িয়ে  বিশ্বনেতায়  আবিভূত হয়েছেন। 

প্রতিমন্ত্রী বলেন,  বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে সব প্রতিবন্ধকতা সমস্যা-সংকট ও চ্যালেঞ্জ মোকাবেলা করে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রের কাতারে উপনীত হয়েছে । বঙ্গবন্ধু হত্যা মামলার চূড়ান্ত নিষ্পত্তি, একাত্তরের ঘাতক যুদ্ধাপরাধীদের বিচার, সংবিধান সংশোধনের মধ্য দিয়ে মহান মুক্তিযুদ্ধের চেতনা পুনঃপ্রতিষ্ঠা, ভারত ও মিয়ানমারের সঙ্গে সমুদ্রসীমা বিরোধ নিষ্পত্তি ও সমুদ্রবক্ষে বাংলাদেশের সার্বভৌমত্ব প্রতিষ্ঠার মধ্যদিয়ে ব্লু-ইকোনমির নবদিগন্ত উন্মোচন ও বিশাল সমুদ্রে আমাদের অধিকার প্রতিষ্ঠার পাশাপাশি মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণের মাধ্যমে মহাকাশেও বাংলাদেশের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। 

তিনি আরো বলেন, আধুনিক বাংলাদেশের রূপকার জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। তাঁর নেতৃত্বে  দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। দেশে অবকাঠামোগত উন্নয়নসহ তথ্য প্রযুক্তির প্রসার ঘটেছে। সামাজিক নিরাপত্তা কর্মসূচির কারণে দেশের গ্রামীণ আর্থসামাজিক অবস্থার হয়েছে উন্নয়ন। দেশের মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে। দেশের অর্থনীতির ভিত শক্ত হয়ে আমরা পরিণত হয়েছি মধ্যম আয়ের দেশে।

আরও পড়ুন:


দুই মেয়েসহ মা নিখোঁজ উৎকন্ঠায় পরিবার

রশি দিয়ে বাধা প্রতিবন্ধী শহিদের বন্দী জীবন

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ক্রিকেটার রিদু নিহত

স্কুল খোলার পর যেভাবে চলবে প্রাথমিকের ক্লাস!


 

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভারচুয়ালি যোগদান করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনস্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

শেখ হাসিনা দেশরত্ন থেকে বিশ্বরত্নে পরিণত হয়েছেন : বাহাউদ্দিন নাছিম

অনলাইন ডেস্ক

শেখ হাসিনা দেশরত্ন থেকে বিশ্বরত্নে পরিণত হয়েছেন : বাহাউদ্দিন নাছিম

শেখ হাসিনা দেশরত্ন থেকে বিশ্বরত্নে পরিণত হয়েছেন। বিশ্বের দরিদ্র মানুষের জন্য জাতিসংঘে কথা বলেছেন। ভ্যাকসিন নিয়ে ধনী দেশগুলোকে দরিদ্র দেশের পাশে দাড়ানোর আহ্বান জানিয়েছেন। তিনি সারা বিশ্বের মেহনতী মানুষের নেতায় পরিণত হয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। 

২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে কৃষিবিদ ইনস্টিটিউশন প্রাঙ্গণে কৃষিবিদ ইনস্টিটিউশন ঢাকা মেট্রোপলিটন আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।   

বাহাউদ্দিন নাছিম বলেন, আজ বঙ্গবন্ধু কন্যার জন্মদিন। তার জন্মদিনে আমরা মহান আল্লাহর কাছে ফরিয়াদ জানাই শেখ হাসিনাকে হায়াতে তৈয়বা দান করুন।

তিনি বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালিত হচ্ছে। পৃথিবীর রাস্ট্রনায়কদের মধ্যে সবচেয়ে বেশিবার জাতিসংঘে ভাষণ দিয়ে আমাদের সম্মানিত করছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তিনি সততায় বিশ্বের প্রথম তিনজন রাস্ট্রনায়কের একজন হিসেবে ভূষিত হয়েছেন। তিনি আমাদের বিশ্বের কাছে সম্মানিত করেছেন।

কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, কৃষিবিদদের স্বপ্ন পূরণ হয়েছে শেখ হাসিনার কল্যাণে। তিনি কৃষি, কৃষক ও কৃষিবিদদের অনন্য স্থান দিয়েছেন। তার নেতৃত্বে বাংলাদেশ হবে উন্নত সম্বৃদ্ধ স্বপ্নের ঠিকানা।

আরও পড়ুন:


দুই মেয়েসহ মা নিখোঁজ উৎকন্ঠায় পরিবার

রশি দিয়ে বাধা প্রতিবন্ধী শহিদের বন্দী জীবন

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ক্রিকেটার রিদু নিহত

স্কুল খোলার পর যেভাবে চলবে প্রাথমিকের ক্লাস!


 

কৃষিবিদ ইনস্টিটিউশন ঢাকা মেট্রোর সভাপতি কৃষিবিদ লিয়াকত আলী জুয়েলের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন কৃষিবিদ ইনস্টিটিউশন এর ভারপ্রাপ্ত সভাপতি কৃষিবিদ প্রফেসর ড. শহীদুর রশীদ ভূঁইয়া,  কৃষকলীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব কৃষিবিদ জি এম ফারুক ডন, স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান প্রমুখ।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

মানুষের তথ্যের অধিকার নিশ্চিত করেছেন শেখ হাসিনা : তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

মানুষের তথ্যের অধিকার নিশ্চিত করেছেন শেখ হাসিনা : তথ্যমন্ত্রী

দেশের মানুষের তথ্যের অধিকার নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে জানিয়েছেন  তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

২৮ সেপ্টেম্বর আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২১ উদযাপন উপলক্ষে এদিন বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে তথ্য কমিশন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। 

তথ্যমন্ত্রী বলেন, আজ ২৮ সেপ্টেম্বর যেমন তথ্য অধিকার দিবস একইসাথে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাই প্রকৃতপক্ষে বাংলাদেশের মানুষের তথ্য প্রাপ্তির অধিকার  নিশ্চিত করেছেন। তার নেতৃত্বেই ২০০৯ সালে যখন আমরা সরকার গঠন করি তখনই সংসদে তথ্য কমিশন আইন পাস হয় এবং সেই আইন বলে তথ্য কমিশন গঠিত হয়েছে। তথ্য কমিশন গঠন করার মাধ্যমে দেশের মানুষের তথ্য পাওয়ার অধিকার নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী। 

গত বছরের ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশে ১ লাখ ২১ হাজার আবেদনের নিষ্পত্তি হয়েছে জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, 'এজন্য কোনো মন্ত্রণালয়ে গিয়ে কোনো ফাইলের ছবি তোলারও প্রয়োজন নেই বা ফাইল থেকে কাগজ লুকিয়ে পাচার করারও প্রয়োজন নেই। সেটি যদি কোনো মন্ত্রণালয় থেকে দেয়া না হয় এবং সেটি যদি এমন তথ্য না হয় যে সেটি রাষ্ট্রের গোপনীয় দলিল, সেটি দিতে মন্ত্রণালয় বা সংশ্লিষ্ট সরকারি দপ্তর কিম্বা কোনো বেসরকারি দপ্তর সেটি দিতে বাধ্য। আর যদি কোনো কারণে না দেয় তাহলে তথ্য কমিশনে আশ্রয় নেয়ার সুযোগ আছে।' 

ড. হাছান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে রচিত সংবিধানের ৩৯ ধারায় মানুষের তথ্যের অধিকার নিশ্চিত করার কথা বলেছেন। সেই আলোকেই পরে তথ্য অধিকার আইন করা হয় এবং তথ্য কমিশন গঠন করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান শুধু বাংলাদেশ রচনা করে গেছেন তা নয়, তিনি আমাদেরকে এমন একটি সংবিধান দিয়ে গেছেন যে সংবিধানে জনগণকে রাষ্ট্রের মালিকানা দেয়া হয়েছে।

মন্ত্রী বলেন, 'বাংলাদেশের সংবিধান যেটি ৭২ সালের সংবিধান পরবর্তীতে যেটি অনেক কাঁটাছেঁড়া করা হয়েছে, কাঁটাছেঁড়া করে পরবর্তীতে সেই সংবিধানের মূল চরিত্র নষ্ট করা হয়েছে, যদিওবা মূল চরিত্র আমরা অনেকটা ফিরিয়ে এনেছি। সেই সংবিধানে রাষ্ট্রের প্রতিটি বিষয়কে গুরুত্ব দেয়া হয়েছে। একারণে সেটি সত্যিই অনন্য এবং খুব কম রাষ্ট্রের সংবিধানে এরকম আছে।'

আরও পড়ুন:


দুই মেয়েসহ মা নিখোঁজ উৎকন্ঠায় পরিবার

রশি দিয়ে বাধা প্রতিবন্ধী শহিদের বন্দী জীবন

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ক্রিকেটার রিদু নিহত

স্কুল খোলার পর যেভাবে চলবে প্রাথমিকের ক্লাস!


প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদের সভাপতিত্বে   সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন তথ্য ও সম্প্রচার সচিব মো: মকবুল হোসেন। আলোচনায় অংশ নেন তথ্য কমিশনার সুরাইয়া বেগম এনডিসি এবং ড. আবদুল মালেক। সকল বক্তা প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে তার সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন প্রার্থনা করেন। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

প্রধানমন্ত্রীর জন্মদিনে ঢাকা দক্ষিণ ছাত্রলীগের মিলাদ ও দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর জন্মদিনে ঢাকা  দক্ষিণ ছাত্রলীগের মিলাদ ও দোয়া মাহফিল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দোয়া মাহফিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ।

আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) আসরের নামাজের পরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এ ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মো. মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক মো. জুবায়ের আহমেদের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিলে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জুবায়ের আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় আজকের এই দোয়া মাহফিল। তিনি দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাঁর হাত ধরে বাংলাদেশ আরো বহুদূর এগিয়ে যাবে। আগামী দিনেও তিনি এভাবে যেনো দেশের জন্য কাজ করতে পারেন আমরা সেই প্রার্থনা করেছি।

এ সময় মিলাদ ও দোয়া মাহফিলের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন জাতীয় মসজিদের মুয়াজ্জিন ক্বারী মাওলানা মো. ইসহাক পরে মিলাদ মাহফিল শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করেন জাতীয় মসজিদের পেশ ইমাম ও ভারপ্রাপ্ত খতিব হাফেজ মাওলানা মুফতি মহিউদ্দিন কাসেম।

আরও পড়ুন:


দুই মেয়েসহ মা নিখোঁজ উৎকন্ঠায় পরিবার

রশি দিয়ে বাধা প্রতিবন্ধী শহিদের বন্দী জীবন

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ক্রিকেটার রিদু নিহত

স্কুল খোলার পর যেভাবে চলবে প্রাথমিকের ক্লাস!


 

দোয়া অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ ও দক্ষিণ ছাত্রলীগের বিভিন্ন থানা, কলেজ-বিশ্ববিদ্যালয়ের অসংখ্য নেতা-কর্মীরা এতে অংশগ্রহন করেন। পরে দোয়া ও মোনাজাত শেষে উপস্থিতির মধ্যে তবারক বিতরণ করা হয়।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ময়মনসিংহে শিশুকে গলাকেটে হত্যা

সৈয়দ নোমান, ময়মনসিংহ

ময়মনসিংহে শিশুকে গলাকেটে হত্যা

ময়মনসিংহের হালুয়াঘাটে এক শিশুকে গলাকেটে হত্যা।

বিস্তারিত আসছে...

আরও পড়ুন: 


বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ নির্মাণে সময় বাঁচবে ৩ ঘণ্টা

দেশের ইতিহাসে সবচেয়ে দুঃসময় যাচ্ছে: ফখরুল

প্রকাশ হলো এসএসসি ও এইচএসসির পরীক্ষার রুটিন

নিজের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দিলেন বাইকার


news24bd.tv তৌহিদ

 

পরবর্তী খবর