সিলেটে বিএনপিতে গণ পদত্যাগ, দল ছেড়েছেন দেড় শতাধিক নেতাকর্মী

Other

সিলেটে বিএনপির কেন্দ্রীয় এক নেতার দল ছাড়ার ঘোষণায় পর পদত্যাগ করেছেন স্বেচ্ছাসেবক দলের তৃণমূলের দেড় শতাধিক নেতা । পদত্যাগকারীদের অভিযোগ, স্বেচ্ছাসেবক দলের নতুন জেলা ও মহানগর কমিটিতে ত্যাগীদের  মূল্যায়ন না করে অযোগ্য ও বহিরাগতদের  প্রাধান্য দেয়া হয়েছে । তবে  এসব অভিযোগ অস্বীকার করে নেতারা জানান, পদত্যাগ নয়, এই দুঃসময়ে দলে থেকেই সমস্যার  সমাধান করা যেত ।  

গেলো ১৭ আগস্ট সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক কমিটি অনুমোদনের পরদিন ১৮ আগস্ট বিএনপি থেকে পদত্যাগের ঘোষণা দেন কেন্দ্রীয় সহ- সেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক শামসুজ্জামান জামান।

এসময় তিনি স্থানীয় ও কেন্দ্রীয় নেতৃত্বের স্বেচ্ছাচারিতা ও অনৈতিক কর্মকান্ডের বিস্তর অভিযোগ করেন ।

এডভোকেট শামসুজ্জামান জামান, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক, কেন্দ্রীয় কমিটি, জাতীয়তাবাদী দল। [পদত্যাগের স্পিচ থেকে বিভিন্ন অভিযোগের বিষয়ে বক্তব্য

তার  পদত্যাগের পর তিনদিনের ব্যবধানে দল ছাড়েন তাঁর অনুসারী স্বেচ্ছাসেবক দলের সদ্য ঘোষিত কমিটির আরও দশ নেতাসহ উপজেলা পর্যায়ের দেড়শতাধিক নেতাকর্মী।   তাদের অভিযোগ, নতুন কমিটিতে ত্যাগী ও যোগ্য নেতাদের বাদ দেয়া হয়েছে ।

  

আরও পড়ুন:


গুলশানে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় তিন তারকাসহ আহত ৫, দু’জন আইসিইউতে

জুমার খুতবার ফজিলত

মাসুদের সঙ্গে তালেবানের সমঝোতা


 

তবে, দায়িত্বপ্রাপ্ত নেতারা মনে করেন, পদত্যাগ করে কোন  সমস্যার  সমাধান করা  সম্ভব নয় বরং কোনো নেতাকর্মী মনঃক্ষুণ্ন হলে  দলে থেকেই তার  প্রতিবাদ করা উচিত।

যদিও সিলেট বিএনপির দ্বিধা-বিভক্ত রাজনীতি নিয়ে কথা বলতে রাজি হননি স্থানীয় দায়িত্বশীল নেতারা।

news24bd.tv/আলী