পাহাড়ে পর্যটকের আমেজ

পাহাড়ে পর্যটকের আমেজ

Other

পাহাড়ে পর্যটকের আমেজ বইছে। প্রতিদিন আসছে দুই থেকে তিন হাজারও অধিক মানুষ। গত ১৯ আগস্ট পর্যটন কেন্দ্র খুলে দেওয়ার পর পর্যটক আগমে এক উৎসবের নগরিতে পরিণত হয়েছে পার্বত্যাঞ্চল। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় তিন পার্বত্য জেলার পর্যটন কেন্দ্রগুলো হাজারো মানুষের অরণ্যে পরিণত হয়েছে।

তাই শুধু রাঙামাটি নয়, এমন পর্যটক উৎসবে মেতেছে অপর দুই পার্বত্য জেলা খাগড়াছড়ি ও বান্দরবান।

পর্যটন উৎসবে মেতেছে সবুজ অরণ্যে রাজ্য পার্বত্যাঞ্চল। এখন পর্যটকদের পদচারণায় মুখরিত পাহাড়ের পর্যটন কেন্দ্রগুলো। বুকিং লেগে আছে শহরের আবাসিক হোটেল, মোটেল, সরকারি রেস্ট হাউসগুলো।

সাপ্তাহিক ছুটির দিনগুলোতে কোথাও রুম খালি থাকছে না। আছে অগ্রিম বুকিং। ভ্রমণ পিপাসুদের গাড়ির বহরের ভিড়ও বাড়ছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, শুক্রবার রাঙামাটির পর্যটন কেন্দ্রগুলো ছিল ভরপুর। প্রকৃতির টানে দূর-দূরান্ত থেকে এসেছে হাজারো পর্যটক। বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদের নিয়ে আগত পর্যটকরা রাঙামাটির ঝুলন্ত সেতু, শুভলং ঝর্ণা, পলওয়েল পার্ক, ডিসি বাংলো পার্ক ও কাপ্তাই-আসামবস্তী সড়কসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে ঘুরে বেড়াচ্ছেন।

কেউ কাপ্তাই হ্রদ নৌ-ভ্রমণের আনন্দ উচ্ছ্বাসে মেতেছে। আবার কেউ প্রকৃতিকে উজাড় করে দিচ্ছে নিজেকে। বিকালের সূর্যের সোনালী রঙ যখন ছড়িয়ে পড়ে, ঠিক তখনি মানুষের ভিড় জমে পর্যটন ঝুলন্ত সেতুতে। শীতের উষ্ণতায় হ্রদ, পাহাড় আর কুয়াশার লুকোচুরি খেলার দেখা মিলে এখানে। তাতেই মুগ্ধ পর্যটকরা।

রাঙামাটি পর্যটন মোটেল ও হলিডে কমপ্লেক্সের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া জানান, পর্যটন কেন্দ্রগুলো খুলে দেওয়ার পর মানুষ পর্যটন মুখি হচ্ছে। দীর্ঘ ৫মাস বন্ধ থাকার পর পর্যটন কেন্দ্রগুলো স্থবির হয়ে পরে। কিন্তু এখন প্রাণ ফিরেছে পর্যটন কেন্দ্রগুলোতে। তবে আগের তুলনায় দুরের পর্যটক কম। মোটেলে না থাকলেও ঝুলন্ত সেতু ঘুরতে আসছে আশপাশের জেলার পর্যটকরা। একটা সময় এ মৌসুমে পর্যটকদের চাপ সামাল দিতে হিমশিম খেতে হতো।

কিন্তু এখন একে বারে ভিন্ন চিত্র। যেখানে ৮৫ভাগ বুকিং থাকতো এখন থাকছে মাত্র ৩৫ভাগ। গেলো ৮দিনে পর্যটকদের আনাগোনা ছিল ছুটির দিনগুলোতে বেশি। তবে পরিবেশ পরিস্থিতি আরও স্বাভাবিক হলে পর্যটকদের ভরপুর উপস্থিতি বাড়বে মোটেলগুলোতে।

আরও পড়ুন: 


পুরুষের স্পার্ম দ্বারা গর্ভধারণ না করাটাই এখন আধুনিকতা: তসলিমা নাসরিন

সিরাজগঞ্জে বাসচাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত


news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর