নাগপুরে জরুরি অবতরণ করা বিমানটি নিরাপদে ঢাকায় পৌঁছেছে
নাগপুরে জরুরি অবতরণ করা বিমানটি নিরাপদে ঢাকায় পৌঁছেছে

নাগপুরে জরুরি অবতরণ করা বিমানটি নিরাপদে ঢাকায় পৌঁছেছে

অনলাইন ডেস্ক

গতকাল শুক্রবার ওমান থেকে ছেড়ে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী ফ্লাইট ভারতের নাগপুরে জরুরি অবতরণ করে। প্রথমে জানা যাচ্ছিলো যান্ত্রিক ত্রুটির কারণে ফ্লাইটটি নাগপুরে অবতরণ করা হয়। কিন্তু পরবর্তীতে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেন পাইলট অসুস্থ হয়ে পড়ায় জরুরি অবতরণ করতে হয়েছে।

এদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণের পর ওই ফ্লাইটটি ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে।

শুক্রবার (২৭ আগস্ট) দিবাগত রাত ১২টা ৫১ মিনিটে বিমানটি ঢাকায় অবতরণ করেছে। তবে পাইলট আসেনি। তিনি নাগপুরে চিকিৎসাধীন আছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকারের এক ক্ষুদে বার্তার মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

এসময় তিনি বলেন, ভারতের মহারাষ্ট্রের নাগপুরের ড. বাবা সাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণকৃত মাস্কাট-ঢাকা রুটের বিমানের শিডিউল ফ্লাইট বিজি ০২২ ফ্লাইট ১২৪ জন যাত্রী নিয়ে ২৭ আগস্ট বাংলাদেশ সময় ১০টা ৫০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। শুক্রবার দিবাগত রাত ১২টা ৫১ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে।

এর আগে ওমান থেকে ঢাকা আসার পথে পাইলটের হঠাৎ শারীরিক অসুস্থতার কারণে ভারতের মহারাষ্ট্রের নাগপুরের ড. বাবা সাহেব আম্বেদকার আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় সকাল ১০টা ৪০ মিনিটে বিমানটি জরুরি অবতরণ করে।

ফ্লাইটটির সকল যাত্রী নিরাপদে ছিলেন। সে সময় সকল যাত্রীর জন্য এয়ারপোর্টের লাউঞ্জে খাবার ও বিশ্রামের ব্যবস্থা করা হয় এবং সেখানেই দেশে ফেরার অপেক্ষায় করেন তারা।

আরও পড়ুন


সূরা বাকারা: আয়াত ৩৮-৩৯, ক্ষমা হয় কিন্তু গুনার অবসান হয় না

ব্রাহ্মণবাড়িয়ায় নৌকাডুবি : মৃতের সংখ্যা বেড়ে ২১

ই-কমার্সকে ঝুঁকিতে ফেলেছে ই-অরেঞ্জসহ কিছু প্রতিষ্ঠান

এশিয়া'স গ্রেটেস্ট লিডার ২০২০-২১ সম্মানে ভূষিত হলেন সাফওয়ান সোবহান


বিমান কর্তৃপক্ষ জানায়, ফ্লাইটটি ভারতের রায়পুরের আকাশে থাকাকালীন পাইলট অসুস্থ বোধ করেন। এসময় জরুরি অবতরণের জন্য কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) সাথে যোগাযোগ করা হলে তারা নিকটতম নাগপুর এয়ারপোর্টে অবতরণ করার পরামর্শ দেয়।

সে অনুযায়ী ফ্লাইটটি নাগপুরে অবতরণ করে। অবতরণের পর বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজটির ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমকে হোপ হাসপাতালে জরুরি বিভাগে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছিল। বিমানের দিল্লি অফিসের কান্ট্রি ম্যানেজারকে জরুরিভিত্তিতে যাত্রী, ক্রু ও ফ্লাইটের বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতার জন্য নাগপুর পাঠানো হয়।

এছাড়াও শুক্রবার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে বিমানের শিডিউল ফ্লাইটের মাধ্যমে আট সদস্যের একটি উদ্ধারকারী দলকে নাগপুরে যায়। সেখান থেকে শুক্রবার দিবাগত রাত ১টার দিকে যাত্রীসহ বিজি ০২২ ফ্লাইটটি ঢাকায় এসে পৌঁছেছে।

news24bd.tv এসএম