কাবুল বিমানবন্দরের বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি: এরদোগান
কাবুল বিমানবন্দরের বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি: এরদোগান

কাবুল বিমানবন্দরের বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি: এরদোগান

অনলাইন ডেস্ক

আফগানিস্তানের কাবুল আন্তর্জাতিক বিমানবন্দর পরিচালনার ব্যাপারে তালেবান যে অনুরোধ করেছে সে বিষয়ে এখনো চুড়ান্ত সিদ্ধান্ত নেয়নি তুরস্ক বলে জানিয়েছেন দেশটির তুরস্কের প্রেসিডেন্টের রজব তাইয়্যেব এরদোগান। তিনি বলেন, আগামী ১ সেপ্টেম্বরের পরে কোন ধরনের নীতি গ্রহণ করা হয় তা দেখার জন্য অপেক্ষা করছে তার দেশ।

৩১ আগস্টের মধ্যে আফগানিস্তান থেকে মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোটের সেনা প্রত্যাহার করার কথা রয়েছে। এরপর আফগানিস্তান সম্পর্কে আমেরিকা এবং ন্যাটো জোট কী সিদ্ধান্ত নেয় তার ওপর নির্ভর করছে তুরস্কের ভূমিকা।

গতকাল শুক্রবার বসনিয়া-হার্জেগোভিনা যাত্রার আগ মুহূর্তে ইস্তাম্বুলের আতাতুর্ক বিমানবন্দরে এক সংবাদ সম্মেলনে এরদোগান আরো বলেন, কাবুল বিমানবন্দর পরিচালনায় সহযোগিতা শুরুর আগে সেখানে শান্তি প্রতিষ্ঠা করতে হবে। অন্যথায় সেখানে যে ধরনের ঝুঁকি তৈরি হবে তা ব্যাখ্যা করা মুশকিল।

আরও পড়ুন


রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে আরও ৮ জনের মৃত্যু

লন্ডনে গিয়ে আহত প্রিয়াঙ্কা চোপড়া

চাঁদার টাকা না দেয়ায় লক্ষীপুরে অটোরিকশা চালককে পিটিয়ে হত্যা

রাশিয়া এখনো তালেবান গোষ্ঠীকে স্বীকৃতি দেয়নি: পেসকভ


বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরে যে ভয়াবহ বিস্ফোরণ ও হতাহতের ঘটনা ঘটেছে তার নিন্দা জানান তুর্কি প্রেসিডেন্ট। ওই বিস্ফোরণে ১৩ জন মার্কিন সেনা এবং ৯০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

হামলার দায় স্বীকার করেছে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ। এ সম্পর্কে এরদোগান বলেন, দায়েশ দেখিয়ে দিয়েছে যে, এখনো সারাবিশ্ব এবং এ অঞ্চলের জন্য হুমকি বহাল রয়েছে। সূত্র: পার্সটুডে।

news24bd.tv এসএম