বিরক্ত হয়েছে আমেরিকা ও ইসরাইল
বিরক্ত হয়েছে আমেরিকা ও ইসরাইল

বিরক্ত হয়েছে আমেরিকা ও ইসরাইল

অনলাইন ডেস্ক

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, ইসলামি প্রজাতন্ত্র ইরান থেকে লেবাননের জন্য তেলের যে সহযোগিতামূলক চালান আসছে তাতে বিরক্ত হয়েছে আমেরিকা এবং ইহুদিবাদী ইসরাইল। তিনি জানান, ইরান থেকে লেবাননের পথে দুটি তেলবাহী জাহাজ রয়েছে এবং শিগগিরই তৃতীয় জাহাজ রওনা হবে।

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ গতকাল (শুক্রবার) লেবাননের রাজধানী বৈরুতে দেয়া বক্তৃতায় একথা বলেন। হাসান নাসরুল্লাহ বলেন, লেবাননে জ্বালানি সংকট দূর করার জন্য তেহরানের সঙ্গে আরো একটি চুক্তি হয়েছে যার আওতায় জ্বালানি ভর্তি তৃতীয় ট্যাংকার পাঠাবে ইরান।

হিজবুল্লাহ মহাসচিব বলেন, “তৃতীয় জাহাজ ভর্তির ব্যাপারে আমরা সম্মত হয়েছি। তেলের চালান নিয়ে যেসব সন্দেহ প্রকাশ করা হয়েছিল আগামী কয়েকদিনের মধ্যে ভুল প্রমাণিত হবে এবং প্রথম জাহাজ লেবাননে পৌঁছানোর পর আমাদের কথা সত্য বলে প্রমাণিত হবে। ইরান থেকে তৃতীয় জাহাজ লেবাননের উদ্দেশ্যে রওনা দেয়ার পাঁচদিন পর এসব কথা বললেন হাসান নাসরুল্লাহ।

আরও পড়ুন


কাজাখস্তানে বিস্ফোরণে নিহত ১২

চিকিৎসা সেবায় জড়িত নারীদের কর্মস্থলে ফিরতে বলল তালেবান

২৮ আগস্ট: ইতিহাসে আজকের এই দিনে

চকরিয়ায় যুবককে শুঁড়ে তুলে আছাড় দিল বন্যহাতি


তিনি আরো বলেন, মার্কিন নিষেধাজ্ঞার কারণে লেবাননের চলমান সংকট দেখা দিয়েছে। এছাড়া, সিরিয়ার বিরুদ্ধে আরোপ করা মার্কিন ও পশ্চিমা নিষেধাজ্ঞার প্রভাব পড়েছে লেবাননের অর্থনীতির ওপর।

news24bd.tv রিমু