বিশ্বে করোনায় মৃত্যু প্রায় ৪৫ লাখ, কমছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা
বিশ্বে করোনায় মৃত্যু প্রায় ৪৫ লাখ, কমছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

বিশ্বে করোনায় মৃত্যু প্রায় ৪৫ লাখ, কমছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

অনলাইন ডেস্ক

বিশ্বজুড়ে কমতে শুরু করেছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৯০০ জন এবং নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৭ লাখ ১১ হাজার ২৮৯ জন।

এ নিয়ে করোনায় মোট মৃত্যু প্রায় ৪৫ লাখ এবং মোট আক্রান্ত ২১ কোটি ৬১ লাখ ৬৩ হাজার ৭৩৬ জনে। ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে শনিবার (২৮ আগস্ট) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৯৫ লাখ ৪০ হাজার ৪০১ জন এবং মারা গেছেন ৬ লাখ ৫৩ হাজার ৪০৫ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২৬ লাখ ৪৯ হাজার ১৩০ জন এবং মারা গেছেন ৪ লাখ ৩৭ হাজার ৪০৩ জন।

আরও পড়ুন:

লন্ডনে গিয়ে আহত প্রিয়াঙ্কা চোপড়া

চাঁদার টাকা না দেয়ায় লক্ষীপুরে অটোরিকশা চালককে পিটিয়ে হত্যা

রাশিয়া এখনো তালেবান গোষ্ঠীকে স্বীকৃতি দেয়নি: পেসকভ

এবার সমুদ্র ছুঁয়ে উড়োজাহাজ নামবে কক্সবাজারের রানওয়েতে


লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যার দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ৭ লাখ ৩ হাজার ৯০৬ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৮ হাজার ৩৯৬ জন।

এদিকে বাংলাদেশেও করোনা পরিস্থিতি উন্নতির দিকে যাচ্ছে। বাংলাদেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৮৬ হাজার ১৫৩ জন। এছাড়া মৃত্যুর সংখ্যা ২৫ হাজার ৮৪৬ জন।

news24bd.tv/ নকিব