স্প্যানিশ লা লিগায় খেলবেন বাংলাদেশের জিদান

স্প্যানিশ লা লিগায় খেলবেন বাংলাদেশের জিদান

অনলাইন ডেস্ক

স্প্যানিশ লা লিগায় দেখা যাবে বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার জিদান মিয়াকে। তিনি খেলবেন লা লিগার দল রায়ো ভায়োকানোর হয়ে। নতুন মৌসুমের জন্য ইংল্যান্ডে জন্ম নেয়া ২০ বছর বয়সী জিদানকে দলে ভিড়িয়েছে স্প্যানিশ ক্লাবটি।

তবে এখনই ভায়োকানোর মূল দলে খেলবেন না জিদান।

আপাতত দলের সঙ্গে রেখে বাংলাদেশি বংশোদ্ভূত এই ফুটবলারের স্কিল আরও বাড়ানোর দিকে মনোযোগ দেবে ক্লাবটি। মাদ্রিদভিত্তিক স্পোর্টস ম্যানেজম্যান্ট এজেন্সি এন্থেম স্পোর্টসও এ খবর জানিয়েছে।

মাদ্রিদের স্কাউট একাডেমি জেনোভা স্পোর্টসের পোস্টেও জানা গেছে জিদান মিয়ার ভায়োকানোতে যোগ দেয়ার খবরটি। ইংলিশ গ্রেট ডেভিড বেকহ্যামের অ্যাকাডেমি থেকে হাতেখড়ি নেয়া এই ফুটবলারকে এবার দেখা যাবে স্পেনের ক্লাব ফুটবলের সর্বোচ্চ লিগে।

খবরটি জানিয়ে এন্থেম স্পোর্টস লিখেছে, ‘প্রথম বাংলাদেশি হিসেবে জিদান মিয়াকে লা লিগায় চুক্তিবদ্ধ করতে পেরে আমরা আনন্দিত। চুক্তির আগে রায়ো ভায়েকানোর অ্যাকাডেমিতে ২ মাস ছিল জিদান। সেখান থেকে ট্রায়ালে সুযোগ পায়। ট্রায়াল থেকে নির্বাচিত হয়। রায়ো ভায়েকানোর পরিচালককে ধন্যবাদ। ’

আরও পড়ুন


মাটির নিচে সাড়ে ৫ হাজার বছর আগের বাড়ির সন্ধান

আকর্ষনীয় বেতনে অ্যাকশনএইডে চাকরির সুযোগ

নুসরাতের মা হওয়ার খবরে যা বললেন শ্রীলেখা

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬


অন্যদিকে জেনোভা স্পোর্টস লিখেছে, ‘বাংলাদেশের প্রথম ফুটবলার হিসেবে জিদান মিয়ার সঙ্গে রায়ো ভায়োকানোর চুক্তির ঘোষণা দিতে পেরে আমরা আনন্দিত। দুই মাস আগে জিদান মিয়া আমাদের আবাসিক ক্যাম্পে যোগ দিয়েছিল। সেখান থেকে ট্রায়ালের মাধ্যমে ক্লাবটিতে সুযোগ পেয়েছে। ’

ভায়োকানোতে যোগ দেয়ার আগে জিদান মিয়া ইংলিশ ক্লাব ব্রমলি এফসি ও এফসি ডালাসে খেলেছেন। এছাড়াও ইংল্যান্ড, ওয়েলস, ডেনমার্ক, স্পেন, হংকং ও থাইল্যান্ডের বিভিন্ন যুব দলেও খেলেছেন বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার জিদান।

news24bd.tv এসএম