সমুদ্রের উপর উড়োজাহাজ নামবে কক্সবাজারে!
সমুদ্রের উপর উড়োজাহাজ নামবে কক্সবাজারে!

সমুদ্রের উপর উড়োজাহাজ নামবে কক্সবাজারে!

অনলাইন ডেস্ক

সমুদ্রের উপর উড়োজাহাজ নামবে বাংলাদেশেও! আর সেটি হবে কক্সবাজার বিমানবন্দরে। প্রায় তিন হাজার সাতশো দশ কোটি টাকা ব্যয়ে সমুদ্র ছুঁয়ে সম্প্রসারিত হচ্ছে নতুন রানওয়ে। আগামীকাল রবিবার এই প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিভিল এভিয়েশন অথরিটির চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেন, বাংলাদেশে প্রথমবারের মতো এই প্রযুক্তি দেশের এভিয়েশন খাত অগ্রসর হওয়ার পাশাপাশি অর্থনীতি ও পর্যটন খাতের উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে।

সমুদ্র তীরবর্তী জমি পুনরুদ্ধারের মাধ্যমে বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণ করে সরকার বিমানবন্দটির আরো উন্নয়ন ঘটানোর পদক্ষেপ গ্রহণ করেছে যাতে আন্তর্জাতিক বিমান কম্পানিগুলো তাদের বড় বিমানকেগুলোকেওও এই বিমানবন্দরে অবতরণ করাতে পারে।

এই প্রকল্পটি সম্পন্ন হলে নতুন ১০ হাজার ৭০০ ফুট রানওয়ে হবে। যার ফলে আন্তর্জাতিক ফ্লাইটের বোইং ৭৭৭ ও ৭৪ এর মতো বড় আকারের বিমানগুলো এই বিমানবন্দরে অবতরণ করতে পারবে এবং এর ফলে এখানে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করার পথ সুগম হবে।


আরও পড়ুন:

কুরআন পাঠের সফটওয়্যার উদ্বোধন করল ইরান

প্রেমের টানে সীমান্ত পার, প্রেমিকাকে পাঠানো হলো ভারতে

নানা কৌশলে এটিএম বুথে টাকা চুরি

পেরুতে বাস খাদে : নিহত ১৬


উদ্বোধন অনুষ্ঠানে  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এবং সিভিল অ্যাভিয়েশন অথোরিটি অব বাংলাদেশ (সিএএবি)’র চেয়ারম্যান উপস্থিত থাকবেন।

সিএএবি চীনের চ্যাংজিয়াং ইচ্যাং ওয়টারওয়ে ইঞ্জিনিয়ারিং ব্যুরো (সিওয়াইডব্লিউইবি) ও চায়না সিভিল ইঞ্জিনিয়ারিং কন্সস্ট্রাকশন কর্পোরেশন (সিসিইসিসি)’র সাথে চলতি বছরের ৯ ফেব্রুয়ারি এই প্রকল্পের একটি চুক্তিতে স্বাক্ষর করেছে।

news24bd.tv/এমি-জান্নাত