নাটোরে 'আগুন পানির ডাক্তার' গ্রেপ্তার
নাটোরে 'আগুন পানির ডাক্তার' গ্রেপ্তার

নাটোরে 'আগুন পানির ডাক্তার' গ্রেপ্তার

Other

‘আগুন পানির ডাক্তার’ হিসাবে পরিচিত নাটোরের অপচিকিৎসক মিনহাজ আলীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। আজ শনিবার দুপুরে সদর উপজেলার লালমনিপুর গ্রামে তার চিকিৎসালয়ে অভিযান চালায় র‌্যাব। পরে ভ্রাম্যমান আদালদের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।  

সিপিসি-২, নাটোর র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মো. সানরিয়া চৌধুরী জানান, র‌্যাবের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে  কথিত ডাক্তার মিনহাজ আলীর উপর নজর রাখছিল।

 

এরই ধারাবাহিকতায় শনিবার দুপুরে অপচিকিৎসক মিনহাজের চিকিৎসালয়ে অভিযান চালানো হয়। পরে ভ্রাম্যমান আদালতের সামনে তাকে হাজির করা হলে সেখানে ডাক্তার পদবী না থাকা সহ এ্যালাপথিক, হোমিওপ্যাথি ও ভেটেনারি এই তিন ধরনের অপচিকিৎসার প্রমান মেলে।  

এছাড়াও রোগীর ব্যবস্থাপত্র দেয়াসহ ক্ষতিকারণ স্টেরয়েড দেবার তথ্য মেলে। অপচিকিৎসার সব অপরাধ স্বীকার করায় মিনহাজ আলীকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট খালিদ হাসানের ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়।  

অপচিকিৎসার তথ্য প্রমান মেলায় আদালত মিনহাজ আলীকে মেডিকেল ও ডেন্টাল আইন ও ভোক্তা আইনে দেড় বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে কারাগারে পাঠায়। অপচিকিৎসা বন্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।  

এ সময় উপস্থিতি ছিলেন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সৌরভ হোসেন।

 NEWS24.TV / কামরুল