আম্পায়ার নাদির শাহ এখন ক্যান্সারের সঙ্গে লড়াই করছে!
চোখ ভিজিয়ে দেয় ছবিটি

আম্পায়ার নাদির শাহ এখন ক্যান্সারের সঙ্গে লড়াই করছে!

অনলাইন ডেস্ক

ক্রিকেটে সুপরিচিত মুখ আম্পায়ার নাদির শাহ এখন দূরারোগ্য ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন। সম্প্রতি হুইল চেয়ারে বসা নাদির শাহর একটা ছবি সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়েছে।  

যা দেখে ভিজিয়ে দিচ্ছে ক্রিকেটপ্রেমীদের চোখ। নির্মম এবং দুঃখজন সত্যটা হলো, অনেকদিন ধরেই আইসিসির প্যানেল আম্পায়ার নাদির শাহ ফুসফুস ক্যান্সারে আক্রান্ত।

 

ছবিতে দেখা যাচ্ছে শীর্ণ শরীর নিয়ে হুইল চেয়ারে বসে আছেন নাদির শাহ। একসময় যিনি মাঠে দাপুটে বিচরণ করতেন, প্রাণখোলা আড্ডায় মেতে উঠতেন, সেই নাদির শাহ হাঁটাচলায় অক্ষম।  

কিছুদিন আগেও তাকে ধানমন্ডির চার নম্বর মাঠে দেখা যেত। আগামী বিপিএলে আম্পয়ারিং করার ব্যাপারেও আশাবাদী ছিলেন।

কিন্তু জটিল এই রোগ তাকে ধীরে ধীরে শেষ করে দিচ্ছে।

নাদির শাহর পরিচিত সূত্রে জানা যায়, গত কয়েকদিনে তার অবস্থার দ্রুত অবনতি হচ্ছে। গত কয়েক মাসে তিনবার তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।  

এর আগে বাংলাদেশ, ভারত ও যুক্তরাষ্ট্রেও তিনি চিকিৎসা নিয়ে রোগটাকে নিয়ন্ত্রণে এনেছিলেন। কিন্তু করোনার কারণে বাধ্য হয়ে তাকে দেশেই চিকিৎসা নিতে হচ্ছে। এই অবস্থাতেও তিনি সোশ্যাল সাইটে নিয়মিত সবার খোঁজখবর নিয়ে যাচ্ছেন।

১৯৬৪ সালের ৭ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন নাদির শাহ। আইসিসি আন্তর্জাতিক আম্পায়ার প্যানেলের একজন সদস্য হিসেবে ২০০৬ সালের মার্চে বগুড়ায় বাংলাদেশ বনাম কেনিয়ার মধ্যকার একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের মাধ্যমে তার অভিষেক ঘটে। ২০১৩ সালে তাকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ২০১৬ সালে সেই নিষেধাজ্ঞা বাতিল করা হলে তিনি ক্রিকেটে ফেরেন।

আরও পড়ুন:


হত্যার হুমকি দিয়ে কিশোরীকে ধর্ষণ করে আসছিল আপন চাচা!

শ্রীপুরে মধ্যরাতে পোশাক শ্রমিককে ডেকে নিয়ে গণধর্ষণ!

পুলিশ সদস্যের অবসরপ্রাপ্ত টাকা আত্মসাৎ, অতঃপর উদ্ধার...

নোয়াখালীতে কাভার্ড ভ্যানের ধাক্কায় সিএনজি চালকের মৃত্যু


NEWS24.TV / কামরুল