অনুমতি নিয়ে অভিযান চালাতে হবে: মার্কিন হামলার প্রতিক্রিয়ায় তালেবান

অনুমতি নিয়ে অভিযান চালাতে হবে: মার্কিন হামলার প্রতিক্রিয়ায় তালেবান

অনলাইন ডেস্ক

আফগানিস্তানের মাটিতে যে কোনো ধরনের অভিযান চালানোর আগে তালেবানের সঙ্গে আলাপ করে নেওয়ার আহ্বান জানিয়েছেন তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ। যুক্তরাষ্ট্র আফগানিস্তানের কান্দাহারে উগ্র জঙ্গি গোষ্ঠী আইএস-এর অবস্থানে ড্রোন হামলা চালানোর ঘোষণা দেয়ার পর এ ব্যাপারে প্রতিক্রিয়া জানাতে গিয়ে একথা বলেন তিনি।

শনিবার বার্তা সংস্থা রয়টার্সকে তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রের উচিত  ছিল আইএস-খোরাসানের অবস্থানে ড্রোন হামলা চালানোর আগে তালেবানকে সতর্ক করা।

এ হামলাকে আফগানিস্তানের সার্বভৌমত্বের সরাসরি লঙ্ঘন বলে অভিহিত করে তিনি বলেন, এ হামলায় দু’জন নিহত ও তিনজন আহত হয়েছে। আহতদের দু’জন নারী ও একজন শিশু বলে তিনি উল্লেখ করেন।

জবিউল্লাহ মুজাহিদ বলেন, মার্কিন সেনারা চলে যাওয়ার পর তালেবান শিগগিরই কাবুল বিমানবন্দরের পূর্ণ নিরাপত্তার দায়িত্ব গ্রহণ করবে এবং অচিরেই সরকার ও মন্ত্রিসভা ঘোষণা করবে।

আরও পড়ুন


সূরা বাকারা: আয়াত ৪০-৪৩, বনী ইসরাইল গোত্রের পরিণতি

আমলা লীগ জয় বাংলা আমলাতন্ত্র জিন্দাবাদ

ছাত্র অধিকার পরিষদের সভাপতি ইয়ামিন ও সম্পাদক আদীব

রাজধানীতে সাড়ে ৩ হাজার ঝুঁকিপূর্ণ ভবন চিহ্নিত


পেন্টাগন শনিবার ঘোষণা করেছে, আফগানিস্তানে দায়েশ-খোরাসানের অবস্থানে হামলা চালিয়ে কাবুল বিমানবন্দরে বোমা হামলা চালানোর অন্যতম পরিকল্পনাকারীসহ দু’জনকে হত্যা করা হয়েছে।

ওই হামলার আগে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় দেশটির নাগরিকদেরকে কাবুল বিমানবন্দরের গেটগুলো দ্রুত অতিক্রমের আহ্বান জানায়।

গত বৃহস্পতিবার ওই বিমানবন্দরের একটি গেটে ভয়াবহ বোমা হামলা চালায় উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশ। হামলায় ১৩ মার্কিন সেনাসহ অন্তত ১৭০ ব্যক্তি নিহত হয়। সূত্র: পার্সটুডে।

news24bd.tv এসএম