দেশে ফিরতে কাবুল থেকে কাতারে ১২ বাংলাদেশি
দেশে ফিরতে কাবুল থেকে কাতারে ১২ বাংলাদেশি

দেশে ফিরতে কাবুল থেকে কাতারে ১২ বাংলাদেশি

অনলাইন ডেস্ক

অবশেষে দেশে ফিরতে কাবুল থেকে কাতারে ১২ বাংলাদেশি পৌঁছেছেন। গতকাল শনিবার তারা কাতারের দোহায় পৌঁছেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ওই বাংলাদেশিরা বর্তমানে কাতারের দোহায় মার্কিন ঘাঁটিতে নিরাপদে আছেন বলে জানা গেছে। এছাড়া তাদের সঙ্গে চট্টগ্রামে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের ১৬০ আফগান নারী শিক্ষার্থীও আছেন।

তারা শিগগিরই ভাড়া করা ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশে রওনা হবেন। দুই ভাগে তারা দোহায় পৌঁছেন। ছয় বাংলাদেশি গতকাল শনিবার দুপুরের দিকে কাবুল থেকে দোহায় পৌঁছেন।

এর আগে গত শুক্রবার মধ্যরাতের পর আফগানিস্তান থেকে ছয় বাংলাদেশি প্রকৌশলী কাবুল থেকে নিরাপদে কাতারের রাজধানী দোহায় পৌঁছেছেন। তারা সবাই আফগানিস্তানের বৃহত্তম মোবাইল ও ইন্টারনেট সেবা প্রতিষ্ঠান আফগান ওয়্যারলেসে কাজ করতেন।  

এদিকে আফগানিস্তান থেকে ব্র্যাকের তিন বাংলাদেশি কর্মী দেশে ফিরেছেন। তারা গত ২২ আগস্ট কাবুল ত্যাগ করেন এবং সেখান থেকে কাজাখস্তানে গিয়ে অবস্থান করছিলেন। সেখান থেকে তারা টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে বাংলাদেশের বিমানবন্দরে অবতরণ করেন। কাবুলে থাকা বাকি তিন কর্মীও নিরাপদে রয়েছেন বলে জানিয়েছেন ব্র্যাক। তাদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত রয়েছে।

আরও পড়ুন


আমেরিকার ৮,৫০০ কোটি ডলারের অস্ত্র এখন তালেবানের হাতে

আবারো জয়ের ধারায় ফিরল রিয়াল

কাবুলে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ২০০, আবারও হামলার শঙ্কা


ব্র্যাক ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক শামেরান আবেদ বলেন, আফগানিস্তান থেকে আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক সেনা প্রত্যাহার শুরুর পর থেকে দেশটিতে ক্রমবর্ধমান সহিংসতার পরিপ্রেক্ষিতে ব্র্যাক তার কর্মীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতে ব্যবস্থা নেয় ব্র্যাক।

তিনি আরও বলেন, আফগানিস্তানে কর্মরত কর্মীদের ঝুঁকি নিরসন করে তাদের সুরক্ষা ও নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এই সিদ্ধান্ত নিয়েছে ব্র্যাক ইন্টারন্যাশনাল।

news24bd.tv রিমু 

;