কুমিল্লায় পিকাআপে ট্রেনের ধাক্কা, চট্টগ্রাম-ঢাকা-সিলেট রেল যোগাযোগ বন্ধ
কুমিল্লায় পিকাআপে ট্রেনের ধাক্কা, চট্টগ্রাম-ঢাকা-সিলেট রেল যোগাযোগ বন্ধ

কুমিল্লায় পিকাআপে ট্রেনের ধাক্কা, চট্টগ্রাম-ঢাকা-সিলেট রেল যোগাযোগ বন্ধ

অনলাইন ডেস্ক

কুমিল্লায় সদর দক্ষিণ উপজেলার রেলক্রসিংয়ে ট্রেনের সঙ্গে সবজিবাহী একটি পিকআপ ভ্যানের ধাক্কার ঘটনা ঘটেছে। এসময় ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এতে করে চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

শনিবার রাত ২টার দিকে জেলার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে।

রেলের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী জাকির হোসেন বলেন, রাত ৯টায় মহানগর এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে আসে। রাত ২টার দিকে জেলার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় রেলক্রসিংয়ে ট্রেনের সঙ্গে একটি পিকআপের ধাক্কা লাগে। এতে একটি বগি লাইনচ্যুত হয়। এতে কয়েকজন আহত হয়েছেন।

জানা যায়, চট্টগ্রামগামী মহানগর এক্সপ্রেস শনিবার দিবাগত রাত সোয়া ২টার দিকে নির্দিষ্ট সময় থেকে কিছুটা দেরিতে কুমিল্লা থেকে ছেড়ে যায়। তিন-চার মিনিট পর পদুয়ার বাজার রেলক্রসিংয়ের পাশে এলে দাঁড়িয়ে থাকে একটি পিকআপ ভ্যানের সঙ্গে সংঘর্ষ হয়। এসময় ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এতে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল।

আরও পড়ুন


তালেবানের পুনরুত্থান: কাশ্মীর নিয়ে শঙ্কায় পড়েছে ভারত!

চুল কেটে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নিলেন তরুণী

জোর করে ধর্ষণে অন্তঃসত্ত্বা ১৮ বছরের তরুণী, ভেঙে গেল বিয়ে

এবার ব্রাহ্মণবাড়িয়ার ট্রলারডুবি নিয়ে যে দাবি জানালেন ব্যারিস্টার সুমন


কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইসমাইল হোসেন সিরাজী জানান, রেলক্রসিং অতিক্রমের সময় বিকল হয়ে যায় সবজি বোঝাই একটি পিকআপ। সেটি ধাক্কা দিয়ে সরানোর সময় চলে আসে চট্টগ্রামগামী মহানগর এক্সপ্রেস। দ্রুতগতিতে থাকায় ট্রেন থামাতে ব্যর্থ হয় গেটম্যান। এতে ট্রেনের ধাক্কায় লণ্ডভণ্ড হয় পিকআপ। লাইনচ্যুত হয় মহানগর এক্সপ্রেস। দুর্ঘটনায় তেমন কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। কয়েকজন সামান্য আহত হলেও তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে, এখন তারা সুস্থ।

রেলসূত্র জানায়, এ দুঘর্টনার কারণে ঢাকা, সিলেট ও ময়মনসিংহ হতে চট্টগ্রাম অভিমুখী বেশ কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়েছে।

কুমিল্লা রেলওয়ের স্টেশন মাস্টার সফিকুর রহমান ভূঁইয়া জানান, এখনো ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট ও ঢাকা-নোয়াখালীর ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি।   

news24bd.tv এসএম