নিজেকে দলে রেখে সর্বকালের সেরা ওয়ানডে একাদশ সাজালেন সাকিব
নিজেকে দলে রেখে সর্বকালের সেরা ওয়ানডে একাদশ সাজালেন সাকিব

নিজেকে দলে রেখে সর্বকালের সেরা ওয়ানডে একাদশ সাজালেন সাকিব

অনলাইন ডেস্ক

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশের হয়ে অসংখ্য ম্যাচ জয়ের নায়ক তিনি। লিগ ক্রিকেটেও অনেকবার জিতিয়েছেন নিজের দলকে। বাংলাদেশের এই পোস্টার বয় এবার সর্বকালের সেরা ওয়ানডে একাদশ নির্বাচন করেছেন।

অনেক চমক রেখে একাদশ সাজিয়েছেন তিনি। সর্বকালের সেরা একাদশে রেখেছেন নিজেকেও। তবে এমনিই তো আর নিজের নাম যোগ করেননি সাকিব। বিশ্ব সেরা অলরাউন্ডার তিনি।

শনিবার ভারতীয় এক ক্রীড়া পত্রিকাকে দেওয়া সাক্ষাতকারে সাকিব এই একাদশ সাজান। সাকিবের সেরা একাদশে ওপেনিংয়ে রাখা হয়েছে ভারতের শচীন টেন্ডুলকার আর পাকিস্তানের সাঈদ আনোয়ারকে। ক্যারিয়ারের বেশিরভাগ সময় ওপেনার হিসেবে খেলা ক্রিস গেইলকে তিনে জায়গা দিয়েছেন সাকিব।

সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি ব্যাট করবেন চারে। অলরাউন্ডার জ্যাক ক্যালিস ব্যাট করবেন পাঁচে। আর ৬ নম্বরে রেখেছেন মাহেন্দ্র সিং ধোনিকে। সাত নম্বরে নিজেকেই রেখেছেন সাকিব।

আরও পড়ুন


বিয়ে করছেন শ্রদ্ধা কাপুর, পাত্র কলেজ জীবনের প্রেমিক!

৭ ঘণ্টা পর চট্টগ্রাম-ঢাকা-সিলেট রেল যোগাযোগ স্বাভাবিক

রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ৭ জনের মৃত্যু

কুমিল্লায় পিকাআপে ট্রেনের ধাক্কা, চট্টগ্রাম-ঢাকা-সিলেট রেল যোগাযোগ বন্ধ


এছাড়া স্পিনার মুত্তিয়া মুরালিধরন, শেন ওয়ার্ন, ওয়াসিম আকরাম ও গ্লেন ম্যাকগ্রাকে একাদশে রেখেছেন সাকিব। একাদশের অধিনায়ক হিসেবে ভারতের বিশ্বকাপজয়ী মহেন্দ্র সিং ধোনিকে বেছে নিয়েছেন তিনি। তিন বার বিশ্বকাপ জেতা রিকি পন্টিংয়ের জায়গা হয়নি সাকিবের একাদশে। বাদ পড়েছেন কিংবদন্তি ভিভ রিচার্ডসও।

একনজরে সাকিবের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ -

শচীন টেন্ডুলকার, সাইদ আনোয়ার, ক্রিস গেইল, বিরাট কোহলি, জ্যাক ক্যালিস, এমএস ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মুত্তিয়া মুরালিধরন, শেন ওয়ার্ন, ওয়াসিম আকরাম, গ্লেন ম্যাকগ্রা।

সূত্র: স্পোর্টসকিডা

news24bd.tv এসএম