অপ্রাপ্তবয়স্কদের ওপর যৌন নির্যাতন, কাঠগড়ায় সোনারপুর ছাত্রাবাস
অপ্রাপ্তবয়স্কদের ওপর যৌন নির্যাতন, কাঠগড়ায় সোনারপুর ছাত্রাবাস

ছবি- সংগৃহীত

অপ্রাপ্তবয়স্কদের ওপর যৌন নির্যাতন, কাঠগড়ায় সোনারপুর ছাত্রাবাস

অনলাইন ডেস্ক

শিশুদের উপরে যৌন নির্যাতনের অভিযোগে ভারতের সোনারপুরের একটি বেসরকারি হোস্টেল থেকে গ্রেফতার করা হয়েছে দুই কর্মীকে। অভিযোগ রয়েছে, দীর্ঘদিন ধরেই ওই হোস্টেলের একাধিক অপ্রাপ্তবয়স্ক শিশুর ওপর যৌন নির্যাতন করেছেন অভিযুক্তরা।  

সম্প্রতি ওই হোস্টেলের এক শিশুর পরিবারের অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে শনিবার ওই হোস্টেলে যায় সোনারপুর থানার পুলিশ। অভিযুক্তদের গ্রেফতারের পাশাপাশি ওই হোস্টেলটিকে আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে।

পুলিশ সূত্রে আনন্দবাজার পত্রিকা জানায়, সোনারপুরের ধামাইতলা এলাকায় ওই হোস্টেল থেকে তারক মণ্ডল এবং সুশোভন চক্রবর্তী নামে দুই কর্মীকে গ্রেফতার করা হয়েছে। ২০০৮ সাল থেকে শুরু হওয়া ওই হোস্টেলে প্রায় ২৫ জন নাবালক-নাবালিকা থাকত।  

সম্প্রতি হোস্টেলের এক আবাসিক শিশু তার পরিবারের কাছে চিঠিতে যৌন নির্যাতনের অভিযোগ করে। এর পর ওই শিশুর পরিবার সোনারপুর পুলিশের দ্বারস্থ হয়।

আরও পড়ুন:

নিজেকে দলে রেখে সর্বকালের সেরা ওয়ানডে একাদশ সাজালেন সাকিব

তালেবানের পুনরুত্থান: কাশ্মীর নিয়ে শঙ্কায় পড়েছে ভারত!

চুল কেটে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নিলেন তরুণী

রোনালদোকে ছাড়া প্রথম ম্যাচেই হারলো জুভেন্টাস


পুলিশ জানায়, শনিবার ওই হোস্টেলে যান তদন্তকারীরা। হোস্টেলের ১০ জন শিশুকে জিজ্ঞাসাবাদও করা হয়। এর পরই তারক এবং সুশোভনকে গ্রেফতার করেন তদন্তকারীরা। সেই সঙ্গে হোস্টেলে তালা ঝুলিয়ে দেওয়া হয়। ওই হোস্টেলটি বেআইনি ভাবে চলত বলে অভিযোগ পুলিশের। এই ঘটনায় হোস্টেলের অন্যরাও জড়িত কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

সূত্রের খবর, স্থানীয় একটি হাসপাতালে ওই শিশুদের শারীরিক পরীক্ষা করানো হয়েছে।

news24bd.tv/ নকিব

;