ব্রাহ্মণবাড়িয়ায় ডুবে যাওয়া নৌযান উদ্ধার, অভিযান সমাপ্ত
ব্রাহ্মণবাড়িয়ায় ডুবে যাওয়া নৌযান উদ্ধার, অভিযান সমাপ্ত

ব্রাহ্মণবাড়িয়ায় ডুবে যাওয়া নৌযান উদ্ধার, অভিযান সমাপ্ত

Other

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার লইসকা বিলে ডুবে যাওয়া ইঞ্জিনচালিত নৌকাটিকে প্রায় ৪৩ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। তবে নতুন করে আর কোনো মরদেহ পাওয়া যায়নি। সেই সঙ্গে আনুষ্ঠানিকভাবে উদ্ধার কাজ সমাপ্ত ঘোষণা করা হয়ছে ।

রোববার সকাল আটটা থেকে উদ্ধার অভিযান শুরু হয়ে দুপুর সোয়া ১২ টার দিকে শেষ হয়।

উদ্ধার অভিযান তদারককারী ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন জানান, ২০ টন ওজনের ক্রেনের সাহায্যে ফায়ার সার্ভিসের ডুবুরিদল প্রায় সোয়া চার ঘণ্টা চেষ্টা চালিয়ে ডুবে যাওয়া নৌকাটি উদ্ধার করতে সক্ষম হয়।   

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক তৌফিকুল ইসলাম ভূঁইয়া জানান, ডুবে যাওয়া নৌযানটিকে টেনে তুলতে ফায়ার সার্ভিসের সদস্যরা নৌকাটিকে একটি স্টিমারের সঙ্গে শিকল দিয়ে বেঁধে ফেলেন। এসময় ভৈরব থেকে আসা বিআইডব্লিউটিএ'র ডুবুরি দলও তাদেরকে সহায়তা করে।

নৌ দুর্ঘটনায় ২২ জন নিহত হওয়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন জানান, নৌকাটি উদ্ধারের পর কোনো মরদেহ পাওয়া যায়নি।

ঘটনাস্থলে থাকা ব্রাহ্মণবাড়িয়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোজাম্মেল হোসেন বলেন, এ ঘটনায় সাতজনের নামোল্লেখ করে একটি মামলা দায়ের হয়েছে। এছাড়া বালুভর্তি ভলগেটের চালক ও তার সহযোগিসহ পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আরও পড়ুন:

নিজেকে দলে রেখে সর্বকালের সেরা ওয়ানডে একাদশ সাজালেন সাকিব

চুল কেটে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নিলেন তরুণী

'আমি গরীব ঘরের সন্তান, আমাকে নিয়ে আর খেলবেন না', শ্যামলের অনুরোধ

রোনালদোকে ছাড়া প্রথম ম্যাচেই হারলো জুভেন্টাস


উল্লেখ্য, গত শুক্রবার বিকেল সাড়ে পাঁচটার দিকে  ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের লইসকা বিলে শতাধিক যাত্রীবোঝাই ইঞ্জিনচালিত নৌকার সঙ্গে বিপরীত দিক থেকে আসা দুটি বালুবোঝাই ভলগেটের মুখোমুখি সংঘর্ষে ২২ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ১১ জন প্রাপ্তবয়স্ক নারী, ৯ জন শিশু ও দুজন পুরুষ।  

news24bd.tv/ নকিব

;