মিরপুরে জঙ্গি আস্তানায় আত্মঘাতী বিস্ফোরণ, ৪ র‍্যাব সদস্য আহত

সংগৃহীত ছবি

মিরপুরে জঙ্গি আস্তানায় আত্মঘাতী বিস্ফোরণ, ৪ র‍্যাব সদস্য আহত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজধানীর মিরপুরের দারুস সালামে ‘জঙ্গি আস্তানায়’ অবস্থানরত জঙ্গিরা আত্মসমর্পণ না করে আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়েছে। এতে  র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) চার সদস্য আহত হয়েছেন। আজ মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে এ বিস্ফোরণ ঘটে। ভবনটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে।

ভবনের একাংশ ধসে পড়েছে।

রাত ১০টা ৪০ মিনিটের দিকে র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, ‘জঙ্গি’রা আত্মসমর্পণ না করে নিজেরাই ওই ভবনে বোমা বিস্ফোরণ ঘটায়। এতে ভবনটির পঞ্চম তলায় আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিস কাজ করবে।

র‍্যাবের আহত সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে তিনি জানান।

আজ রাত ৯টা ৪০ মিনিটের দিকে ওই ভবন থেকে একে একে পাঁচটি বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। পরে দেখা যায় ওই ভবনে আগুন জ্বলছে।

বিস্ফোরণের পর ওই ভবনের ভেতরে থাকা মানুষদের কী অবস্থা এ ব্যাপারে জানতে চাইলে মুফতি মাহমুদ বলেন, ‘এখনো স্পষ্ট করে বলা যাচ্ছে না। অভিযানের পরবর্তী পদক্ষেপ নেওয়ার পর গণমাধ্যমে তা জানানো হবে। ’
তিনি বলেন, ওই ভবনে থাকা ‘জঙ্গি’ আবদুল্লাহ রাত ৮টার মধ্যে আরো ছয়জন নিয়ে আত্মসমর্পণ করবেন বলে জানিয়েছিলেন। রাত ৮টার পর আবার যোগাযোগ করা হলে আরো ৩০ মিনিট সময় চান আবদুল্লাহ। কিন্তু পৌনে ১০টার দিকে ওই ভবনে নিজেরাই বোমা বিস্ফোরণ ঘটায় তারা।

মুফতি আরো জানান, গতকাল রাত থেকেই র‍্যাবের উদ্দেশ্য ছিল ভবনের অন্যান্য বাসিন্দাদের সরিয়ে নেওয়া। যা আজ দুপুরের মধ্যেই তা সম্ভব হয়েছে।

সম্পর্কিত খবর