নতুন মন্ত্রিসভা গঠন করতে যাচ্ছে তালেবান
নতুন মন্ত্রিসভা গঠন করতে যাচ্ছে তালেবান

নতুন মন্ত্রিসভা গঠন করতে যাচ্ছে তালেবান

অনলাইন ডেস্ক

আফগানিস্তান থেকে মার্কিন ও বিদেশি বাহিনী প্রত্যাহার কার্যক্রম সম্পন্ন হওয়ার পর পরই নতুন মন্ত্রিসভা গঠন করতে যাচ্ছে তালেবান। আগামী ৩১ আগস্টের মধ্যে সেই লক্ষ্য পূরণের জন্য প্রস্তুতি নিচ্ছে গোষ্ঠীটি। গতকাল শনিবার এ কথা জানিয়েছেন তালেবানের প্রধান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ।

গত বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরে জঙ্গিগোষ্ঠী আইএসকে কর্তৃক হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে রাতারাতি মার্কিন বাহিনীর পাল্টা বিমান হামলার নিন্দা করেছেন তালেবানের প্রধান মুখপাত্র।

পাশাপাশি বিদেশি বাহিনী চলে যাওয়ার পরও আফগানিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক বজায় রাখতে মার্কিন যুক্তরাষ্ট্র এবং পশ্চিমা দেশগুলোর প্রতি আহ্বান জানান তিনি। যা শিগগির সম্পন্ন হবে বলে তিনি আশা করছেন।


আরও পড়ুন:

বিয়ের জন্য ঘরে ঘরে মেয়ে খুঁজছে তালেবানরা : হলি ম্যাককে

পাতানো ফুটবল: ৪ জন আজীবন নিষিদ্ধ

চাচীকে বিয়ে করায় আ.লীগ নেতাকে বহিষ্কারের দাবি

নিজেকে দলে রেখে সর্বকালের সেরা ওয়ানডে একাদশ সাজালেন সাকিব


যদিও নতুন মন্ত্রিসভা গঠনের নির্ধারিত সময় এখনো অস্পষ্ট। জাবিহুল্লাহ মুজাহিদ জানিয়েছেন, আসন্ন সপ্তাহে মন্ত্রিসভার ঘোষণা দেওয়া হবে। পরে এক অডিও বার্তায় তিনি জানান, আগামী এক অথবা দুই সপ্তাহের মধ্যে নতুন মন্ত্রিসভার গঠন স্পষ্ট হয়ে যাবে। মন্ত্রিসভায় কোনো নারী প্রতিনিধি থাকবে কিনা, এমন প্রশ্নের জবাবে তালেবানের এই মুখপাত্র বলেন, এ ব্যাপারে নেতৃবৃন্দ সিদ্ধান্ত নিবেন।

সূত্র: রয়টার্স।

news24bd.tv/এমি-জান্নাত

 

;