জলে স্থলে অন্তরীক্ষে বাংলাদেশের ভিত গড়েছেন বঙ্গবন্ধু : তথ্যমন্ত্রী
জলে স্থলে অন্তরীক্ষে বাংলাদেশের ভিত গড়েছেন বঙ্গবন্ধু : তথ্যমন্ত্রী

জলে স্থলে অন্তরীক্ষে বাংলাদেশের ভিত গড়েছেন বঙ্গবন্ধু : তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

বাঙালিদের জন্য স্বাধীন রাষ্ট্র গঠনের পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জলে স্থলে অন্তরীক্ষে বাংলাদেশের ভিত রচনা করে গেছেন। সেই ভিতের ওপর দাঁড়িয়েই আমরা আজ ছিটমহল সমাধান করেছি, সমুদ্রে জয় করেছি আরেক বাংলাদেশ এবং আমাদের স্যাটেলাইট পৃথিবীর কক্ষপথ প্রদক্ষিণ করছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।  

রোববার বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষে ই-কমার্স এসোসিয়েশন অভ বাংলাদেশ-ই-ক্যাব আয়োজিত ‘বঙ্গবন্ধু, বাংলাদেশ, তারুণ্য ও তথ্যপ্রযুক্তি’ শীর্ষক অনলাইন আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর বিজ্ঞান ও প্রযুক্তি ভাবনার পরিচয় মেলে বেতবুনিয়ায় ভূ-উপগ্রহ কেন্দ্র স্থাপন, বাংলাদেশকে জাতিসংঘের সমুদ্রসীমা সম্পর্কিত কমিটি আনক্লজ এর সদস্য হিসেবে অন্তর্ভূক্তি, এই ভূখন্ডের তেল ও গ্যাস ক্ষেত্রগুলোর মালিকানা দেশের অধিকারে নিয়ে আসার মধ্য দিয়ে।

সেকারণেই জলে স্থলে অন্তরীক্ষে আজ বাংলাদেশের বিজয় কেতন উড়ছে।  

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে নতুন প্রজন্মকে মেধা, মূল্যবোধ, দেশপ্রেম এবং প্রযুক্তিবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বস্তুগত বা অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি আত্মিক উন্নয়ন আমাদেরকে জাতিগতভাবে আরো উন্নত করে তুলবে।

আরও পড়ুন:


মুনিবুর বদলি হলেও যতদিন ইচ্ছে কর্মস্থলে থাকবেন: বরিশাল জেলা প্রশাসক

জরুরি অবতরণ করা বিমানের সেই ক্যাপ্টেন নওশাদ ‘ক্লিনিক্যালি ডেড’

ঢাবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ১০


 

ই-ক্যাব সভাপতি শমী কায়সারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: আব্দুল ওয়াহেদ তমালের সঞ্চালনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিশেষ অতিথি হিসেবে, সংসদ সদস্য নাহিম রাজ্জাক আমন্ত্রিত অতিথি হিসেবে, শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল প্রধান আলোচক হিসেবে এবং এফবিসিসিআই পরিচালক সেরনিয়াবাত মঈন উদ্দিন আব্দুল্লাহ আলোচক হিসেবে সভায় বক্তব্য রাখেন।  

news24bd.tv/আলী

;