না ফেরার দেশে চলে গেলেন ক্যাপ্টেন নওশাদ
না ফেরার দেশে চলে গেলেন ক্যাপ্টেন নওশাদ

না ফেরার দেশে চলে গেলেন ক্যাপ্টেন নওশাদ

অনলাইন ডেস্ক

অবশেষে না ফেরার দেশে পাড়ি জমালেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ক্যাপ্টেন নওশাদ কাইউম। টানা ৪৮ ঘণ্টারও বেশি সময় ‘কোমায়’ থেকে না ফেরার দেশে চলে গেলেন তিনি।  

সোমবার স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিটে তার লাইফ সাপোর্ট খুলে দেন ভারতের নাগপুরের কিংসওয়ে হাসপাতালের চিকিৎসকরা। হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ পাইলট অ্যাসোসিয়েশনের (বাপা) সভাপতি ক্যাপ্টেন মাহবুবুর রহমান।

বাপা সভাপতি ক্যাপ্টেন মাহবুবুর রহমান বলেনবলেন, দুপুরে কিংসওয়ে হাসপাতাল সূত্র আমাকে ফোনে ক্যাপ্টেন নওশাদ কাইউমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। বেলা ১১টায় তাকে মৃত ঘোষণা করা হয়। তার মরদেহ দেশে আনার প্রক্রিয়া চলছে।

আরও পড়ুন:

আজ হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

দৌলতদিয়া পয়েন্টে বিপৎসীমার ৪৪ সেন্টিমিটার ওপরে পদ্মার পানি

ঘূর্ণিঝড় আইডার আঘাতে ১০ লক্ষাধিক বাড়িতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

সাফিয়াত সোবহান সানবীর: উন্নততর ব্যবসা পদ্ধতিতে বিশ্বকে বদলে দেয়া এক নায়ক


গত শুক্রবার (২৭ আগস্ট) সকালে ওমানের মাস্কাট থেকে শতাধিক যাত্রী নিয়ে বিজি-০২২ ফ্লাইটটি নিয়ে ঢাকা আসার পথে ভারতের আকাশে থাকা অবস্থায় ক্যাপ্টেন নওশাদ অসুস্থ বোধ করেন। আকাশে অসুস্থ হয়ে পড়ার সঙ্গে সঙ্গেই ক্যাপ্টেন নওশাদ ফ্লাইটটিকে কলকাতার এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) কাছে জরুরি অবতরণের অনুরোধ জানান। একই সময় তিনি কো-পাইলটের কাছে ফ্লাইটের নিয়ন্ত্রণ হস্তান্তর করেন।

কলকাতার এয়ার ট্রাফিক কন্ট্রোল ফ্লাইটটিকে নিকটস্থ নাগপুর বিমানবন্দরে অবতরণ করার নির্দেশ দিলে কো-পাইলট ক্যাপ্টেন মুস্তাকিম ফ্লাইটটি অবতরণ করান। ফ্লাইটের ১২৪ জন যাত্রীর সবাই সুস্থ ও নিরাপদে ছিলেন।

news24bd.tv/ নকিব

;