ডিএনএ টেস্ট করলেই জিয়ার লাশ নিয়ে বিতর্ক শেষ হবে: শাহজাহান খান
ডিএনএ টেস্ট করলেই জিয়ার লাশ নিয়ে বিতর্ক শেষ হবে: শাহজাহান খান

ডিএনএ টেস্ট করলেই জিয়ার লাশ নিয়ে বিতর্ক শেষ হবে: শাহজাহান খান

অনলাইন ডেস্ক

ডিএনএ টেস্ট করলেই চন্দ্রিমা উদ্যানে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে সমাহিত করা লাশ নিয়ে বিতর্ক শেষ হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান। রোববার সন্ধ্যায় আশুলিয়া প্রেসক্লাবের অডিটরিয়ামে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ১৪টি শ্রমিক সংগঠনের সমন্বয়ে আলোচনাসভায় চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানকে সমাহিত করা প্রসঙ্গে একথা বলেন তিনি।

শাহজাহান খান বলেন, ‘আজকে জিয়াউর রহমানের লাশ নিয়ে একটি বিতর্ক সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রী বলেছেন— ওখানে জিয়াউর রহমানের লাশ নেই।

একটা দেশের সরকারপ্রধান তিনি যখন বলেন, তিনি কি তথ্য না জেনে বলতে পারেন? আমি মনে করি না। তার ওপর তিনি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। তিনি তথ্য না জেনে এই কথা বলেননি। তিনি কখনও ফালতু কথা বলার মানুষ না। ’

তিনি আরও বলেন, যদি আজকে প্রমাণ করতে চান প্রমাণ করুন। ডিএনএ টেস্ট করুন। এই কথাটা আজকের না, এই কথাটা যখন জিয়াউর রহমানকে এখানে দাফন করা হয়। এখানে কবর দেওয়া হয়। তখন কিন্তু এই প্রশ্নটা এসেছিল যে, তা হলে এই লাশটা কার? কে দেখেছে এই লাশ? তার ছেলে, মেয়ে, স্ত্রী কেউ তার লাশ দেখেনি। কোনো মানুষ দেখেনি। তা হলে এই লাশটা কার? এ নিয়ে বিতর্ক উত্থাপিত হয়েছিল তাকে যখন এখানে কবর দেওয়া হয়েছিল, তখনই এই প্রশ্ন এসেছিল।

এর আগে আওয়ামী লীগের এই সিনিয়র নেতা আশুলিয়া প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এক মিনিট নীরবতা পালন করেন।

;