পাক-ভারত দ্বন্দ্ব নিয়ে যা বললো তালেবান
পাক-ভারত দ্বন্দ্ব নিয়ে যা বললো তালেবান

পাক-ভারত দ্বন্দ্ব নিয়ে যা বললো তালেবান

অনলাইন ডেস্ক

তালেবান নেতা শের মোহাম্মদ আব্বাস স্টানিকজাই বলেছেন, সব প্রতিবেশীর সঙ্গে তালেবান ভালো সম্পর্ক রাখতে চায়। আর তাই ভারত ও পাকিস্তানের অভ্যন্তরীণ লড়াইয়ে আফগানিস্তানকে টেনে আনা উচিত হবে না।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেন স্টানিকজাই।   তালেবান নেতা স্টানিকজাই আফগানিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হতে যাচ্ছেন বলে শোনা যাচ্ছে।

ভারতের বিরুদ্ধে হামলার চালানোর জন্য পাকিস্তানকে তালেবান সাহায্য করতে পারে বলে কয়েকদিন ধরেই গণমাধ্যমের প্রতিবেদনে বলা হচ্ছিল। এ ব্যাপারে স্টানিকজাই বলেন, আমাদের তরফ থেকে এ ধরনের কোনো ইঙ্গিত দেওয়া হয়নি। আমরা আমাদের সব প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক রাখতে চাই।

ভারত-পাকিস্তানের মধ্যকার দীর্ঘ রাজনৈতিক ও ভৌগলিক দ্বন্দ্বের ব্যাপারে অবহিত আছেন জানিয়ে তালেবানের এই নেতা বলেন,  আমরা আশা করবো তারা (ভারত-পাকিস্তান) নিজেদের অন্তঃদ্বন্দ্বে আফগানিস্তানকে ব্যবহার করবে না।  

আরও পড়ুন:


জিয়ার লাশ চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে রাঙ্গুনিয়া পাহাড়ে নিয়েছিল কে?

সীতাকুণ্ডের ৩ হাজার পরিবারে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের উপহার

এবার কাবুল বিমানবন্দরের কাছে রকেট হামলা

সরকারের মানবতা বিরোধী অপরাধের বিচার হবে জনতার আদালতে: ফখরুল


তিনি আরও বলেন, তাদের (ভারত-পাকিস্তান) দীর্ঘ সীমানা রয়েছে, তারা নিজেদের মধ্যে সেসব সীমান্তের লড়াই করতে পারে। এ জন্য তাদের আফগানিস্তানকে ব্যবহার করা উচিত হবে না। আমরাও কোনো দেশকে আমাদের ভূমি ব্যবহার করতে দেব না।  

news24bd.tv নাজিম

;