হিন্দু দেবতার নামে মুসলিমের দোকান, ভাংচুরের পর বদলানো হলো দোকানের নাম

হিন্দু দেবতার নামে মুসলিমের দোকান, ভাংচুরের পর বদলানো হলো দোকানের নাম

অনলাইন ডেস্ক

দোকানের নাম 'শ্রীনাথ ধোসা সেন্টার'। আর এতেই অভিযোগ তুলে এক মুসলিম ধোসা বিক্রেতার দোকানে ভাংচুর করা হয়েছে। ভারতের মথুরায় এই ঘটনা ঘটেছ। খবর সংবাদ প্রতিদিনের।

যারা ভাঙচুর করেছেন তাদের অভিযোগ, কেন হিন্দু দেবতার নামে দোকানের নামকরণ করা হয়েছে? ভাঙচুরের ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। অবশেষে পদক্ষেপ নিয়েছে পুলিশ। মূল অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। সেই সাথে দোকানের নামও বদলে রাখা হয়েছে ‘আমেরিকান ধোসা সেন্টার’।

মথুরার সদরবাজার সংলগ্ন তাকিয়া মহল্লায় চাকা লাগানো একটি দোকান চালান ওই ধোসা বিক্রেতা। নিজের সেই দোকানের নাম হিন্দু দেবতার নামে রেখেছিলেন তিনি। এই ‘অপরাধেই’ ওই ব্যক্তির ওপরে চড়াও হয় স্থানীয়রা।

ভিডিওতে দেখা গেছে, কিভাবে ওই ব্যক্তিকে নানা প্রশ্নবাণে জর্জরিত করছিল তারা। কেন মুসলিম হয়েও হিন্দু দেবতার নামে দোকানের নাম রেখেছেন ওই ব্যক্তি, জানতে চাওয়া হয় তার কাছে। এতে মথুরা অপবিত্র হচ্ছে বলেই দাবি স্থানীয়দের। এমনকি ওই দলকে কৃষ্ণনাম জপ করতেও দেখা যায় মথুরাকে।

ভিডিওতে দেখা যায়, দোকানের এই নাম দেখে ভুল করে এখানে খায় হিন্দুরা। এরপরই শুরু হয় ভাঙচুর।

থানার ইন্সপেক্টর সূর্যপ্রকাশ শর্মা জানিয়েছেন, ‘মূল অভিযুক্ত শ্রীকান্ত চকবাজার এলাকার বাসিন্দা। তাকে গ্রেফতার করা হয়েছে। সে নিজের অপরাধ স্বীকারও করেছে। ’ অভিযুক্তরা কেউই কোনো রাজনৈতিক দলের সদস্য নয় বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন:

মডার্নার আরও ১০ লাখ ডোজ টিকা বাতিল করেছে জাপান

ঘূর্ণিঝড় আইডার আঘাতে ১০ লক্ষাধিক বাড়িতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

সাফিয়াত সোবহান সানবীর: উন্নততর ব্যবসা পদ্ধতিতে বিশ্বকে বদলে দেয়া এক নায়ক

সোশ্যাল মিডিয়া এক নতুন মাদক, স্মার্টফোন যার ডিলার!


রোববার সোশ্যাল মিডিয়ায় ওই দোকান ভাঙচুরের ভিডিও ভাইরাল হওয়ার পর এফআইআর দায়ের হয় অভিযুক্তদের নামে। তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২৭ এবং ৫০৬ ধারায় মামলা করা হয়েছে।

সূত্র : সংবাদ প্রতিদিন

news24bd.tv/ নকিব