আবারও প্রজেক্ট হিলসায় অভিযান, ধরা পড়লো নানা অনিয়ম
আবারও প্রজেক্ট হিলসায় অভিযান, ধরা পড়লো নানা অনিয়ম

আবারও প্রজেক্ট হিলসায় অভিযান, ধরা পড়লো নানা অনিয়ম

অনলাইন ডেস্ক

ইলিশ মাছের আদলে রেস্তোরাঁ তৈরি করে সামাজিক যোগাযোগমাধ্যমে সাড়া ফেলেছিলো প্রজেক্ট হিলসা। কিন্তু এই রেস্তোরাঁয় নানা ধরণের অনিয়ম পেয়েছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

সোমবার (৩০ আগস্ট) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য শাহনওয়াজ দিলরুবা খানের (যুগ্ম সচিব) নেতৃত্বে মনিটরিং টিম মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে ওই রেস্তোরাঁ পরিদর্শনে যান।

এসময় বেকারি শাখায় মেয়াদোত্তীর্ণ ফুড এডিটিভ পাওয়াসহ চিলারের অপরিষ্কার মেঝেতে অনিয়ন্ত্রিত তাপমাত্রায় ও উন্মুক্ত অবস্থায় হিমায়িত খাবার সংরক্ষণ, ফ্রিজে কাচা ও রান্না করা খাবার একসঙ্গে রাখাসহ অন্যান্য অনিয়ম পাওয়া যায়।

এরপর তারা মেয়াদোত্তীর্ণ ফুড এডিটিভ জব্দ করেন। সেই সঙ্গে সংশোধনের জন্য রেস্তোরাঁটিকে সময় দিয়ে নির্দেশনা দেন। এসময় আগামী এক মাসের মধ্যে সব বিষয় সংশোধনের প্রতিশ্রুতি দেয় প্রজেক্ট হিলসা কর্তৃপক্ষ।

আরও পড়ুন:

মডার্নার আরও ১০ লাখ ডোজ টিকা বাতিল করেছে জাপান

ঘূর্ণিঝড় আইডার আঘাতে ১০ লক্ষাধিক বাড়িতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

সাফিয়াত সোবহান সানবীর: উন্নততর ব্যবসা পদ্ধতিতে বিশ্বকে বদলে দেয়া এক নায়ক

সোশ্যাল মিডিয়া এক নতুন মাদক, স্মার্টফোন যার ডিলার!


এর আগে ১৬ জুন প্রজেক্ট হিলসায় অভিযান চালিয়েছিল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। তখন অধিদপ্তর থেকে বলা হয়েছিল, রেস্তোরাঁটির বাবুর্চি ও কর্মচারীরা টয়লেটের পর সাবান ব্যবহার করেন না। শুধু পানি দিয়েই হাত পরিষ্কার করছিলেন। এছাড়া তখন রেস্তোরাঁটিতে পাওয়া গিয়েছিল বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদনহীন বিপুল পরিমাণ সস ও নুডলস।

news24bd.tv/ নকিব