জুলহাজ ও তনয় হত্যা: যে ৬ আসামিকে মৃত্যুদণ্ড দেওয়া হল

জুলহাজ ও তনয় হত্যা: যে ৬ আসামিকে মৃত্যুদণ্ড দেওয়া হল

অনলাইন ডেস্ক

রাজধানীর কলাবাগানে জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব তনয়কে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় ৮ আসামির মধ্যে ৬ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এবং বাকি দুই জনকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমানের আদালত এ রায় ঘোষণা করেন। সংশ্লিষ্ট ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের আইনজীবী গোলাম ছারোয়ার খান জাকির এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন - মেজর (বরখাস্ত) সৈয়দ মোহাম্মদ জিয়াউল জিয়া, আকরাম হোসেন, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান, শেখ আব্দুল্লাহ ও আসাদুল্লাহ। একইসঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে। খালাস পাওয়া দুই জন হলেন - সাব্বিরুল হক চৌধুরী ও মওলানা জুনায়েদ আহম্মেদ।  

রায় পড়া শুরুর আগে আসামি মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান, শেখ আব্দুল্লাহ ও আসাদুল্লাহকে ট্রাইব্যুনালে হাজির করা হয়।

পলাতক রয়েছেন মেজর (বরখাস্ত) সৈয়দ মোহাম্মদ জিয়াউল জিয়া, আকরাম হোসেন, সাব্বিরুল হক চৌধুরী ও মওলানা জুনায়েদ আহম্মেদ।

আরও পড়ুন


এবার তালেবানের প্রতি আফ্রিদির সমর্থন

রাজধানীতে প্রাইভেটকারের ভেতর থেকে দুই যুবকের মরদেহ উদ্ধার

‘আসাদকে ক্ষমতাচ্যুত করতে প্রকাশ্যে সন্ত্রাসীদের ব্যবহার করেছে পাশ্চাত্য’

পটিয়ার ভাইয়া গ্রুপ থেকে হিন্দু ধর্ম রক্ষার দাবিতে প্রধানমন্ত্রী বরাবর খোলা চিঠি


এর আগে মামলার বাদী জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান ইমন বলেন, ‘আমরা চাই যারা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত, যারা প্রকৃত অপরাধী, সেসব অপরাধীর সর্বোচ্চ সাজা যেন নিশ্চিত হয়। ’

গত ২৩ আগস্ট ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমানের আদালত রায় ঘোষণার জন্য ৩১ আগস্ট দিন ধার্য করেন।

২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে ঢুকে জুলহাজ মান্নান ও মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় কলাবাগান থানায় জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান ইমন হত্যা মামলা এবং সংশ্লিষ্ট থানার এসআই মোহাম্মদ শামীম অস্ত্র আইনে মামলা দায়ের করেন।

news24bd.tv এসএম