রাজধানীতে আরও ৩ দিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা

রাজধানীতে আরও ৩ দিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জ্যৈষ্ঠ মাস শুরু হয়ে গেছে। বৈশাখ, জ্যৈষ্ঠ মানেই ঝড়–বৃষ্টি।  রাজধানীর বিভিন্ন এলাকায় সকাল থেকে আকাশে কালো মেঘ। সঙ্গে মেঘের গর্জন।

 দুপুর হতে না হতেই নামে ঝুম বৃষ্টি। কয়েকদিনের প্রখর রোদ ও গরমকে ম্লান করে দিয়ে স্বস্তির বৃষ্টি। তবে অনেকের জন্য এই বৃষ্টি স্বস্তির ছিল না। বৃষ্টির জন্য প্রস্তুতি না নিয়ে অনেকে ঘর থেকে বের হয়েছিলেন।
তাই অনেকই বিড়ম্বনায় পড়েছেন।

আবাহওয়াবিদ মিজানুর রহমান শুক্রবার দুপুরে জানান, রাজধানীতে ২০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আগামী ৩দিন ঢাকায় থেমে থেমে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, সে সঙ্গে দমকা বাতাস ও ঝড়ো হাওয়া এবং বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে। রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

এদিকে শুক্রবার আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।


(নিউজ টোয়েন্টিফোর/আই)

সম্পর্কিত খবর