মাদারীপুরের রাজৈরে ৯ ডাকাত গ্রেপ্তার, অস্ত্র ও মাদক উদ্ধার

বেলাল রিজভী, মাদারীপুর

মাদারীপুরের রাজৈরে ৯ ডাকাত গ্রেপ্তার, অস্ত্র ও মাদক উদ্ধার

মাদারীপুরের রাজৈরে ৯ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় ডাকাতি হওয়া নগদ ৫ হাজার টাকা, দুটি পাইপ গান, ৪ রাউন্ড গুলি ও ১ম’ ১০ পিচ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তাররা হলো- মাফুজাল (৩৫) লিটন হাওলাদার (৪০), সাজ্জাদ শেখ হাসান (৩২), চুন্নু মিয়া (৫১), সুখদেব (৩৫), মোহাম্মদ আলী (৩৭), মিঠু (২৮)। বাকিদের নাম পাওয়া যায়নি।

মঙ্গলবার দুপুরে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, গত ১৫ আগস্ট রাজৈর উপজেলার গোয়ালবাথন গ্রামের ঠিকাদার কুদ্দুস মাতুব্বরের বাড়ির কলাসিপল গেটের তালা ভেঙ্গে ঘরের ভেতর প্রবেশ করে একদল মুখোশধারী ডাকাত। পরে বাড়ির লোকজনদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদ দেড় লাখ টাকা, ১৪ ভরি স্বর্ণাংলকারসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায় ডাকাতরা। এই ঘটনায় রাজৈর থানায় অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করে ক্ষতিগ্রস্থ পরিবার। তথ্য প্রযুক্তির সহায়তায় প্রথমে মাফুজালকে গ্রেপ্তার করে। তার দেওয়া স্বীকারোক্তি অনুযায়ি বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মঙ্গলবার ভোররাতে আরো ৮জনকে গ্রেপ্তার করে রাজৈর থানা-পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ডাকাতি হওয়া নগদ ৫ হাজার টাকা, দুটি পাইপ গান, ৪ রাউন্ড গুলি ও ১ম’ ১০ পিচ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

পরে তাদের পাঠানো হয় কারাগারে। এদিকে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে মাফুজাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এছাড়া গ্রেপ্তার প্রত্যেকের নামে দেশের বিভিন্ন থানায় ডাকাতি, অস্ত্র ও মাদকসহ একাধিক মামলা রয়েছে।

আরও পড়ুন:


৪ মাস পর কাপ্তাই হ্রদে মাছ আহরণ

রাঙামাটিতে সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে বৃদ্ধ নিহত


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

তিস্তার সব গেট খুলে দেওয়ায় বড় বন্যার আশঙ্কা

অনলাইন ডেস্ক

তিস্তার সব গেট খুলে দেওয়ায় বড় বন্যার আশঙ্কা

ভারতের গজলডোবা ব্যারেজের সবগুলো গেট খুলে দেওয়ায় লালমনিরহাটে তিস্তা নদীর পানি বিপৎসীমার ৬০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বুধবার (২০ অক্টোবর) ভোর থেকে তিস্তার পানি বাড়ায় লালমনিরহাটের তিন উপজেলার তিস্তার চর এলাকায় ১০ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সূত্র জানায়, মঙ্গলবার (১৯ অক্টোবর) রাত থেকে তিস্তার পানি বেড়ে ডালিয়া পয়েন্টে ৫২ দশমিক ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হয়েছে। বুধবার (২০ অক্টোবর) সকাল ৯ টায় ওই পয়েন্টে ৫৩ দশমিক ২০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যা বিপৎসীমার ৬০ সেন্টিমিটার ওপরে। তিস্তার পানি ক্রমেই বাড়ছে।

এদিকে তিস্তার পানি বৃদ্ধি পাওয়ায় হাতীবান্ধার গড্ডিমারী, পাটগ্রামের দহগ্রাম, সিঙ্গামারি, সিন্দুর্না, পাটিকাপাড়া, ডাউয়াবাড়ী, কালীগঞ্জ উপজেলার ভোটমারী, শৈইলমারী, নোহালী, চর বৈরাতি তিস্তা নদীর তীরবর্তী নিম্নাঞ্চলে পানি প্রবেশ করে প্রায় ১০ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

আরও পড়ুন


ক্ষীরশাপাতি আমের পর এবার আরও দুইটি পণ্য জিআই সনদ পাচ্ছে

দীপিকাকে না করতে পারিনি: তাহসান

প্রবাল দ্বীপ সেন্ট মার্টিন ভ্রমণে নিষেধাজ্ঞা

বুধবার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে


ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী আসফাউ দৌলা জানান, উজানের ঢলে ও ভারী বৃষ্টিপাতে তিস্তার পানি বেড়ে বিপৎসীমার ৬০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া ভারতের গজলডোবার ৪৪টি গেট খুলে দেয়া হয়েছে। তাই তিস্তাপাড়ের মানুষদের নিরাপদ স্থানে আশ্রয় নেয়ার জন্য বলা হচ্ছে।

তিস্তা ব্যারেজ কন্ট্রোল রুম ইনচার্জ নুরুল ইসলাম জানান, ভারতে ভয়াবহ বন্যার কারণে বুধবার (২০ অক্টোবর) সকালে হঠাৎ করে ব্যারেজ পয়েন্টে পানি বৃদ্ধি পেতে থাকে। সকাল ৬টায় ব্যারেজ পয়েন্টে তিস্তার পানি বিপৎসীমার ৬০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়।

news24bd.tv/ কামরুল 

পরবর্তী খবর

আজ থেকে সপ্তাহে ৫ দিন ঢাকা-দিল্লি বিমানের ফ্লাইট

অনলাইন ডেস্ক

আজ থেকে সপ্তাহে ৫ দিন ঢাকা-দিল্লি বিমানের ফ্লাইট

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা থেকে ভারতের দিল্লির সঙ্গে বিমানের ফ্লাইট চলাচলে নতুন শিডিউল ঘোষণা করেছে। বাংলাদেশ-ভারত এয়ার বাবল চুক্তির আওতায় ঢাকা থেকে দিল্লি রুটে ফ্লাইট সংখ্যা বাড়িয়ে সপ্তাহে ৫ দিন চলাচলের ঘোষণা দিয়েছে।

আজ (বুধবার) থেকে ভারতে সপ্তাহে পাঁচটি করবে ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম, জনসংযোগ) তাহেরা খন্দকার গণমাধ্যমকে বলেন, আগে এই রুটে সপ্তাহে দুইটি ফ্লাইট পরিচালিত হতো। বুধবার থেকে ফ্লাইট সংখ্যা বাড়ানো হয়েছে। এখন থেকে এই সপ্তাহে পাঁচটি করে ফ্লাইট পরিচালিত হবে।

আরও পড়ুন


ক্ষীরশাপাতি আমের পর এবার আরও দুইটি পণ্য জিআই সনদ পাচ্ছে

দীপিকাকে না করতে পারিনি: তাহসান

প্রবাল দ্বীপ সেন্ট মার্টিন ভ্রমণে নিষেধাজ্ঞা

বুধবার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে


এখন থেকে প্রতি বুধবার, বৃহস্পতিবার, শনিবার, রোববার ও সোমবার ফ্লাইট চলবে। একই দিন আবার যাত্রী নিয়ে ফ্লাইট ঢাকায় ফিরবে।

এদিকে মঙ্গলবার (১৯ অক্টোবর) থেকে এয়ার বাবল চুক্তির আওতায় ঢাকা-কলকাতা রুটে ফ্লাইট সংখ্যা সপ্তাহে দুইটি থেকে বাড়িয়ে চারটির ঘোষণা দেয় বিমান। এই রুটে প্রতি সপ্তাহে সোমবার, মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার ফ্লাইট চলাচল করবে।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

ক্ষীরশাপাতি আমের পর এবার আরও দুইটি পণ্য জিআই সনদ পাচ্ছে

অনলাইন ডেস্ক

ক্ষীরশাপাতি আমের পর এবার আরও দুইটি পণ্য জিআই সনদ পাচ্ছে

ক্ষীরশাপাতি আমের পর খুব শিগগিরই জিওগ্রাফিক্যাল ইনডিকেটর বা জিআই সনদ পেতে যাচ্ছে রসালো ফজলি আম এবং কালো ডোরা কাটা বাগদা চিংড়ি। ফজলি আমের জিআই সনদের আবেদন করেছিল ফল উন্নয়ন গবেষণা কেন্দ্র। আর বাগদা চিংড়ির জন্য আবেদন করে মৎস্য অধিদপ্তর।

ফজলি আম ও বাগদা চিংড়ির জিআই পণ্য হিসেবে স্বীকৃতি দিতে গেজেট প্রকাশ করা হয়ে গেছে। ১৫ দিনের মধ্যে সনদ দেওয়ার কাজ শেষ হবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন সরকারের পেটেন্টস, ডিজাইন এবং ট্রেডমার্ক বিভাগের রেজিস্টার মো. আবদুস সাত্তার।

আবহাওয়া, মাটি, পানি ও ভৌগলিক গঠনের ওপরে যেকোনো কৃষি পণ্যের বৈশিষ্ট্য, ঘ্রাণ ও স্বাদ নির্ভর করে এবং নির্দিষ্ট অঞ্চলেই সেটা হয়। এমন পণ্যকেই জিআই সনদ দেওয়ার ক্ষেত্রে বিবেচনা করা হয়।

যেমন এশিয়ার বেশ কিছু দেশে 'ব্ল্যাক টাইগার শ্রিম্প' বা বাগদা চিংড়ি পাওয়া যায়। কিন্তু আমাদের এখানে যেটা হয় সেটার বৈশিষ্ট্য অন্য কোনটার সাথে মিলবে না। অন্য কোথাও চাষ হলেও সেটার স্বাদ ও ঘ্রাণ মিলবে না।

নিয়ম অনুযায়ী স্বীকৃতির জন্য আবেদন আসার পরে এই দুটি কৃষি পণ্যের ভৌগলিক নির্দেশক যাচাই করা হয়েছে, দুটি জার্নাল প্রকাশ করা হয়েছে। এই পণ্যের নির্দেশক নিয়ে এখনো কেউ আপত্তি করেনি। জার্নাল প্রকাশের দুই মাসের মধ্যে এটি নিজেদের বলে কেউ আপত্তি না করলে সনদ দেওয়া হবে বলে জানান তিনি।

আরও পড়ুন


দীপিকাকে না করতে পারিনি: তাহসান

প্রবাল দ্বীপ সেন্ট মার্টিন ভ্রমণে নিষেধাজ্ঞা

বুধবার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

প্রতিমন্ত্রী ডা. মুরাদের গান ও নাচের ভিডিও ভাইরাল (ভিডিও)


জিআই সনদ পেলে সেই পণ্য দেশটির ব্র্যান্ড হয়ে যায়। পণ্যটি উৎপাদন করার অধিকার এবং আইনি সুরক্ষা পায়। অন্য দেশ আর সেগুলোকে নিজেদের বলে দাবি করতে পারে না। আর এতে করে বিশ্ববাজারে এর চাহিদা ও গ্রহণযোগ্যতা বাড়ে। ফলে দামও ভালো পাওয়া যায়।  

বাংলাদেশের মোট নয়টি পণ্য এ পর্যন্ত জিআই সনদ পেয়েছে। যার মধ্যে রয়েছে ইলিশ মাছ, চাঁপাইনবাবগঞ্জের ক্ষীরশাপাতি আম, দিনাজপুরের কাটারিভোগ ও বাংলাদেশি কালোজিরা, জামদানি, ঢাকাই মসলিন, রাজশাহীর সিল্ক, রংপুরের শতরঞ্জি এবং নেত্রকোনার বিজয়পুরের সাদা মাটি।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

ইউপি নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের ৩১ চেয়ারম্যান

অনলাইন ডেস্ক

ইউপি নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের ৩১ চেয়ারম্যান

দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৩১টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে একক প্রার্থী রয়েছে। বাছাইয়ে মনোনয়নপত্র বৈধ হলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন ক্ষমতাসীন দলের এ ৩১ জন চেয়ারম্যান প্রার্থীরা। আগামীকাল ২১ অক্টোবর মনোনয়নপত্র বাছাই ও ২৬ অক্টোবরে প্রত্যাহারের সময় শেষে দ্বিতীয় ধাপে এ সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে।  

এবার দ্বিতীয় ধাপে ১৭টি দলের প্রার্থী অংশ নিচ্ছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাওয়া প্রার্থীরা সবাই আওয়ামী লীগের। প্রথম ধাপেও দলটির ৬৯ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। 

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১১ নভেম্বর ৮৪৬ ইউপির ভোট রয়েছে। এর আগে রবিবার এসব ইউপিতে চেয়ারম্যান পদে ৪ হাজার ৮০ জন মনোনয়নপত্র জমা দেন।

গতকাল মঙ্গলবার নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান জানান, মাঠপর্যায়ের একীভূত তথ্য অনুযায়ী দ্বিতীয় ধাপে চেয়ারম্যান পদে একজন করে প্রার্থী রয়েছেন ৩১টি ইউপিতে। এসব ইউপিতে চেয়ারম্যান মনোনয়নপত্র জমা দিয়েছেন শুধু একজন। বাছাই ও প্রার্থিতা প্রত্যাহারের সময় পার হওয়ার পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের চূড়ান্ত সংখ্যা জানা যাবে।  

যেসব ইউপিতে চেয়ারম্যান পদে একক মনোনয়নপত্র জমা দিয়েছে- সিরাজগঞ্জ সদরের সয়দাবাদ, যশোর চৌগাছার ফুলসারা, মাগুরা সদরের হাজরাপুর, বাগেরহাট সদরের গোটাপাড়া, মোল্লাহাটের গাংনী, জামালপুর সদরের রশিদপুর, শেরপুর সদরের কামারেরচর, কিশোরগঞ্জ বাজিতপুরের বলিয়ারদি ও হালিমপুর, মানিকগঞ্জের সিংগাইরের বায়রা, নারায়ণগঞ্জের রূপগঞ্জের গোলাকান্দাইল ও ভুলতা, চট্টগ্রামের সীতাকুন্ডের সৈয়দপুর, মুরাদপুর, কুমিরা ও সোনাইছড়ি, মিরসরাইয়ের করেরহাট, ধুম, ওসমানপুর, কাটাছাড়া, মঘাদিয়া, মায়ানী, হাইতকান্দি ও ইছাখালী, কুমিল্লার লাকসামের কান্দিরপাড়, গোবিন্দপুর, উত্তরদা, আজগরা ও লাকসাম পূর্ব, ফেনীর ফুলগাজীর ফুলগাজী ও আনন্দপুর।

আরও পড়ুন:


এখনও যেভাবে গ্রুপ চ্যাম্পিয়ন হবার সুযোগ রয়েছে বাংলাদেশের!

প্রোগ্রামে ‘বোরকা না পরার’ নির্দেশ ঢাবি ছাত্রলীগ নেত্রীর!

রাজধানীতে ১৭ বছরের কিশোরীকে ধর্ষণ

‘ডু অর ডাই’ ম্যাচে সাকিব-মুস্তাফিজের কার্যকর বোলিংয়ে স্বস্তির জয়


এবার ৮৪৬ ইউপিতে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী ১৪২৫ জন, স্বতন্ত্রী প্রার্থী ২৬৫৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সব মিলিয়ে চেয়ারম্যান পদে ৪ হাজার ৮০ জন, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ৯ হাজার ৫৬১ জন ও সাধারণ সদস্য পদে ২৮ হাজার ১৪৯ জনের মনোনয়নপত্র জমা পড়েছে।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

কমছে পিঁয়াজের দাম

অনলাইন ডেস্ক

কমছে পিঁয়াজের দাম

বাজারে কমতে শুরু করেছে পিঁয়াজের দাম। শারদীয় দুর্গাপূজার বন্ধ শেষে আবারও ভারতীয় পিঁয়াজ আমদানি অব্যাহত থাকায় পিঁয়াজের দাম পাইকারিতে (ট্রাকসেল) কমেছে কেজি প্রতি ২ থেকে ৩ টাকা। একদিন আগেও বন্দরে প্রতি কেজি পিঁয়াজ প্রকারভেদে ৩৬টাকা থেকে ৩৮টাকা কেজি দরে বিক্রি হয়েছে।   

জানা গেছে, গতকাল মঙ্গলবার থেকে তা কমে ৩৫ টাকা থেকে ৩৬টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। পিঁয়াজের দাম কমায় খুশি বন্দরে পিঁয়াজ কিনতে আসা পাইকাররা।

হিলি বন্দরে পিঁয়াজ কিনতে আসা আইয়ুব আলী বলেন, পূজার বন্ধের আগে পিঁয়াজের যে দাম ছিল বন্ধের পরে সেই পিঁয়াজের দাম কেজি প্রতি ১২ টাকার উপরে কমেছে। এতে করে আমাদের মতো পাইকারদের সুবিধা হয়েছে আগের চেয়ে নগদ টাকা কম লাগছে। কিন্তু পূজার বন্ধের আগে যেসব স্থানে পিঁয়াজ সাপ্লাই দেয় সেখানে এখনো পর্যাপ্ত পরিমাণে পিঁয়াজ রয়েছে যা বাড়তি দামের। এ কারণে ওই সব পার্টিরা পিঁয়াজ এখন কম দামে বিক্রি করায় লোকসানের মুখে পড়েছেন। এতে মোকামগুলোতে পিঁয়াজের নতুন করে কোনো ওর্ডার দিচ্ছে না। এতে করে আমরা যে আগে ৫/৭ ট্রাক পিঁয়াজ পাঠাতাম এখন সেখানে ১/২ ট্রাক ওর্ডার মিলছে না। 

হিলির পিঁয়াজ ব্যবসায়ী মিরাজুল ইসলাম ও রবিউল ইসলাম বলেন, বাজারে দেশীয় পিঁয়াজের সরবরাহ কমে যাওয়ায় দাম ঊর্ধ্বমুখী হয়ে যায়। একইভাবে ভারতে অতিবৃষ্টি ও বন্যার কারণে উৎপাদন ব্যাহত হওয়ার কারণে সরবরাহ কমায় দাম ঊর্ধ্বমুখী হয়ে যায়। এতে করে দেশের চাহিদা মেটাতে বাড়তি দামে ভারত থেকে পিঁয়াজ আমদানির কারণে দেশের বাজারে পিঁয়াজের দাম বাড়তে থাকে। এ ছাড়া ভারতের পাশাপাশি মিয়ানমার থেকে প্রচুর পরিমাণে পিঁয়াজ আসছে যার প্রভাব পড়ছে দামের উপরে। 

আরও পড়ুন:


এখনও যেভাবে গ্রুপ চ্যাম্পিয়ন হবার সুযোগ রয়েছে বাংলাদেশের!

প্রোগ্রামে ‘বোরকা না পরার’ নির্দেশ ঢাবি ছাত্রলীগ নেত্রীর!

রাজধানীতে ১৭ বছরের কিশোরীকে ধর্ষণ

‘ডু অর ডাই’ ম্যাচে সাকিব-মুস্তাফিজের কার্যকর বোলিংয়ে স্বস্তির জয়


হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, পূজার ৬দিন বন্ধ শেষে ১৭ অক্টোবর থেকে হিলি স্থলবন্দর দিয়ে পুনরায় পিঁয়াজ আমদানি শুরু হয়েছে। এদিন বন্দর দিয়ে ১৭টি ট্রাকে ৪৭৪টন পিঁয়াজ আমদানি হয়েছে। গত সোমবার বন্দর দিয়ে ১৩টি ট্রাকে ৩৫৫টন পিঁয়াজ আমদানি হয়েছে। পিঁয়াজ যেহেতু কাঁচামাল তাই দ্রুত খালাস করে তা আমাদানিকারকদের নিকট সরবরাহ করতে বন্দর কর্তৃপক্ষ সব ধরনের ব্যবস্থা নিয়েছে।

news24bd.tv রিমু  

 

পরবর্তী খবর