হুইপ সামশুলের বিরুদ্ধে অভিজিৎ ধর বাপ্পীর অভিযোগ (ভিডিও)

অনলাইন ডেস্ক

হুইপ সামশুলের বিরুদ্ধে অভিজিৎ ধর বাপ্পীর অভিযোগ (ভিডিও)

স্বৈরাচার ও সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলনে জীবনবাজি রাখা ছাত্রনেতা অভিজিৎ ধর বাপ্পী ধিক্কার জানিয়ে বলেছেন, ‌‘সিনেমার টিকেট ব্ল্যাকার থেকে এখন হুইপ হয়েছেন সামশুল হক চৌধুরী। অনেকের কোলেই সে দোল খেয়েছে। বিএনপি'র কোলে খেয়েছে, জাতীয় পার্টির কোলে দোল খেয়েছিল। এখন আওয়ামী লীগের কোলে দোল খাচ্ছেন।‌’

লন্ডন থেকে হুইপ সামশুল হক চৌধুরী বিচ্ছুর আদ্যোপান্ত তুলে ধরেছেন সাবেক এই ছাত্রনেতা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুঃসময়ের এই কণ্ডারি জানালেন, ‘বিচ্ছুকে আমি অনেক আগে থেকেই জানতাম। সিগারেটের ব্ল্যাকার, শাড়ির চোরাকারবারী, আদম ব্যাপারী, জায়গার দালালি করতো।‌’

‘বঙ্গবন্ধুকে হত্যার পরে খুনি মোশতাকের মন্ত্রিসভায় শপথ নেওয়া অধ্যাপক নুরুল ইসলাম চৌধুরীর নামে পটিয়ায় সড়কের নামকরণ করেছে বিতর্কিত এই হুইপ।’ ধিক্কার ও নিন্দা জানিয়েই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি বাপ্পী এসব কথা বলেন।

অভিজিৎ ধর বাপ্পি ছাত্রলীগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সহসভাপতি ছিলেন। স্বৈরাচার ও সাম্প্রদায়িকতা বিরোধী ছাত্র আন্দোলনের অকুতোভয় এই ছাত্র নেতা হামলা মামলা জুলুমের শিকার হন।‌ তবুও জীবনের ঝুঁকি নিয়েই দলকে আঁকড়ে ছিলেন। কিন্তু অসংখ্য রাজনৈতিক মামলার মুখে শেষ পর্যন্ত দেশে থিতু হতে পারেননি। সুদূর লন্ডনে থেকেও সামাজিক যোগাযোগ মাধ্যমে সোচ্চার রয়েছেন দেশের অভ্যন্তরে ঘটা নানা অনিয়মের বিরুদ্ধে।‌

সম্প্রতি তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনে ছয় মাসের জন্য দায়িত্ব পাওয়া প্রশাসক খোরশেদ আলম সুজনের দুর্নীতি, স্বজনপ্রীতি, আত্মীয়করণ, অনিয়মের বিরুদ্ধেও কথা বলে সামাজিক মাধ্যমে তোলপাড় শুরু করে দেন। সর্বশেষ তিনি যেন বিস্ফোরণ ঘটালেন হুইপ সামশুল হক চৌধুরীকে নিয়ে। ‌

অভিজিৎ ধর বাপ্পী বলেন, "একদিন আমি অবাক হয়ে যাই সিগারেটের ব্ল্যাকার ও সিনেমার টিকিট কারবারী বিচ্ছুকে দেখে! এমইএস কলেজের সাবেক ভিপি মামুনুর রশিদ মামুনের অফিসে একদিন দেখি তাকে। দেখেই আমি জানতে চাইলাম, কিরে বিচ্ছু এখানে কি করে? তখন মামুন আমাকে বলল, 'সামশু ভাই আমাদের দলে চলে এসেছেন।' এরপর সামশু আমাকে ওই রুমের বাইরে এসে একটি গাড়ি দেখালো। পাজেরো জিপ। বললো, 'এটি আমার গাড়ি! সেটি ২০/২২ বছর আগের কথা। এখন সেই সামশুই জাতীয় সংসদের হুইপ!'

অভিজিৎ ধর বাপ্পি বলেন, সামশু বিচ্ছুর আগ্রাসনের কারণে অনেক ভালো কাজ হচ্ছে না। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা জামাল উদ্দিন করোনাকালে অসহায় মানুষদের জন্য 'আইসোলেশন সেন্টার' করতে চেয়েছিলেন। কিন্তু বিচ্ছু সেখানে বাধা দিয়েছিল। একুশে পদকপ্রাপ্ত হায়দার ভাই নিরন্ন মানুষের জন্য খাদ্য বিতরণের চেষ্টা করেছিলেন। তাও বাধার কারণে সম্ভব হয়নি। প্রধানমন্ত্রী বিভিন্ন দেশ থেকে বাংলাদেশের মানুষের জন্য যে করোনার ভ্যাকসিন আনলো তা চুরি করে বিক্রি করেছে হুইপ ও তার ভাইয়েরা।"

সর্বশেষ বিচ্ছু যা করেছে তা মেনে নেওয়া যায় না উল্লেখ করে বাপ্পি বলেন, ‘১৫ আগস্ট ভয়াবহ রক্তাক্ত শোকের ঘটনা ঘটেছিল। যা আমাদের অস্তিত্বের সাথে জড়িত, আমাদের আবেগের সাথে জড়িত বঙ্গবন্ধু। সেই বঙ্গবন্ধু, সেই জাতির পিতাকে হত্যার পরে খুনি মোশতাকের মন্ত্রিসভায় শপথ নেয়া অধ্যাপক নুরুল ইসলামের নামে পটিয়ার আদালত ভবনের পাশের সড়কটির নামকরণ করেছে হুইপ। সে নাকি আওয়ামী লীগার! এটি কোনোভাবেই মেনে নেয়া যায় না। ভাবতেই অবাক লাগে সিনেমার টিকেট ব্ল্যাকার কীভাবে যে হুইপ হয়ে যান! কী আর বলবো!’

ভিডিও...

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

গোপালগঞ্জকে ‘গোলাপগঞ্জ’, নারায়ণগঞ্জকে পাল্টে নূরানীগঞ্জ চান তিনি

অনলাইন ডেস্ক

গোপালগঞ্জকে ‘গোলাপগঞ্জ’, নারায়ণগঞ্জকে পাল্টে নূরানীগঞ্জ চান তিনি

রাজারবাগ দরবার শরিফ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান গোপালগঞ্জের নাম পরিবর্তন করে ‘গোলাপগঞ্জ’ করতে চান রাজারবাগ দরবার শরিফের পীর দিল্লুর রহমান। দরবার শরিফ থেকে প্রকাশিত আলোচিত দুটি পত্রিকা ‘মাসিক আল বাইয়্যিনাত’ ও ‘দৈনিক আল ইহসান’ এর মাধ্যমে এ প্রচারণা চালানো হচ্ছে।

এছাড়াও নারায়ণগঞ্জ জেলার নাম পরিবর্তন করে নূরানীগঞ্জ, ঠাকুরগাঁও জেলার নাম পরিবর্তন করে নূরগাঁও, ব্রাহ্মণবাড়িয়া জেলার নাম পরিবর্তন করে আমানবাড়িয়া করতে প্রচারণা চালাচ্ছেন তিনি।

হাইকোর্ট বেঞ্চে দাখিল করা প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। পুলিশের বিশেষ শাখা কাউন্টার টেররিজম রোববার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে প্রতিবেদনটি দাখিল করে।

প্রতিবেদনে বলা হয়, ঐতিহাসিকভাবে বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ এবং কিছু কিছু ক্ষেত্রে ধর্মান্ধ। মানুষের এই ধর্মানুভূতি কাজে লাগিয়ে এ পীর এবং তার দরবার শরিফ সামাজিকভাবে কুসংস্কার, ধর্মীয় উগ্রবাদ ও জঙ্গিবাদকে ছড়িয়ে দিচ্ছে। পীর দিল্লুর রহমানের দরবার থেকে প্রকাশিত আলোচিত দুটি পত্রিকা ‘মাসিক আল বাইয়্যিনাত’ ও ‘দৈনিক আল ইহসান’ এর মাধ্যমে গুটি কয়েক ধর্মভিত্তিক রাজনৈতিক দলের সমালোচনা করলেও প্রকৃতপক্ষে তাদের প্রচার প্রচারণার মাধ্যমে নানাভাবে ধর্মীয় উগ্রবাদ ও জঙ্গিবাদ, ধর্মীয় কুসংস্কার ও সাম্প্রদায়িকতার বিস্তার ঘটছে।

তাদের এসব কার্যক্রম সরাসরি সরকারি নীতিমালা, দেশের প্রচলিত আইন, সংবিধান ও মুক্তিযুদ্ধের মূল চেতনার সঙ্গে সাংর্ঘষিক এবং সামাজিক ও সাম্প্রদায়িক সম্প্রীতিবিরোধী। দেশের বিভিন্ন থানায় রাজারবাগ দরবার শরিফের পীর ও তার মুরিদদের বিরুদ্ধে রুজুকৃত মামলা ও মামলাসমূহের তদন্তের ফলাফলে এর প্রমাণ পাওয়া যায়।

পরবর্তী খবর

রাজধানীতে অজ্ঞাতপরিচয় ব্যক্তির মরদেহ

অনলাইন ডেস্ক

রাজধানীতে অজ্ঞাতপরিচয় ব্যক্তির মরদেহ

মরদেহ উদ্ধার।

রাজধানীর মালিবাগ এলাকা থেকে আনুমানিক ৫৫ বছর বয়স্ক অজ্ঞাতপরিচয়ে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বিস্তারিত আসছে...

আরও পড়ুন: 


খেলাধুলার মূল কথা প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি: মেয়র আতিক


 

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

শিবচরে বিকাশকর্মীকে পি‌টি‌য়ে ৩ লাখ টাকা ছিনতাই

অনলাইন ডেস্ক

শিবচরে বিকাশকর্মীকে পি‌টি‌য়ে ৩ লাখ টাকা ছিনতাই

প্রতীকী ছবি

মাদারীপুরের শিবচরে এক বিকাশকর্মীকে পি‌টি‌য়ে তিন লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। আজ দুপুরে উপ‌জেলার বহেরাতলা দ‌ক্ষিণ ইউ‌নিয়‌নের সিঙ্গাপুর মোড় এলাকার জোড়া ব্রিজে এ ঘটনা‌টি ঘ‌টে।

আহত মাহাবুবুর রহমান শিবচর উপজেলার উমেদপুর ইউনিয়নের চরকাচিকাটা এলাকার কুদ্দুস বেপারী ছেলে।

পুলিশ জানায়, দুপু‌রে মাহাবুবুর রহমান (২৭) না‌মের এক বিকাশকর্মী শিবচর থে‌কে সিঙ্গাপুর মোড় এলাকায় যা‌চ্ছিলেন। প‌থে সিঙ্গাপুর মোড়ের কিছু দূ‌রে জোড়া ব্রিজ এলাকায় গেলে ছিনতাইকারীরা তার পথ‌রোধ ক‌রে। পরে তাকে পি‌টি‌য়ে গুরুতর আহত ক‌রে। এ সময় তার হা‌তে থাকা টাকার ব্যাগ কে‌ড়ে নি‌য়ে মোটরসাই‌কেল‌যোগে পা‌লি‌য়ে যায় ছিনতাইকারীরা। স্থানীয়রা আহত অবস্থায় তাকে উদ্বার করে শিবচর উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে ভ‌র্তি ক‌রে।

আহত মাহাবুবুর রহমান বলেন, দুপুরে আমি সিঙ্গাপুর এলাকায় গেলে কয়েকজন আমার গতিরোধ করে। আমাকে মারধর শুরু করে। তখন আরও দুই তিনজন এসে আমার হাতে থাকা ব্যাগ কেড়ে নিয়ে দ্রুত সটকে পড়ে।

আরও পড়ুন:


চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

লকডাউন দেয়ার বিষয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী


শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন জানান, খবর পে‌য়ে ঘটনাস্থ‌লে পু‌লিশ পাঠা‌নো হয়। আহত বিকাশকর্মী‌কে  শিবচর হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে। এ ব্যাপারে একটি মামলা প্রক্রিয়াধীন আছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

চট্টগ্রামে পলাতক আসামি ডাকাত শামসু আটক

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে পলাতক আসামি ডাকাত শামসু আটক

আটক, প্রতীকী ছবি।

চট্টগ্রামের বাঁশখালীর বৈলছড়ি এলাকা থেকে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি শামসুল ইসলাম ডাকাত শামসুকে আটক করেছে র‍্যাব।

বিস্তারিত আসছে...

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

রাজধানীতে ৩ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২

অনলাইন ডেস্ক

রাজধানীতে ৩ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২

প্রতীকী ছবি

রাজধানীর গুলিস্তান এলাকা থেকে তিন হাজার পিস ইয়াবাসহ মো. এনাম উদ্দিন ও মো. হোসাইন আহমদ নামের দুই ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পল্টন থানার ওসি মো. সালাহউদ্দীন মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কতিপয় মাদক কারবারি পল্টন মডেল থানার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ৩নং গেইটের সামনে ইয়াবা বিক্রয়ের জন্য অবস্থান করছে, এমন তথ্যে একটি টিম অভিযানে যায়।

আরও পড়ুন:


চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

লকডাউন দেয়ার বিষয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী


রোববার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে পল্টন মডেল থানার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ৩নং গেটের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। অভিযানের সময় গ্রেপ্তার এনাম ও হোসাইন কাছ থেকে তিন হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে পল্টন থানায় মামলা দায়ের করা হয়েছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর