পদ্মাসেতুর স্প্যানে এবার ফেরির ফ্লাগস্ট্যান্ডের আঘাত (ভিডিও)

Other

পদ্মা সেতুর পিয়ারে কয়েকবার ধাক্কা দেয়ার পর এবার সেতুর স্প্যানে আঘাত লেগেছে ফেরির ফ্লাগস্ট্যান্ডের। মঙ্গলবার সকালে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর শিমুলিয়া থেকে সেতুর নিচ দিয়ে পাটুরিয়া যাওয়ার সময় এই ধাক্কা লাগে। তবে তেমন কোন ক্ষতি হয়নি। ঘটনার খবরে ঘটনাস্থলে যান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বলেন, কোন ঘটনাই ছোট করে দেখার সুযোগ নেই।  

পদ্মা সেতু এলাকায় ফেরি চলাচল বন্ধ থাকার কারণে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নামে ফেরিটি পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে চলাচলের উদ্দেশ্যে মঙ্গলবার সকালে রওয়ানা হয়েছিল। সেতুর ২ ও ৩ নম্বর পিলারের মাঝে ফেরির ফ্ল্যাগ স্ট্যান্ডের ধাক্কা লাগে।

ঘটনার এ ভিডিও গণমাধ্যমে প্রচার হলে শুরু হয় আলোচনা সমালোচনা।

মাস্তুলের আঘাতের খবর দেয়া হলেও পরে দেখা যায়, মাস্তুল নয়, ক্ষতি হয়েছে ফেরির ফ্লাগস্ট্যান্ডের। এ নিয়ে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের মুখোমুখি হন ফেরির মাস্টার।

দুর্ঘটনার খবর পেয়ে পদ্মাপড়ে ছুটে যান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। সেখানে ঘাটে বেড়ানো পদ্মাসেতুতে আঘাত দেয়া ফেরিটি পর্যবেক্ষণ করেন। পরে গণমাধ্যম কর্মীদের তিনি জানান, দৃশ্যমান কোন ক্ষতি না হলেও কেন এ ঘটনা ঘটলো তা খতিয়ে দেখা হবে। কোন ঘটনাই ছোট করে দেখার সুযোগ নেই বলেও মন্তব্য করেন তিনি।

সচিবালয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রীও বলেন, এটা গভীরভাবে তদন্ত করতে হবে এবং অবশ্যই উদঘাটন করতে হবে।

এর আগেও কয়েক দফা পিলারের সাথে ফেরির ধাক্কার খবর বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি করে। এক পর্যায়ে পদ্মা সেতুর নীচ দিয়ে ফেরি চলাচল বন্ধও করে দেয়া হয়।

news24bd.tv/এমি-জান্নাত