মা’রিব প্রদেশ পুনরুদ্ধারের খুব কাছাকাছি হুথিরা
মা’রিব প্রদেশ পুনরুদ্ধারের খুব কাছাকাছি হুথিরা

মা’রিব প্রদেশ পুনরুদ্ধারের খুব কাছাকাছি হুথিরা

অনলাইন ডেস্ক

ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনের যোদ্ধারা এবং তাদের সমর্থিত সামরিক বাহিনী মধ্যাঞ্চলীয় মা’রিব প্রদেশের রাজধানী শহরে চূড়ান্ত পর্যায়ের হামলা শুরু করছে। ইয়েমেনের গণমাধ্যমের খবরে বলা হচ্ছে - পুরো প্রদেশের ওপর নিয়ন্ত্রণ পুনরুদ্ধারের খুব কাছাকাছি পর্যায়ে রয়েছে হুথি যোদ্ধারা।

গতকাল মঙ্গলবার আনসারুল্লাহ যোদ্ধারা এবং তাদের সমর্থিত সামরিক বাহিনী মা’রিব প্রদেশের রাজধানী শহরের বেশকিছু সরকারি ভবনের কাছাকাছি পৌঁছেছে। সৌদি বিমান হামলার মধ্যেই এই অগ্রগতি লাভ করতে সমর্থ হয়েছে হুথি যোদ্ধারা।

এর আগে হুথি যোদ্ধা এবং তাদের সমর্থিত সামরিক বাহিনীর ব্যাপক হামলার মুখে পিছু হটতে বাধ্য হয় সৌদি সমর্থিত ভাড়াটে সন্ত্রাসীরা। ইয়েমেনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা জানিয়েছে, হুথিদের হামলার তীব্রতায় সৌদি সমর্থিত সন্ত্রাসীরা তাদের অবস্থান ছেড়ে পিছু হটতে বাধ্য হয়।

আরও পড়ুন


স্বামী হারালেন ম্যাগসেসে পুরস্কারপ্রাপ্ত বিজ্ঞানী ফেরদৌসী কাদরী

বিজেপির হলেও আপত্তি নেই, প্রধানমন্ত্রী হোক বাঙালি: দেব

কাবুল বিমানবন্দরের নিয়ন্ত্রণে নিয়ে সামরিক পোশাকে তালেবান

বিএনপির ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ


এই পর্যায়ে গণমাধ্যমগুলো বলছে, হুথিরা মা’রিব শহরের ওপর সার্বভৌমত্ব প্রতিষ্ঠার দ্বার প্রান্তে রয়েছে। দু'পক্ষের মধ্যে প্রচণ্ড লড়াই হচ্ছে এবং তাতে ভারী অস্ত্রশস্ত্র ব্যবহৃত হচ্ছে বলে স্থানীয় সূত্রগুলো জানিয়েছে। মা’রিব শহর যাতে হুথি যোদ্ধারা দখল করতে না পারে সেজন্য তাদের মনযোগ ভিন্ন দিকে নিতে শহরের বাইরে বিভিন্ন জায়গায় সৌদি সমর্থিত সন্ত্রাসীরা গোলযোগ সৃষ্টির চেষ্টা করে কিন্তু তাদের সে চক্রান্ত ব্যর্থ হয়েছে। সূত্র: পার্সটুডে।

news24bd.tv এসএম